scorecardresearch

বড় খবর

একচোখা নন্দন! ‘হাবজি গাবজি কন্ট্রোভার্সি করে লাভ নেই’, সৃজিতকে ধুয়ে দিলেন রাজ

নন্দনে স্লট না পেয়ে ‘ভার্চুয়াল তর্কাতর্কি’ টলিপাড়ার দুই পরিচালকের। নাকি ফিল্মি স্টান্ট?

একচোখা নন্দন! ‘হাবজি গাবজি কন্ট্রোভার্সি করে লাভ নেই’, সৃজিতকে ধুয়ে দিলেন রাজ
রাজ, সৃজিত

৩ জুন, শুক্রবার মুক্তি পাচ্ছে বহু প্রতীক্ষিত দুই বাংলা সিনেমা। ‘হাবজি গাবজি’ (Habji Gabji) এবং ‘X= প্রেম’ (X= Prem)। আর সিনেমা রিলিজের আগের রাতেই মন কষাকষি সৃজিত-রাজের! কারণ? নন্দনে যেখানে হল পেল না সৃজিত মুখোপাধ্যায় (Srijit Mukherji) , সেখানে পরিচালক রাজ চক্রবর্তীর (Raj Chakraborty) ছবি ঠাঁই পেয়েছে সংশ্লিষ্ট সিনেমাহলে। যা নিয়ে ক্ষুব্ধ সৃজিত পরোক্ষভাবে নন্দনের বিরুদ্ধে একচোখামির অভিযোগ তুলেছেন। নজর এড়ায়নি বিধায়ক-পরিচালক রাজের। পাল্টা দিলেন সৃজিতকে।

সৃজিতের কথায়, “২টো ছবি একই দিনে মুক্তি পাচ্ছে। আর দুটো ছবি-ই নন্দন ১-এ স্লট পাওয়ার জন্য আবেদন জানিয়েছিল। কিন্তু সেই জায়গায় শুধুমাত্র একটা সিনেমাকেই স্লট দেওয়া হল। সেই যুক্তিতে দেখতে গেলে, হয় দুটো ছবির-ই স্লট পাওয়া উচিত ছিল। নাহলে কোনওটাকেই দেওয়া উচিত ছিল না। এটা কেন হল? সব সিনেমা যেখানে সমান। আর বিশেষ করে, কিছু সিনেমাকে তো আরও বিশেষভাবে সমানচোখে দেখা উচিত।” সিনেমা রিলিজের আগের রাতে মুখুজ্জেমশাইয়ের এমন মন্তব্য নজরে এসেছে রাজ চক্রবর্তীর।

[আরও পড়ুন: রাজ-পরমব্রতর ছবি নন্দনে, ‘ব্রাত্য’ সৃজিত! শো না পেয়ে খেপে আগুন পরিচালক]

পাল্টা ফেসবুকে ‘পরিণীতা’ পরিচালক বলেন, “হাবজি গাবজি কন্ট্রোভার্সি করে লাভ নেই। কাল ছবি কথা বলবে।” ওদিকে রাজের পাল্টা মন্তব্যও সৃজিতের কানে গিয়েছে। তিনিও ঘুরিয়ে একহাত নিয়ে বললেন, “নিশ্চয় বলবে কথা। ইতিমধ্যে সেটা বলছেও। কারণ, X= যান্ত্রিক।” এককথায় নন্দনে হল না পাওয়া নিয়ে নেটদুনিয়ায় রীতিমতো বাকযুদ্ধে নামলেন টলিপাড়ায় দুই পরিচালক।

প্রসঙ্গত, অতিমারী উত্তর পর্বে ‘অপরাজিত’, ‘বেলাশুরু’র হাত ধরে সদ্য বাংলা সিনেমার সুদিন শুরু হয়েছে। ‘কিশমিশ’, ‘রাবণ’-সহ গত এক মাসে এই চার-চারটে বাংলা সিনেমা বক্স অফিসের (Bengal Box Office) চিত্রটাই বদলে দিয়েছে। ফের হলমুখো হচ্ছেন বাঙালি দর্শক। আর সেই প্রেক্ষিতেই সিনেমাহল মালিকদের কপালে আগেভাগেই আশঙ্কায় চিন্তার ভাঁজ পড়েছিল যে, নতুন এই ছবিগুলোর জন্য স্লট কতটা দেওয়া সম্ভব হবে? এবার সেই পরিস্থিতিই দেখা গেল। নন্দনে হল পেল না সৃজিতের ‘X= প্রেম’। তবে রাজ চক্রবর্তী, পরমব্রত চট্টোপাধ্যায় জুটির ‘হাবজি গাবজি’ জায়গা করে নিয়েছে সরকারি হলে। সেই প্রেক্ষিতেই প্রতিবাদী পোস্ট করেছিলেন সৃজিত। পাল্টা দিলেন রাজও।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Raj chakrabotry slams srijit mukherji