সেই চুমুর দৃশ্যই শুধু নয়, ‘রাজা হিন্দুস্তানি’ ছবিটাই কেরিয়ারে টার্নিং পয়েন্ট করিশ্মার

জুহি চাওলা, পূজা ভাট, ঐশ্বর্যরা প্রস্তাব ফেরাতেই ভাগ্যে শিকে ছেঁড়ে কাপুর-তনয়ার

বছর ২৫ পরেও এই সিনেমা ভোলার নয়

সিনেমার দৃশ্যে চুম্বনের মুহূর্ত এখনেকেবারেই কোনও ব্যাপার নয়। তবে তখনকার দিনে দাঁড়িয়ে পর্দায় এতটা সাবলীলতা অনেক অভিনেত্রীর মধ্যেই ছিল না। ব্যতিক্রম নন অভিনেতা করিশ্মা কাপুর ( karishma kapoor )। রাজা হিন্দুস্তানি সিনেমার সেই চুম্বন দৃশ্য মনে আছে? দর্শকদের মন কেড়ে নিলেও শুটিং করাকালীন বেজায় ভুগেছিলেন কাপুর তনয়া। 

সবসময় একটু জলি, ফান লাভিং, শিশুসুলভ কিংবা গ্রামের মেয়ের চরিত্রই তার ঝুলিতে থাকত, তবে রাজা হিন্দুস্তানি সিনেমার আরতির চরিত্র ছিল শান্ত এবং সাবলীল। একেবারেই ভিন্ন ধরনের চরিত্রে কাজ করার সুযোগ হয়েছিল করিশ্মার। মোড় ঘুরে গেছিল ক্যারিয়ারের। জুহি চাওলাও নাকি ফিরিয়েছিলেন এই চরিত্র, বলেন এত মূর্খামি কোনও চরিত্রে বহাল থাকলে কিছুতেই কাজ করবেন না তিনি। তবে ভাবতেও পারেননি রাজা হিন্দুস্তানি সিনেমাকে প্রত্যাখ্যান করার ফল ভাল হবে না। পূজা ভাট থেকে ঐশ্বর্য রাই একই রাস্তায় হাঁটেন, ফলেই বেড়ালের কপালে শিকে হিসেবে করিশ্মা রাজি হয়ে যান। 

গোবিন্দা কিংবা সুনীল শেট্টির সঙ্গে তার জুটি তখন জবরদস্ত তারপরেও কিন্তু আমিরের ( Amir Khan ) সঙ্গে রোম্যান্স করতে খামতি রাখেন নি করিশ্মা। চুমুর প্রসঙ্গেই বলেছিলেন, কঠিন পরিস্থিতির মধ্যে দিয়েই শুটিং চলছিল। সবাই দারুন প্রশংসা করেছিলেন, তবে তিনদিন ফেব্রুয়ারি মাসের ঠান্ডায় কী ভীষণ যে কষ্ট হয়েছিল সেটি কেউ জানে না। বারবার জিজ্ঞেস করতেন, কতক্ষণে শেষ হবে এই শুটিং? ভোর ৭ টা থেকে ৬ টা কাজ চালিয়ে যাওয়া ওই ঠান্ডায় মুখের কথা নয়।

প্রসঙ্গত, শুধু তার অভিনয় দক্ষতা নয়, তার সঙ্গেই জড়িয়ে ছিল তার পোশাক এবং উপস্থাপনা। বিখ্যাত ডিজাইনার মণীশ মালহোত্রা তখন সদ্য নিজেকে মেলে ধরতে শুরু করেছেন, কাজে লাগালেন এই ছবিকেই। করিশ্মার এমন পরিবর্তন দারুন নজর কেড়ে নিল সকলের। সঙ্গেই নিজের সাম্রাজ্য বাঁধতে শুরু করলেন মণীশ। পরবর্তীতে মণীশ এমনও বলেছিলেন, অনেক কষ্টেই এই লুকের জন্য তাকে মানানো হয়েছিল পরে এমন আইকনিক পরিচয় পেল আর বলার নয়।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Raja hindustani was turning point of karishmas career

Next Story
ইদে এবার জবরদস্ত লুকে সল্লুভাই !‘রেস ৩’ ছবিতে সলমন খান
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com