বড় খবর

প্রকাশ্যে রজনীকান্ত-অক্ষয়ের 2.0-র নেপথ্য কাহিনি

2.0 য় অভিনয় করেছেন রজনীকান্ত, অক্ষয় কুমার ও অ্যামি জ্যাকসন। এখনও পর্যন্ত অর্থনৈতিকভাবে ভারতের সবথেকে দামী ছবি এটি। আবার ভারতে প্রথমবার এই ছবিই থ্রিডি ক্যামেরায় শুট করা হয়েছে।

২০১৮ র ২৯ নভেম্বর মুক্তি পেতে পারে 2.0

পরিচালক শঙ্কর মঙ্গলবার প্রকাশ্যে আনলেন 2.0 র নেপথ্য দৃশ্য। কীভাবে শুটিং হয়েছে এই বিগ বাজেট ছবির? তার ওপরে সুপারস্টার রজনীকান্তের সঙ্গে বলিউডের প্রথম সারির নায়কের সরাসরি পর্দায় সংঘর্ষ। সব মিলিয়ে টানটান এই ছবির প্লট।

ভিডিও অনুযায়ী, সারা বিশ্ব জুড়ে তিন হাজার টেকনিশিয়ান কাজ করেছেন এই ছবিতে। তার মধ্যে রয়েছেন ১,০০০ ভিএফএক্স আর্টিস্ট। ভিডিওতে ছবির নেপথ্যে গল্পই প্রমাণ, স্পেশাল এফেক্টস আনতে কতটা পরিশ্রম করতে হয়েছে।

এই ছবির বাজেট ৪৫০ কোটি টাকা। তার মধ্যে শুধু আউটপুট শটের বাজেট ১০০ কেটি টাকা। প্রথমে ৩৫০ কোটি টাকার প্রজেক্ট বলেও সামলানো সম্ভব হয়নি। 2.0 ভারতের সবচেয়ে বেশি বাজেটের ছবি এবং এশিয়ার দ্বিতীয় বৃহত্তম বাজেটের ছবি। ইতিমধ্যেই ছবির থ্রিডি টিজার দেখানে হচ্ছে ভারতের ১০০ টি সিনেমা হলে। আর একসঙ্গে তিনটি ভাষায় দেখানো হচ্ছে টিজার।

আরও পড়ুন, ঝাঁসির রাণী মনিকর্ণিকার ভূমিকায় ভয়ঙ্কর কঙ্গনা রানাওয়াত

শঙ্করের 2.0 ছবিতে ডার্ক সুপারহিরোর ভূমিকায় অক্ষয় কুমার। এই সাই-ফাই ছবিতে আক্কি ছাড়াও রয়েছেন রজনীকান্ত ও অ্যামি জ্যাকসন। এখনও পর্যন্ত অর্থনৈতিকভাবে ভারতের সবথেকে দামী ছবি এটি। আবার ভারতে প্রথমবার এই ছবিই থ্রিডি ক্যামেরায় শুট করা হয়েছে। প্রসঙ্গত, ২০১০ সালের তামিল সুপারহিট ছবি এন্দিরণের সিক্যুয়েল 2.0 ছবিটি। সেই ছবিতে রজনীকান্তকে দেখা গিয়েছিল ডাঃ বশীকরণ এবং চিটটির ভূমিকায়। সেই ছবির পরিচালক শঙ্করও রজনীকান্তের একটি পোস্টার শেয়ার করেন। 2.0 র শুটিং হয়েছে হিন্দি এবং তামিল ভার্সনে। এছাড়াও প্রায় ১৩টি ভাষায় ডাব হবে এই ছবি। রিপোর্ট অনুযায়ী, ২০১৮ র ২৯ নভেম্বর মুক্তি পেতে পারে 2.0।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Rajinikanth akshay kumar 2 0 making special effects

Next Story
ঝাঁসির রাণী মনিকর্ণিকার ভূমিকায় ভয়ঙ্কর কঙ্গনা রানাওয়াত
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com