বড় খবর

দল ঘোষণার আগেই আইনি বিপাকে রজনীকান্ত, ডেকে পাঠাল তদন্ত কমিশন

২০১৮ সালের ‘তুতিকোরিন হিংসা’ কাণ্ডে বিতর্কিত মন্তব্যের জের।

Rajinikanth

আগামী ৩১ তারিখ নিজের রাজনৈতিক দল ঘোষণা করবেন রজনীকান্ত (Rajinikanth)। কিন্তু তার আগেই আইনি বিপাকে জড়ালেন দক্ষিণী সুপারস্টার। ২০১৮ সালের তুতিকোরিন হিংসাত্মক ঘটনার তদন্তের স্বার্থে গঠিত বিচারবিভাগীয় কমিশনের তরফে ডেকে পাঠানো হয়েছে তাঁকে। আগামী ১৯ জানুয়ারি তাঁকে সংশ্লিষ্ট কমিশনের কাছে হাজিরা দিতে হবে।

প্রসঙ্গত, নয়া বছরে জানুয়ারি মাসেই নিজস্ব দল গঠনের কথা ঘোষণা করেছিলেন রজনীকান্ত। কিন্তু তার আগেই আইনি বিপাকে জড়ালেন অভিনেতা। তুতিকোরিন হিংসাত্মক ঘটনায় তাঁর পুরনো মন্তব্যের রেশ কেটে গেলেও এবার সেই পুরনো বিতর্ক ঘেরাও করেছে রজনীকে।

উল্লেখ্য, ২০১৮ সালের ২২ এবং ২৩ মে তুতিকোরিন আন্দোলনের সময় পুলিশের গুলিতে নিহত হয়েছিলেন ১৩ জন বিক্ষোভকারী। দ্রাবিড়ভূমের যে ঘটনাটির নিন্দায় সরব হয়ে উঠেছিল গোটা দেশ। যাকে ‘তুতিকোরিন হিংসা’আখ্যা দেওয়া হয় পরবর্তীকালে। স্টারলিট সংস্থার বিরুদ্ধে পথে নেমেছিলেন হাজার হাজার মানুষ। সেই আন্দোলনে তবে সেই সময়ে প্রিয় সুপারস্টার রজনীকান্তের মন্তব্য বেজায় শোরগোল ফেলে দিয়েছিল। পুলিশ ও এআইএডিএমকে সরকারের পক্ষে দাঁড়িয়েছিলেন তিনি। রাজ্য সরকারের সমর্থনে মন্তব্য করেছিলেন, “সমাজবিরোধীরা এই আন্দোলনটিকে নিজেদের মতো করে চালাচ্ছে। বিক্ষোভকারীদের উপর আরও কড়া হওয়া উচিত।”

শুধু তাই নয়, তিনি এও বলেছিলেন যে, “সব সময়ে প্রতিবাদ করা উচিত নয়। যদি সব বিষয়ে রাস্তায় নামা হয়, তাহলে তো তামিলনাড়ু শ্মশানে পরিণত হবে। ঊর্দি পরা মানুষদের বিরোধিতা আমি মোটেই মেনে নেব না।” আর সুপারস্টারের ঠিক মন্তব্যেরে জেরেই দ্রাবিড়ভূমের একাংশ তাঁর বিরোধিতা করেছিলেন। যদিও ঘটনাস্থলে যাওয়ার পরহ রজনী তাঁর মন্তব্যটি ফিরিয়ে নেন। তবে পূর্বের বিতর্কিত মন্তব্যের জন্য একবারও ক্ষমা চাননি। জোর সমালোটনার মুখে পড়ে শুধু বলেছিলেন, কারও ভাবাবেগে আঘাত করার কোনও অভিপ্রায় আমার ছিল না। কেউ যদি আমার মন্তব্য়ে কষ্ট পান, তাহলে আমি ক্ষমাপ্রার্থী। এবার সেই মন্তব্যের জেরেই তদন্ত কমিশনের তরফে ডেকে পাঠানো হয়েছে তাঁকে। উল্লেখ্য, গত ২৫ ফেব্রুয়ারিও তাঁকে ডেকে পাঠানো হয়েছিল। কিন্তু তখনও কিছুটা সময় চেয়ে নেন রজনীকান্ত। এবার ফের সেই পুরনো ঘটনার জন্য আইনি বিপাকে পড়লেন দক্ষিণী সুপারস্টার।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Rajinikanth is summoned for his comment over sterlite protest

Next Story
মানবসেবাই পরম ধর্ম, এবার ঈশ্বররূপে পূজিত হচ্ছেন সোনু সুদ, অভিনেতার নামে তৈরি হল মন্দির
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com