“জীবনসঙ্গীরা চেয়ারের মতো”, শ্রাবন্তীকে শুভেচ্ছাবার্তা ‘বীরপুরুষ’ পরিচালকের

Rajorshi Dey wishes Srabanti Chatterjee: শাহরুখ খানের একটি সংলাপ দিয়েই অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায়কে বিশেষ শুভেচ্ছা জানালেন পরিচালক রাজর্ষি দে। সোশ্যাল মিডিয়া প্রোফাইলে লিখলেন বিশেষ বার্তা।

By: Kolkata  Updated: April 22, 2019, 09:23:47 AM

Rajorshi Dey wishes Srabanti Chatterjee: শ্রাবন্তী চট্টোপাধ্য়ায়ের বিয়ে নিয়ে একদিকে যেমন একের পর এক মিম, ট্রোলে ছেয়ে গিয়েছে নেটপাড়া। অন্যদিকে, বাংলা বিনোদন জগতের বেশিরভাগ সদস্যই সাদরে গ্রহণ করেছেন অভিনেত্রীর জীবনের এই বিশেষ সিদ্ধান্তকে। সুদীপ্তা চক্রবর্তী, জয়জিৎ বন্দ্য়োপাধ্য়ায়, কাঞ্চনা মৈত্র থেকে শুরু করে প্রিয়ম চক্রবর্তী, স্বস্তিকা দত্ত– ছোটপর্দা ও বড়পর্দার বহু অভিনেতা-অভিনেত্রী সোশ্য়াল মিডিয়ায় শুভেচ্ছা জানিয়েছেন শ্রাবন্তীকে এবং ট্রোলিংয়ের প্রতিবাদ করেছেন। কিন্তু পরিচালক রাজর্ষি দে-র শুভেচ্ছাবার্তাটির কথা বিশেষভাবে উল্লেখ করতেই হয়। কারণ, তিনি সেখানে শাহরুখ খানের একটি সংলাপ উদ্ধৃত করে বলেছেন, ”জীবনসঙ্গীরা আসলে চেয়ারের মতো!”

পরিচালক রাজর্ষি দে-র বীরপুরুষ ছবিতে একেবারেই অন্য ধরনের একটি চরিত্রে দেখা যাবে শ্রাবন্তী চট্টোপাধ্যায়কে, এমনটাই জানা গিয়েছিল বছর দুই আগে, ছবির শ্য়ুটিং চলাকালীন। কিছু কারণবশত ছবিটি এখনও সমাপ্ত হয়নি। ওই ছবিতে কাজ করার অভিজ্ঞতা থেকে রাজর্ষি লিখেছেন, ”শ্রাবন্তী আর আমি একসঙ্গে কাজ করেছি, খুব ক্লোজলি অনেকদিন। এবং দেখেছি সে একজন ওয়ান্ডারফুল মাদার, আ ওয়ান্ডারফুল ডটার, আ ওয়ান্ডারফুল কুক। আমার মতে, এই সময়ের অন্যতম সেরা অভিনেত্রী। আর ঠিক সেই কারণেই শি ডিজার্ভস আ ওয়ান্ডারফুল হাজব্যান্ড। সেটা যদি একবারে না পেয়ে দুবার, তিন বার, চার বার, পাঁচবারও হয়, আমার কোনও আপত্তি নেই। সব দিক থেকে ভাল থাকা উচিত। আমি ওকে শ্রদ্ধা করি এবং সব সময়েই তাই করব।”

rajorshi dey and srabanti chatterjee বীরপুরুষ-এর শ্যুটিংয়ের ফাঁকে রাজর্ষি ও শ্রাবন্তী। ছবি: রাজর্ষির ফেসবুক পেজ থেকে

আরও পড়ুন: ‘তিনবার বিয়ে তো কী!’ সরব বাংলা বিনোদন জগৎ

শ্রাবন্তী চট্টোপাধ্যায় তৃতীয় বার বিয়ে করছেন, নেটিজেনদের একাংশের ব্য়ঙ্গবিদ্রুপ ও সমালোচনার কারণ সেটাই। গত তিন দিনে যে সমস্ত মিম ও ট্রোল হয়েছে এই বিষয়টি নিয়ে, সেগুলি দেখে এটা আর কারও বুঝতে বাকি নেই। মহিলাদের একাধিকবার বিয়ে নিয়ে এখনও পর্যন্ত এই সমাজে ট্যাবু রয়েছে অথচ পুরুষদের ক্ষেত্রে ছবিটা মোটেই এক নয়। যদি বাংলা বিনোদন জগতেরই উদাহরণ টানা যায়, প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে তাঁর তৃতীয় বিয়ের সময় সমালোচনা শুনতে হয়নি। তবে শ্রাবন্তী চট্টোপাধ্যায়ের ক্ষেত্রে সেই প্রশ্ন উঠবে কেন? সামগ্রিকভাবে বিষয়টির আরেকটি দিকও অবশ্য রয়েছে। এই মুহূর্তে সোশাল মিডিয়ার যা রমরমা তা প্রসেনজিতের বিবাহ-পর্বে ছিল না।

আরও পড়ুন: মোদীকে নিয়ে ওয়েবসিরিজ! আটকে দিল নির্বাচন কমিশন

তবে পরিচালক রাজর্ষি দে, লিঙ্গবৈষম্যের প্রসঙ্গটি আনেননি সজ্ঞানে। পুরুষ-নারী নিরপেক্ষ হয়ে একটি উদ্ধৃতি করেছেন, যেটি তাঁর একটি প্রিয় ছবির সংলাপ। শাহরুখ খান-আলিয়া ভাট অভিনীত ডিয়ার জিন্দেগি ছবির একটি সংলাপের প্রসঙ্গ টেনে শুরু করেছেন তাঁর সোশ্য়াল মিডিয়া পোস্ট– ”ডিয়ার জিন্দেগি-তে শাহরুখ বলেন, লাইফ পার্টনারস আর লাইক কুর্সিস (চেয়ারস)(জীবনসঙ্গীরা চেয়ারের মতো), আমরা যদি একটি চেয়ার কেনার আগে অনেকগুলো চেয়ার কিনে বসে দেখে নিই কোনটা পারফেক্ট তাহলে লাইফ পার্টনারের ক্ষেত্রে সেটা হবে না কেন?”

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Rajorshi dey wishes srabanti chatterjee with a dear zindagi dialogue

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
হয়রানির আশঙ্কা
X