বড় খবর

রাম কমল মুখোপাধ্যায়ের বাংলা ছবি ‘রিকশাওয়ালা’

প্রথম থেকেই বাংলা ভাষাতে ছবি করার ইচ্ছেটা ছিল। এবার সেই পথেই হাঁটার সুযোগ এসে গেল। এতদিন বাংলাতে বলার মতো গল্প পাচ্ছিলেন না রাম কমল। অবশেষে মিলল ‘রিকশাওয়ালা’র কাহিনি।

Rickshawala
রিকশাওয়ালা ছবি দিয়েই বাংলায় ডেবিউ রামকমলের।

‘কেকওয়াক’ এবং ‘সিজন গ্রিটিংস’-এর পর এবার নতুন ছবি নিয়ে প্রস্তুত রাম কমল মুখোপাধ্যায় ও অরিত্র দাস। ‘রিকশাওয়ালা’ ছবির মাধ্যমেই এবার বাংলার বিনোদন জগতে পা রাখেছেন পরিচালক। হাতে টানা রিকশার নস্টালজিয়া নিয়েই তৈরি হতে চলেছে এই ছবি। বাংলার থিয়েটার চর্চাকেও তুলে ধরা হবে এই ছবিতে।

বাংলায় বড় হয়েছেন পরিচালক, সুতরাং প্রথম থেকেই বাংলা ভাষাতে ছবি করার ইচ্ছেটা ছিল। এবার সেই পথেই হাঁটার সুযোগ এসে গেল। এতদিন বাংলাতে বলার মতো গল্প পাচ্ছিলেন না রাম কমল। অবশেষে মিলল ‘রিকশাওয়ালা’র কাহিনি। কলকাতার বিভিন্ন অঞ্চলে হাতে টানা রিকশা নিয়েই চিত্রনাট্য বাঁধার কাজ চলছে।

আরও পড়ুন, বকেয়া টাকা কবে পাবেন শিল্পীরা! কী বললেন প্রসেনজিৎ?

স্ক্রিনপ্লে লিখছেন গার্গী মুখোপাধ্যায় ও সৈকত দাস। গার্গীর আরও একটা পরিচয় রয়েছে। তিনি জনপ্রিয় অভিনেতা ভানু বন্দ্যোপাধ্যায়ের নাতনি। ছবিতে ক্যামেরার দায়িত্ব হয়েছে মধুরা পালিতের কাঁধে। সম্প্রতি কান থেকে ডাক পাওয়ার সূত্রে শিরোনামে এসেছিলেন তিনি।

তবে এখনও পর্যন্ত ছবিতে কারা থাকছেন সে সম্পর্কে কিছুই জানা যায়নি। রাম কমল মুখোপাধ্যায় বলেন, ”আমহার্স্ট স্ট্রিটে আমি বড় হয়েছি, সেখানেই রিকশাওয়ালাদের সঙ্গে পরিচয়। আমার মনে হয়েছে এটাই তাদের নিয়ে কথা বলার ঠিক সময়। হিন্দি সিনেমা এমনকী বাংলা সিনেমাতেও কেন্দ্রীয় চরিত্র হিসাবে তাদের প্রায় দেখা যায়নি বললেই চলে”।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ram kamal mukherjee forays into bengali film with rickshwala98365

Next Story
‘ফণী’র আশঙ্কায় ঋতুপর্ণার শুটিং বাতিলlimelight
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com