বড় খবর

কে দিলেন টিপস? যকৃৎ দানের অঙ্গীকার রণবীর-আলিয়ার

‘আমি মনে করি, এক জন করে করে এই মহৎ কাজে এগিয়ে এলে আরও অনেকে এগিয়ে আসবেন। এ ভাবেই এক জন অথবা দু’জন মানুষের জীবনে পরিবর্তন আনা যাবে।’

যকৃৎ দান করার প্রতিজ্ঞা করলেন রণবীর কাপুর এবং আলিয়া ভাট। ১১ মার্চ, বিশ্ব যকৃৎ দিবস। আর ঠিক সেই উপলক্ষেই এই ঘোষণা। সম্প্রতি পরিচালক অয়ন মুখোপাধ্যায়ের নতুন ছবি ‘ব্রহ্মাস্ত্র’ ছবির নির্মাতা ও কলাকুশলীরা ‘অমর গান্ধী ফাউন্ডেশন’-এর আলোচনা সভায় উপস্থিত হয়েছিলেন। সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, রণবীর ও আলিয়া ছাড়াও উপস্থিত ছিলেন অয়ন মুখোপাধ্যায় ও করণ জোহর। অঙ্গদান সম্পর্কে তাঁরাও নিজেদের মত প্রকাশ করেন।

আলিয়া জানান, ছোটবেলায় শুনেছিলেন, অভিনেত্রী ঐশ্বর্য রাই মৃত্যুর পরে নিজের চোখ দান করবেন। তখন এই কথার অর্থ বুঝতে পারেননি । বাবাকে জিজ্ঞেস করেছিলেন, ‘তার মানে ঐশ্বর্য রাইয়ের নিজের চোখ থাকবে না? তিনি অন্ধ হয়ে যাবেন?’

মহেশ ভট্টের উত্তরটি আজও তাঁর মনে রয়ে গিয়েছে। আলিয়াকে মহেশ বলেছিলেন, ‘এখন তোমার শরীর তোমার কাছে খুব গুরুত্বপূর্ণ একটি জিনিস। কিন্তু তুমি যখন আর থাকবে না, তোমার এই শরীর আরও অনেক মানুষের প্রাণ বাঁচাতে পারে।’ আজ সে কথার অর্থ তাঁর কাছে স্পষ্ট। মৃত্যুর পরে বা প্রয়োজনে বেঁচে থাকাকালীন নিজের যকৃৎ দান করবেন বলে প্রতিজ্ঞা করলেন অভিনেত্রী।

রণবীর, অয়ন ও কর্ণও অঙ্গ দান করার প্রতিজ্ঞা নিয়েছেন। রণবীরের কথায়, ‘আমি মনে করি, এক জন করে করে এই মহৎ কাজে এগিয়ে এলে আরও অনেকে এগিয়ে আসবেন। এ ভাবেই এক জন অথবা দু’জন মানুষের জীবনে পরিবর্তন আনা যাবে।’

এদিকে, ‘ব্রহ্মাস্ত্র’ ছবির শ্যুটিং পিছিয়ে গিয়েছিল প্রযুক্তিগত গোলমাল ও করোনার কারণে। বাকি অংশের শ্যুটিং শুরু করেছেন কলাকুশলীরা। রণবীর-আলিয়া ছাড়াও ছবিতে অভিনয় করছেন অমিতাভ বচ্চন, মৌনী রায়, নাগার্জুন আক্কিনেনি প্রমুখ ট্রিলজি ছবির প্রথম কিস্তির কাজ খুব তাড়াতাড়ি শেষ হবে বলে জানিয়েছেন পরিচালক অয়ন।

তবে, ভাল নেই রণবীর কাপুর । মঙ্গলবার সকালে বি-টাউনে এই খবর চাউর হতেই চিন্তায় পড়ে গিয়েছিলেন কাপুর পরিবারের ঘনিষ্ঠরা। শোনা গিয়েছিল, শরীরিক অসুস্থতা টের পাওয়ার পর থেকেই নাকি অভিনেতা নিজেকে মুম্বইয়ের ফ্ল্যাটে একপ্রকার গৃহবন্দি করে ফেলেছিলেন। অর্থাৎ সেলফ আইসোলেশনে রয়েছেন তিনি। সেই সময়ে অনকেই আশঙ্কা প্রকাশ করেছিলেন যে রণবীরের হয়তো করোনা হয়েছে। ওদিকে কাপুর পরিবারের জেষ্ঠ্য রণধীর কাপুরকে ফোনে ধরতেই তিনি সংবাদ মাধ্যমকে রণবীরের অসুস্থতার কথা জানিয়েছিলেন। কিন্তু খোলসা করে বলেননি যে, ঠিক কী হয়েছে? তাই বেলা বাড়তেই যখন উদ্বিগ্ন অনুরাগীরা সোশ্যাল মিডিয়ায় একের পর এক আরোগ্য কামনা করে বার্তা শেয়ার করেছেন, তখন ছেলের শারীরিক পরিস্থিতির কথা জানাতে ময়দানে নামলেন মা নীতু কাপুর।

ইনস্টাগ্রামে নীতু জানিয়েছেন যে রণবীর কাপুর করোনায় আক্রান্ত। ছেলে আপাতত বাড়িতেই কোয়ারেন্টিনে রয়েছেন। চিকিৎসকদের পরামর্শমতো যাবতীয় সুরক্ষাবিধিই অবলম্বন করছেন রণবীর। সূত্রের খবর, খুব একটা শারীরিক অসুবিধে নেই তাঁর। আশা করা হচ্ছে, খুব শিগগিরই সুস্থ হয়ে ফের শুটিং ফ্লোরে ফিরতে পারবেন রণবীর।

 

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ranbir aliah pledges to donate their liver entertainment

Next Story
রুদ্র-মিঠুনের সঙ্গে ‘অ-ফিল্মি’ আড্ডা, পদ্ম শিবিরের পথে যীশুও! জোর জল্পনা নেটদুনিয়ায়jisshu
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com