scorecardresearch

”রঞ্জিত কাকা ও কোয়েলদির পরে আমিই তৃতীয় যে পা রাখে অভিনয়ে”: দেবজয়

তিনি মল্লিকবাড়ির তৃতীয় সদস্য় যিনি অভিনয়কেই পেশা হিসেবে বেছে নিয়েছেন। টেলিপর্দা ও বড়পর্দা, দুই মাধ্য়মেই অভিনয় করেছেন কিন্তু ইন্ডাস্ট্রির অনেকেই জানেন না তাঁর পারিবারিক পরিচয়।

”রঞ্জিত কাকা ও কোয়েলদির পরে আমিই তৃতীয় যে পা রাখে অভিনয়ে”: দেবজয়
দেবজয় মল্লিক। ছবি সৌজন্য়: দেবজয়

রঞ্জিত মল্লিক এবং কোয়েল মল্লিক মানেই যেমন বাংলা ছবি, তেমনই কিন্তু মল্লিকবাড়িও। সাধারণ দর্শক থেকে ইন্ডাস্ট্রির বেশিরভাগ মানুষ এমনটাই জানেন যে ঐতিহ্য়বাহী পরিবার থেকে শুধুমাত্র এই দুই সদস্য়ই পা রেখেছেন অভিনয় জগতে। অনেকেই জানেন না, প্রায় দশ বছর হল, নিয়মিত টেলিপর্দায় অভিনয় করছেন ওই বাড়ির আর এক সদস্য়, কোয়েলের ভাই এবং রঞ্জিত মল্লিকের ভাইপো, দেবজয় মল্লিক।

বেশ অল্প বয়স থেকেই থিয়েটারে অভিনয় শুরু করেন তিনি। অগ্নিদেব চট্টোপাধ্য়ায়ের ‘প্রবাহিনী এই সময়’ দিয়ে তাঁর পর্দায় অভিনয় জীবন শুরু। এই মুহূর্তে তিনি সান বাংলার ‘সীমানা পেরিয়ে’ ধারাবাহিকের অন্য়তম প্রধান খল-চরিত্র। ”আমি যে ভবানীপুরের মল্লিকবাড়ির ছেলে, সেটা আসলে অনেকেই জানেন না। আমি আসলে নিজে থেকে বলিওনি কখনও কাউকে, যাঁরা জানার তাঁরা জানেন”, বলেন দেবজয়।

Debjoy Mallick with Koel Mallick and family

দিদি কোয়েল ও পরিবারের অন্য়ান্য় সদস্য়দের সঙ্গে দেবজয়। ছবি সৌজন্য়: দেবজয়

আরও পড়ুন: ছোটপর্দায় ফিরছেন তৃণা সাহা

ছোটবেলা থেকেই মূলত কাকা রঞ্জিত মল্লিককে দেখে অভিনয়ের প্রতি ঝোঁক তৈরি হয় তাঁর। পড়াশোনা শেষ করার পর তাই আর অন্য় কোনও পেশা বেছে নেওয়ার কথা ভাবেননি। দেবজয় জানালেন, তাঁর কাকা রঞ্জিত মল্লিক এবং দিদি কোয়েল, দুজনেই তাঁকে এই পেশায় পা রাখা নিয়ে নানাভাবে উৎসাহ দিয়েছেন, অভিনয় সংক্রান্ত টিপসও দিয়েছেন।

আরও পড়ুন: নিজের ছবি ‘জওয়ানি জানেমন’ থেকে নিজের মেয়েকেই বাদ দিলেন সইফ

Debjoy Mallick at Mallickbari Durga Puja
বাড়ির পুজোতে। ছবি সৌজন্য়: দেবজয়

”রঞ্জু কাকা আর কোয়েলদি ছাড়া আমি আরও দুজন মানুষের কাছে পেশাগত কারণে অত্য়ন্ত কৃতজ্ঞ– একজন রানেদা আর অন্য়জন ভরত কল। কেরিয়ারের শুরুর দিকে যেমন অনেকটা স্ট্রাগল করতে হয়েছে, তেমনই আমার কাজ দেখে যখনই ওঁরা যোগ্য় মনে করেছেন, আমায় কাজ দিয়েছেন। ভরতদা আমাকে খুব স্নেহ করেন। বড়পর্দাতে আমার সবচেয়ে উল্লেখযোগ্য় কাজ হল সুরিন্দর ফিল্মস-এর ‘বেশ করেছি প্রেম করেছি’। এই ছবির জন্য় কিন্তু ভরতদাই প্রথমে আমাকে ডাকেন। ছবিতে আমি জিৎদার ভাইয়ের চরিত্রে অভিনয় করেছিলাম। সীমানা পেরিয়ে-তেও উনিই আমাকে কাস্টিং করেন”, জানালেন দেবজয়।

আরও পড়ুন: বলিউডে আসছেন পূজা বেদির মেয়ে আলাইয়া

‘সীমানা পেরিয়ে’ ধারাবাহিক’টি মুক্তিযুদ্ধের পটভূমিকাতে রচিত। এই গল্পে নায়কের দাদার ভূমিকায় অভিনয় করছেন দেবজয়। ছোটপর্দা বা থিয়েটারে সীমাবদ্ধ থাকতে চান না। বড়পর্দাই হোক বা ওয়েব, সব মাধ্য়মেই কাজ করতে চান। অপেক্ষা শুধু ভাল চরিত্রের।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Ranjit mallicks nephew debjoy is the third member to choose acting career