বড় খবর

ক্লাইভ লয়েডকে দেখে ভূত ভেবেছিলেন, ৮৩’র শুটিংয়ের গোপন কথা ফাঁস রণবীরের

ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ককে দেখে চমকে গেছিলেন রনবীর! জানালেন নিজেই

৮৩ এর আসল এবং ক্যামেরা দৃশ্য

‘৮৩’ ( 83 the Film ) সিনেমায় বড়পর্দার সঙ্গে ময়দানের ২২ গজকে একেবারেই মিলিয়ে দিয়েছেন পরিচালক থেকে কলাকুশলীরা সকলেই। সিনেমাটির সঙ্গে জড়িয়ে আছে ১৯৮৩ সালের সেই আবেগপূর্ণ দিনের প্রতিটা ছন্দ। অধিনায়ক কপিল দেবের ভূমিকায় অভিনয় করেছেন রণবীর সিং ( Ranveer Singh )। সিনেপর্দায় মুক্তি পাওয়ার পর থেকেই শুটিং এর নানান প্রসঙ্গ উঠে আসছে। এমনই এক ঘটনার উত্থাপন করেছেন রণবীর নিজেই। 

সিনেমার এক্কেবারে শেষ অধ্যায়ে অর্থাৎ ট্রফি প্রেজেন্টেশন সেরেমনি অনুষ্ঠানের চিত্রায়নের সময়ই হঠাৎ হকচকিয়ে যান সকলে। লর্ডসের ময়দানে যখন শুটিং হচ্ছে ঠিক তখনই বারান্দায় দাঁড়িয়ে থাকা মানুষটিকে দেখে ভয় পেয়ে যাওয়ার জোগাড়! মূর্তিমান ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক ক্লাইভ লয়েড। রণবীর নাকি বলেই বসেন একি ভূত নাকি মানুষ! তার কথা শুনে হেসে খুন সকলেই। তবে এমন এক খেলোয়াড়কে সামনে দেখে অভিভূত হয়ে যান প্রত্যেকে। সকাল সকাল সেটে এসেই পুরনো চিত্রের ফের দৃশ্যায়ন নিদারুণ উপভোগ করেছেন ক্লাইভ। 

প্রসঙ্গেই রণবীর বলেন, শুটিং এর দারুণ চাপ ছিল। এমন একটি দৃশ্য একেবারে ভুল হওয়ার জো নেই, অনেকগুলো ক্যামেরা আর একটাই শট। দলবলের অন্যান্য সদস্যরা পুরনো ক্লিপিং দেখতে ব্যস্ত! তার মধ্যেই ঘটে এমন এক ঘটনা। পরে অবশ্য কবীর খান এক সাক্ষাৎকারে জানান, ঠিক সেই সময়েই ক্লাইভ তার পাশে এসে বসেন। কিংবদন্তি মানুষটিকে দেখে সন্মানের খাতিরেই পরিচালক জিজ্ঞেস করেন আরেকটু এগিয়ে গিয়ে দেখবেন কিনা? সাফ উত্তর দিয়ে কবীরকে চুপ করিয়ে দেন তিনি, বলেন ‘তুমি কী চাও কাপটিকে আমি আরেকবার চোখের সামনে অন্য দলের হাতে যেতে দেখি?’ বলেই হো হো করে হেসে ওঠেন। 

উল্লেখ্য, বিশ্বকাপ হাতে তুলে নিয়ে যে অসাধারণ মুহূর্তের সাক্ষী ছিলেন রণবীর সেই প্রসঙ্গে বারবার বলেছিলেন অভিনেতা। শুটিং এর প্রয়োজনে আসল কাপটিকেই ব্যাবহার করা হয়। এমনকি লর্ডসের বারান্দায় ওই মুহূর্তে দাঁড়িয়ে পুরনো স্মৃতি অভিনয় করার সৌভাগ্য খুব কমজনের হয় বলেই দাবি করেছেন তিনি। শুটিং শেষ করার পরেই উপস্থিত সকলেই কেঁদে ফেলেন, অনুভব করেন পুরনো ১৯৮৩ এর সেইদিন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ranveer singh shocked about former west indies caption clive lloyds presence in lords

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com