scorecardresearch

হিন্দুধর্মের ভাবাবেগে আঘাতের অভিযোগ, চাপের মুখে ক্ষমা চাইলেন ব়্যাপার কার্ডি বি

হাতে জুতো নিয়ে দুর্গা-বন্দনার অভিযোগ উঠেছিল তাঁর বিরুদ্ধে। কী বললেন কার্ডি বি?

হিন্দুধর্মের ভাবাবেগে আঘাতের অভিযোগ, চাপের মুখে ক্ষমা চাইলেন ব়্যাপার কার্ডি বি

দশ হাত। মা দুর্গার অনুকরণে পোজ দিয়ে নয়া বিজ্ঞাপনের জন্য ছবি তুলেছিলেন কার্ডি বি (Rapper Cardi B)। যার জেরে ভারতীয় নেটিজেনদের কড়া সমালোচনার মুখে পড়তে হয়েছিল জনপ্রিয় ব়্যাপারকে। ভারতীয় সংস্কৃতিকে অপমান করার অভিযোগও উঠেছিল নেটদুনিয়ার একাংশের তরফে। ফলস্বরূপ, চাপের মুখে পড়ে এবার ক্ষমা চাইতে বাধ্য হলেন কার্ডি বি।

জুতো প্রস্তুতকারক সংস্থা রিবক-এর নতুন স্নিকার্স কালেকশনের বিজ্ঞাপনের জন্য কার্ডি বি হিন্দুধর্মের দেবী দুর্গার অনুকরণে পোজ দিয়ে ছব তুলেছিলেন। খ্যাতনামা এই ব়্যাপারকে একজন যোদ্ধার মতোই উপস্থাপিত করা হয়েছে বিজ্ঞাপনে। ছবি শেয়ার করে ক্যাপশনে লিখেছিলেন, “এই নতুন স্নিকার নিয়ে আমি খুবই উচ্ছ্বসিত। ১৩ নভেম্বর অর্থাৎ আগামী শুক্রবার বাজারে আসছে। আশা করি, আপনাদের ভাল লাগবে।” এর পাশাপাশি ইনস্টাগ্রামে ফুটওয়্যার নিউজের তরফেও এই ছবি শেয়ার করা হয়েছিল। যেখানে ক্যাপশনে দেবী দুর্গার কথা উল্লেখ করা হয়েছিল। লেখা হয়েছিল, “কার্ডির জুতোটা ভাল লাগলে নিজেও একটা কিনে নিন। এটি নতুন কার্ডি বি কালেকশনের স্নিকার।” এরই সঙ্গে সেখানে লেখা হয়েছে, “গর্জেস হোবেইকার পোশাকে দুর্গাকে শ্রদ্ধা জানাচ্ছেন কার্ডি বি। হিন্দু দেবী যিনি শক্তির প্রতীক।…” ব্যাস, আর এই ক্যাপশন ঘিরেই আপত্তি তুলেছিলেন নেটিজেনদের একাংশ। বিজ্ঞাপনী ছবি ভাইরাল হতেই শোরগোল বাঁধে।

স্বাভাবিকবশতই ভারতীয়দের চোখে কার্ডির এই বিজ্ঞাপন মোটেই ভাল ঠেকেনি! জুতোর বিজ্ঞাপনে দেবী দুর্গাকে টেনে নিয়ে এসে দুর্গার সম্মান নষ্ট করা হয়েছে বলে মনে করছেন অনেকে। কেউ বা আবার দাবি তুলেছেন যে, এটা হিন্দু সংস্কৃতির অপমান। এরপরই নিঃশর্ত ক্ষমা চেয়ে নিলেন কার্ডি বি। নিজস্ব ইনস্টাগ্রাম স্টোরিতে তিনি লেখেন, “কারও সংস্কৃতি বা ধর্মীয় বিশ্বাসে আঘাত করতে চাইনি। যদিও যা হয়ে গিয়েছে, তা আর পালটানো সম্ভব নয়! তবে ভবিষ্যতে যাতে এই ধরনের কোনও ঘটনা না ঘটে, তার জন্য সতর্ক থাকব।”

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Rapper cardi b apologizes for hurting hindu sentiment in her recent ad shoot