কিছু অমানুষের জন্য রবীন্দ্রভারতীর বসন্ত উৎসব ঐতিহ্য হারাতে পারে না: নুর

রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের বসন্ত উৎসবে কয়েকজন তরুণ-তরুণীর বুকে-পিঠে অশালীন শব্দ লেখা নিয়ে প্রতিবাদে প্রাক্তন ছাত্র, অভিনেতা গাজি আবদুন নুর।

By:
Edited By: Shanoli Debnath Kolkata  Updated: March 7, 2020, 12:00:01 PM

বাংলাদেশ থেকে কলকাতা এসে, স্কলারশিপ নিয়ে রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করেন ‘করুণাময়ী রাণী রাসমণি’-র রাজচন্দ্র চরিত্রের অভিনেতা গাজি আবদুন নুর। সম্প্রতি সোশাল মিডিয়ায় এই বিশ্ববিদ্যালয়ের বসন্ত উৎসব পালনের ভঙ্গিমা নিয়ে যে বিতর্ক উঠেছে, তার প্রতিবাদে বেশ কয়েকটি সোশাল মিডিয়া পোস্ট করেছেন অভিনেতা।

বুকে-পিঠে অশ্লীল শব্দ লেখাই উৎসবের আসল চেহারা নয়, ওই বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা ঠিক কীভাবে পালন করেন এই উৎসব, তা জনসমক্ষে তুলে ধরতে কয়েকটি ভিডিও শেয়ার করেছেন তিনি। সম্প্রতি ভাইরাল হওয়া অশ্লীল শব্দবন্ধ লেখা পিঠের ছবিগুলির বিরুদ্ধে, ৫ ফেব্রুয়ারি রাত থেকেই নুর তাঁর বক্তব্য রেখেছেন সোশাল মিডিয়া।

আরও পড়ুন: ১৩০০ এপিসোড, টানা ৪ বছর টিআরপি সেরা দশ, মুখের কথা নয়

এই শিক্ষা প্রতিষ্ঠানের বসন্ত উৎসব, বিশ্বভারতীর বসন্ত উৎসবের মতোই ঐতিহ্যবাহী। প্রতি বছরই দোলের ঠিক আগে, এই উৎসবে অনেক মানুষই যোগদান করেন। কলকাতার অন্যান্য কলেজ-বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীরাও এই উৎসবে সামিল হন।

RBU alumni actor Gazi Abdun Noor slams people distorting Basanta Utsav inside the campus গাজি আবদুন নুরের ফেসবুক পোস্ট।

নুর তাঁর একটি পোস্টে লেখেন, ”সংগীত ভবনের সকল ডিপার্টমেন্টের ছাত্রছাত্রীরা এবং বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষ অনেক কষ্ট করে এই উৎসবের আয়োজন করে। নিজেকে ভাইরাল করতে হলে নিজের বাড়িতে গিয়ে, বুকে পিঠে আমি একটি ….. লিখে ছবি তুলে পোস্ট করুন। আমাদের প্রাণের রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের সম্মান নষ্ট করবেন না।”

এই পোস্টের কয়েক ঘন্টা পরে আর একটি পোস্টে দুটি ভিডিও শেয়ার করেছেন নুর, যেখানে তিনি বিশ্ববিদ্যালয়ের আসল উৎসবের চেহারাটি তুলে ধরতে চেয়েছেন। দেখে নিতে পারেন সেই পোস্ট ও ভিডিওগুলি নীচের লিঙ্কে ক্লিক করে–

আরও পড়ুন, সাত দশকের নারীকেন্দ্রিক বাংলা ছবি: ফিরে দেখা

শুধু নুর নন, বিশ্ববিদ্যালয়ের প্রাক্তনীদের অনেকেই সোশাল মিডিয়ায় সরব হয়েছেন সাম্প্রতিক ঘটনাটি নিয়ে। শেষ পাওয়া খবর অনুযায়ী, ওইদিন পিঠে অশ্লীল শব্দ লেখা তরুণ-তরুণীদের প্রত্যেকের বিরুদ্ধেই গ্রেফতারি পরোয়ানা জারি হয় এবং একজন বাদে বাকি সবাই ধরা পড়েছে বলে জানা গিয়েছে। শুধু তাই নয়, ওই তরুণ-তরুণীরা কেউ বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রী নন, এমনই অভিযোগ উঠেছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Rbu alumni actor gazi abdun noor slams people distorting basanta utsav inside the campus

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
IPL 2020
X