বড় খবর

লালকেল্লা অভিযানে দীপ সিধুর বিরুদ্ধে FIR, বেপাত্তা অভিযুক্ত অভিনেতা

ফেসবুক লাইভে অভিযান নিয়ে সাফাই গাইলেও বুধবার সারাদিন খোঁজ পাওয়া যায়নি দীপের। কেন বেপাত্তা তিনি? স্বাভাবিকবশতই প্রশ্ন উঠেছে।

প্রজাতন্ত্র দিবসে লালকেল্লা অভিযানের মূল কাণ্ডারী পাঞ্জাবী গায়ক-অভিনেতা দীপ সিধুর (Deep Sidhu) বিরুদ্ধে দায়ের হল এফআইআর। মঙ্গলবার থেকেই তাঁর একাধিক ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। অতঃপর জনরোষ বাড়তেও সময় লাগেনি দীপ সিধুর বিরুদ্ধে। এখনও অবধি প্রজাতন্ত্র দিবসে লালকেল্লা ঘটনার জেরে মোট ২৫টি মামলা দায়ের হয়েছে। সেখানে দীপ সিধুর নামও রয়েছে বলে জানা গিয়েছে। দিল্লি পুলিশ কমিশনারও সাফ জানিয়ে দিয়েছেন যে, “এই হিংসার সঙ্গে যাঁরা যুক্ত ছিলেন, তাঁদের কেউই ছাড় পাবেন না।”

যে পাঞ্জাবী গায়ক তথা অভিনেতার ভিডিওয় এখন ছয়লাপ সোশ্যাল দুনিয়া, সেই দীপ সিধুই গত লোকসভা নির্বাচনে বিজেপি সাংসদ-অভিনেতা সানি দেওলের নির্বাচনী এজেন্ট ছিলেন। পাশাপাশি মোদী-শাহের সঙ্গে তাঁর ছবি নিয়েও নেটদুনিয়া সরগরম। ক্রমাগত আক্রমণের শিকার হয়ে চলেছেন দীপ। তাঁর নেতৃত্বেই লালকেল্লার তাণ্ডব হয়েছিল বলে অভিযোগ করেছেন কৃষক নেতারাও। তাঁদের একাংশের দাবি, সংযুক্ত কিসান মোর্চার নেতৃত্ব এই হিংসার জন্য দীপই মূল অভিযুক্ত। তাঁকে আরএসএস-এর এজেন্ট বলেও তোপ দেগেছেন কৃষক নেতৃত্বের একাংশ। অন্যদিকে দিল্লির আপ-সরকারের তরফে ইতিমধ্যেই রাঘব চাড্ডা বুধবার সাংবাদিক সম্মেলন করে নরেন্দ্র মোদী এবং অমিত শাহর সঙ্গে দীপের ঘনিষ্ঠতার প্রসঙ্গ তুলে ধরেছিলেন। দীপ নিষিদ্ধ সংগঠন শিখস ফর জাস্টিস (এসএফজে)-এর সদস্য বলেও জানা গিয়েছে।

কৃষকরাও ক্ষুব্ধ, হতবাক দীপ সিধুর (Deep Sidhu) এমন কর্মকাণ্ডে। ভাইরাল ভিডিওয় স্পষ্ট, আন্দোলনকারী কৃষকদের একাংশ অভিনেতাকে রীতিমতো মারধর করার জন্য উদ্যত হয়ে উঠেছেন। কৃষক সূত্রের খবর, দীপ প্রথম থেকেই এই আন্দোলনের পুরোভাগে থাকার চেষ্টা করেছিলেন। অন্যদিকে, তাঁকে নিয়ে দেশজোড়া বিতর্কের মাঝেই মুখ খুলতে বাধ্য হয়েছেন দীপ সিধু। বলেছেন, “যা হয়েছে তা শুধুমাত্র রাগের বহিঃপ্রকাশ। কোনও কিছুই পূর্ব-পরিকল্পিত নয়। আমার একার পক্ষে লক্ষ লক্ষ কৃষককে উদ্বুদ্ধ করা সম্ভবও নয়।” ফেসবুক লাইভে এমন সাফাই গাইলেও বুধবার সারাদিন খোঁজ পাওয়া যায়নি দীপের। কেন বেপাত্তা তিনি? স্বাভাবিকবশতই প্রশ্ন উঠেছে।

Web Title: Red fort violence accused deep sidhu is missing fir lodged against the actor

Next Story
রাজ্যের মন্ত্রী ইন্দ্রনীল সেনের বাড়ির সামনে বোমাবাজি, গ্রেপ্তার ৬
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com