‘রেড ভলান্টিয়ার্সের’ সাহায্যে খুশি ইংল্যান্ডের দম্পতি, শ্রীলেখার মন্তব্য, ‘সরকারে নেই দরকারে আছি’

সুদূর ইংল্যান্ড থেকে সাহায্য চেয়ে ফোন রেড ভলান্টিয়ারদের। সাহায্য পেয়ে ধন্যবাদ জানিয়েছেন রেড ভলান্টিয়ার্সের তরুণ তুর্কীদের। সেই প্রেক্ষিতেই মুখ খুললেন শ্রীলেখা মিত্র।

sreelekha

বর্ধমানে থাকেন মা-বাবা। বৃদ্ধ দম্পতি করোনায় (Covid-19) আক্রান্ত। কিন্তু সন্তান নিরুপায়। কারণ, তিনি থাকেন ইংল্যান্ডে। কাজেই বর্তমানে এই অতিমারী পরিস্থিতিতে দেশে ফিরে মা-বাবার চিকিৎসা করানো সম্ভব নয় তাঁর পক্ষে। সেই সূত্রেই বিপদে পড়ে সুদূর ইংল্যান্ড থেকে করোনা আক্রান্ত মা-বাবার জন্য সাহায্য চেয়ে ফোন করেছিলেন রেড ভলান্টিয়ারদের। নিরাশ হননি। বরং তাঁদের কাছ থেকে সাহায্য পেয়ে অসংখ্য ধন্যবাদ জানিয়েছেন ইংল্যান্ডে বসবাসকারী ওই দম্পতি। আর সেই প্রেক্ষিতেই শ্রীলেখা মিত্রর (Sreelekha Mitra) মন্তব্য, “সরকারে নেই, তবে দরকারে আছি।”

দিন কয়েক আগেই রেড ভলান্টিয়ারদের সমালোচনা করায় তৃণমূল বিধায়ক রাজ চক্রবর্তীকে একহাত নিয়েছিলেন শ্রীলেখা। এবার ইংল্যান্ডের ওই অসহায় দম্পতির খবর শেয়ার করেও আরও একবার পাল্টা দিলেন বাম মনোভাবাপন্ন অভিনেত্রী।

প্রসঙ্গত, একুশে (West Bengal Assembly Election 2021) বাম-শূন্য বিধানসভা হলেও এই অতিমারী আবহে থেমে থাকেননি তাঁরা। রাজ্যের বিভিন্ন প্রান্তে রেড ভলান্টিয়ার্সরা ছুটে বেড়াচ্ছেন অসুস্থ রোগীদের প্রাণ বাঁচাতে। কোথায় অক্সিজেনের অভাব, হাসপাতালে বেড নেই, ওষুধ পাওয়া যাচ্ছে না… এহেন নানা সমস্যায় ডাক পড়ছে বামেদের রেড ভলান্টিয়ার্সদের (Red Volunteers)। যথাসাধ্য সাহায্যও করছেন। কিন্তু তবুও দু’-এক জায়গা থেকে এই সংগঠনের সদস্যদের উপর আক্রমণের খবর প্রকাশ্যে আসছে। তবে তাতেও স্পিরিট দমে যায়নি তাঁদের। বরং ঝড়-জল-রোদে পুড়েও মানুষের বাড়িতে বাড়িতে পৌঁছে দিচ্ছেন অক্সিজেন সিলিন্ডার, প্রয়োজনীয় ওষুধপাতি। কোনও কোনও এলাকায় আবার স্যানিটাইজেশনের কাজেও নেমেছেন রেড ভলান্টিয়ার্সের তরুণ তুর্কীরা।

ইংল্যান্ডের ইয়র্কশায়ারে থাকা অয়ন-অনীতা সোশ্যাল মাধ্যমে সেকথা জানতে পেরেই যোগাযোগ করেছিলেন রেড ভলান্টিয়ার্সের সদস্য আশিক আলমকে। তিনিই কোভিড আক্রান্ত বৃদ্ধ দম্পতির কাছে প্রয়োজনীয় ওষুধ পৌঁছে দেন। যার জন্যে আশিক আলমকে ধন্যবাদ জানাতে ভোলেননি ইংল্যান্ড নিবাসী ওই দম্পতি। তাই সম্ভবত বাম সমর্থক হয়ে ‘গর্বিত’ শ্রীলেখার মন্তব্য, “সরকারে নেই, দরকারে আছি।”

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Red volunteers helped england couple sreelekha mitra cheered them

Next Story
ভোটে হেরেও ময়দানে! সোনারপুরে গৃহবন্দি দলীয় কর্মীদের বাড়িতে খাবার পৌঁছে দিলেন অঞ্জনা বসু