বড় খবর

ডাকলে চোখ খুলছেন, শুরু হবে সৌমিত্র চট্টোপাধ্যায়ের দ্বিতীয় দফার ডায়ালিসিস

কী জানালেন চিকিৎসক?

Soumitra Chatterjee

কয়েকবার ডাকাডাকিতে চোখ খুলে তাকিয়েছেন। বিগত দিন কয়েকের তুলনায় শারীরিক পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে ঠিকই, কিন্তু এখনও পুরোপুরি সংকটমুক্ত নন সৌমিত্র চট্টোপাধ্যায় (Soumitra Chatterjee)। তবে বৃহস্পতিবার বেলভিউ হাসপাতালের পক্ষ থেকে দুপুরের মেডিক্যাল বুলেটিন কিছুটা হলেও স্বস্তি দিয়েছে সৌমিত্র-অনুরাগীদের।

আচ্ছন্নভাব থাকলেও ধীরে ধীরে চোখ খোলার চেষ্টা করছেন। রক্তচাপ আপাতত নিয়ন্ত্রিত। ইতিমধ্যেই সৌমিত্র চট্টোপাধ্যায়ের রেনাল ফাংশন ঠিক করার জন্য প্রথম দফার ডায়ালিসিস হয়ে গিয়েছে। যার ফলে, ইউরিন আউটপুট খানিক হলেও বেড়েছে। জানা গিয়েছে, এবার বিকেলে ফের দ্বিতীয় দফার ডায়ালিসিসের সিদ্ধান্ত নিয়েছে অরিন্দম কর পরিচালিত মেডিক্যাল টিম। তবে প্রবীণ অভিনেতা কিন্তু এখনও ভেন্টিলেশনেই রয়েছেন। সূত্রের খবর, মোট তিন দফায় ডায়ালিসিস করা হবে সৌমিত্রবাবুর। ডাঃ অরিন্দম কর জানিয়েছেন, গত চারদিনের মধ্যে এই দিনই একটু ‘স্টেবল’ রয়েছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। কোনওরকম সাপোর্ট ছাড়াই তাঁর রক্তচাপ স্বাভাবিক রয়েছে।

প্রসঙ্গত, করোনামুক্ত হলেও বার্ধক্য ও শরীরের কো-মর্বিডিটির কারণে শারীরিক উন্নতি বাধাপ্রাপ্ত হচ্ছে বলে দাবি চিকিৎসকদের। করোনা আক্রান্ত হয়ে গত ৬ অক্টোবর থেকে হাসপাতালে চিকিৎসাধীন ৮৫ বছরের অভিনেতা। প্লাজমা থেরাপির পর তাঁর করোনা (COVID-19) রিপোর্ট নেগেটিভ আসে। সেই সঙ্গে চিকিৎসাতেও সাড়া দিতে থাকেন তিনি। তবে করোনাকে হারিয়ে মধ্যবর্তী সময়ে তাঁর শারীরিক অবস্থার উন্নতি হলেও গত কয়েকদিনে আবারও সৌমিত্রবাবুর শারীরিক অবস্থার অবনতি হয়।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Renowned actor soumitra chatterjees current health update264126

Next Story
করোনার কোপে পিছোল কলকাতা চলচ্চিত্র উৎসব, নতুন দিনক্ষণ ঘোষণা করলেন মুখ্যমন্ত্রীkiff
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com