scorecardresearch

বড় খবর

সমাজে এখনও ব্রাত্য তৃতীয় লিঙ্গের মানুষ, টেলিদর্শকের আপত্তিতেই বন্ধ হচ্ছে ‘ফিরকি’!

চ্যানেল কর্তৃপক্ষের নির্দেশে হতবাক তো বটেই, মনও খারাপ ‘ফিরকি’ সিরিয়ালের টিমের।

phirki
‘তথাকথিত’ আধুনিক সমাজে আজও কি ব্রাত্য তৃতীয় লিঙ্গেরা মানুষেরা? ‘ফিরকি’ (Phirki) ধারাবাহিক বন্ধ হওয়ার খবরে বারবার যেন এই একটা প্রশ্নই ঘুরপাক খাচ্ছে। রোজকার শাশুড়ি-বউমা কোন্দলের মাঝে টেলিপর্দায় একটা অভিনব কনসেপ্ট নিয়ে শুরু হয়েছিল এই ধারাবাহিকের পথচলা। কিন্তু বছর ঘুরতে না ঘুরতেই দর্শকের আর মন টিকছে না এই সিরিয়ালে। অন্তত চ্যানেলের তো এমনটাই দাবি! অগত্যা টিআরপি কমে যাওয়ার ভয়ে চ্যানেল কর্তৃপক্ষের তরফে বন্ধ করে দেওয়ার নির্দেশ এসেছে।

স্বাভাবিকবশতই ধারাবাহিক বন্ধ হয়ে যাওয়ার খবরে বছরশেষে মন খারাপ ‘ফিরকি’ টিমের সকলেরই। চলতি বছরের ফেব্রুয়ারি মাসে শুরু হয়েছিল এই সিরিয়াল। প্রথম দিকে নতুন কনসেপ্টে মজেছিলেন দর্শকরা। ভালই চলছিল। গত সপ্তাহেও এই মেগা ধারাবাহিকের রেটিং ছিল ৬.৫। খুব একটা খারাপ নয় মোটেই। কিন্তু তবুও ১৮ ডিসেম্বর কলাকুশলীদের জানিয়ে দেওয়া হয় যে, এই ধারাবাহিকের শেষ শুটিং হবে ২৪ তারিখে। আচমকা এমন শুটিং বন্ধের নির্দেশ আসতেই হতবাক ‘লক্ষ্মী’ ওরফে আর্যা বন্দ্যোপাধ্যায় এবং ‘রানি’ সুজি ভৌমিকের। মন খারাপ প্রযোজক স্নিগ্ধা বসুরও।

কেন বছর ঘুরতেই ‘ফিরকি’ ধারাবাহিক বন্ধের নির্দেশ এল? সূত্রের খবর, চ্যানেল কর্তৃপক্ষ জানিয়েছে যে, সমাজে নাকি এখনও ব্রাত্য তৃতীয় লিঙ্গ। ফলে, তাদের জীবনের গল্প আর মেনে নিতে পারছে না টেলিদর্শক। কিন্তু রেটিং তো তা বলছে না! তাহলে? তাহলে কি এই সমাজে স্বীকৃতি পেতে হলে, সম্মানের সঙ্গে মাথা উঁচু করে বাঁচতে হলে তৃতীয় লিঙ্গের মানুষদের আরও লড়াই করতে হবে? এমন প্রশ্ন কিন্তু ইতিমধ্যেই ইন্ডাস্ট্রির একাংশের মনে উঁকি দিয়েছে।

এই প্রসঙ্গে সুজি ভৌমিকের দাবি, “চ্যানেল কর্তৃপক্ষ সমীক্ষা করে দেখেছে তৃতীয় লিঙ্গদের পর্দাতে আনলেই নাকি চ্যানেল ঘুরিয়ে দিচ্ছে দর্শক। ফলে, বাধ্য হয়ে এই সিদ্ধান্ত নিতে হয়েছে।” আর্যা বলছেন, তৃতীয় লিঙ্গের উন্নতি নাকি নিতে পারছেন না কেউ। তাই ভাল রেটিং থাকা সত্ত্বেও বন্ধের নির্দেশ এসেছে। এই ধারাবাহিক তাঁকে অভিনয়ের সুযোগ দিয়েছে। তৃতীয় লিঙ্গ না হয়েও ওই ভূমিকায় অভিনয় করা অনেক বড় চ্যালেঞ্জ। তিনি সেটা গ্রহণও করেছিলেন। ‘লক্ষ্মী’ চরিত্রের সঙ্গে মিশে গিয়েছিলেন। সব কিছুই যেন থমকে গেল।

কিন্তু ‘ফিরকি’র পরিবর্তে কোন ধারাবাহিক আসছে? ‘মিঠাই’ নামে জি বাংলায় নতুন এক সিরিয়ালের প্রোমো দেখানো শুরু হয়েছে। সম্ভবত ‘ফিরকি’র স্লটেই ওই নতুন ধারাবাহিক দেখানো হবে।

Stay updated with the latest news headlines and all the latest Television news download Indian Express Bengali App.

Web Title: Renowned bengali channel authority asked to stop televison soap phirki