scorecardresearch

বড় খবর

‘ঘোর কলিযুগে বাস করছি’, অশান্ত আফগানিস্তান দেখে ‘গীতা’ স্মরণে রিয়া চক্রবর্তী!

এর আগেও সুশান্তের প্রাক্তন প্রেমিকার পোস্টে উঠে এসেছিল ‘কাবুল হিংসা’র কথা।

Rhea Chakraborty, Rhea Chakraborty on Afghan women, Afghanistan, রিয়া চক্রবর্তী, আফগানিস্তান, bollywood, bengali news today
'কলিযুগ' নিয়ে রিয়া চক্রবর্তীর পোস্ট

Rhea Chakraborty: আফগানিস্তানে তালিবানবাহিনির নারকীয় রাজত্ব দেখে রিয়া চক্রবর্তীর উপলব্ধি, ঘোর কলিযুগে বাস করছি আমরা। ২০২১ সালে দাঁড়িয়েও মানবসভ্যতার এমন আদিমতর ভয়ানকরূপ দেখেই কি অভিনেত্রী ‘গীতা’ স্মরণে গেলেন? কারণ, রিয়া শুধু কলিযুগের কথা বলেই ক্ষান্ত হননি! তার মন্তব্যে উঠে এসেছে, মনুষ্য জাতির মূল্যবোধ পরীক্ষার কথাও।

ঠিক কী বলেছেন সুশান্ত সিং রাজপুতের প্রাক্তন প্রেমিকা রিয়া? সদ্য ইনস্টাগ্রাম স্টোরিতে অভিনেত্রী তাঁর বক্তব্য তুলে ধরেছেন। সেখানে যদিও আফগানিস্তান (Afghanistan) কিংবা তালিবানবাহিনির নামোল্লেখ করেননি। তবে রিয়া যে সেই দেশের রক্তস্নান, সন্ত্রাস হামলার কথাই বলতে চেয়েছেন তা স্পষ্ট। অভিনেত্রী লিখেছেন, “আমরা ঘোর কলিযুগে বাস করছি। এটা এমন একটা সময়, যখন মানুষ্যত্বের পরীক্ষা নেওয়া হবে এবং মূল্যবোধ ধ্বংস করে দেওয়ার প্রচেষ্টা করা হবে।”

এই পরিস্থিতির মোকাবিলা কীভাবে করা যাবে? সেকথাও জানিয়েছেন নায়িকা। রিয়ার মন্তব্য, “এর বিরুদ্ধে আমাদের একজোট হতে হবে। আমাদের হৃদয়ে ভাসবাসা এবং স্নেহের উদ্রেক ঘটাতে হবে। শৈশবে যে শিক্ষাগুলো আমাদের দেওয়া হয়েছে, সেগুলো মনে রেখে চলতে হবে। তাহলেই এই আঁধার থেকে মুক্তি পাব আমরা। তাই পরিবার এবং ভালবাসার মানুষগুলোকে আঁকড়ে থাকুন। এই ভালবাসা দিয়েই একদিন সবটা জয় করা যাবে।”

[আরও পড়ুন: হিন্দুত্ববাদের সঙ্গে তালিবানি সন্ত্রাসের তুলনা! স্বরা ভাস্করকে গ্রেফতারের দাবি তুঙ্গে]

প্রসঙ্গত, আফগানিস্তান নিয়ে সদ্য মুখে খুলেছিলেন রিয়া চক্রবর্তী। সেদেশের নারীদের উপর নির্বিচারে যে শোষণ চালাচ্ছে তালিবানবাহিনি (Taliban), সেই বিষয়ে চিন্তা প্রকাশ করে আন্তর্জাতিক নেতাদের হস্তক্ষেপের দাবি জানিয়েছিলেন তিনি। অভিনেত্রীর বলেছিলেন, “একদিকে গোটা বিশ্বের মহিলারা যখন নারী-পুরুষের সমান বেতনের জন্য লড়াই করে চলেছে, তখন অন্যদিকে আফগানিস্তানে মেয়েদের কেনা-বেচা চলছে। ওই দেশে সংখ্যালঘু এবং নারীদের পরিস্থিতি দেখে আমি শোকস্তব্ধ। আন্তর্জাতিক নেতাদের কাছে আমার অনুরোধ, দয়া করে এর প্রতিবাদ করুন। ভেঙে গুঁড়িয়ে দিন পুরুষতন্ত্র। নারীরাও তো মানুষ।” সুশান্ত-মৃত্যুর পর হাজারো কটাক্ষ-বিতর্কে পড়ে জেল খাটতে হলেও অভিনেত্রীর আফগানিস্তান প্রসঙ্গে কিন্তু অনেকেই সায় জানিয়েছেন তাঁকে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Rhea chakraborty shares thoughts on living in kalyug