scorecardresearch

বড় খবর

গালওয়ানের শহিদদের নিয়ে মশকরা! বিতর্কিত টুইটের জেরে রোষানলে রিচ্চা চাড্ডা

ভারতীয়দের রোষানলে অভিনেত্রী, ক্ষমা চেয়ে বললেন…

গালওয়ানের শহিদদের নিয়ে মশকরা! বিতর্কিত টুইটের জেরে রোষানলে রিচ্চা চাড্ডা
রিচাকে ধিক্কার ভারতবাসীর!

কাশ্মীর নিয়ে ভারত পাকিস্তান শোরগোল কারওর কাছেই অজানা নয়। পাক অধিকৃত কাশ্মীর ঘিরে থাকে নানান বিতর্ক। নর্দার্ন আর্মি কম্যান্ডার জেনারেল উপেন্দ্র দ্বিবেদি জানান, পাক অধিকৃত কাশ্মীর ফিরে পেতে তাঁরা তৈরি। তারপর? এক বিস্ফোরক টুইট রিচা চাড্ডার। আক্রোশে ফুঁসছেন নেটজনতা।

পাক অধিকৃত কাশ্মীর ফিরে পাওয়ার চেষ্টা চলছে আজ অনেকবছর। উপেন্দ্র দ্বিবেদী জানান, সমস্ত রকমভাবে আমরা তৈরি। আমরা শুধু সরকারের আদেশ পাওয়ার অপেক্ষায়। অপারেশন সম্পন্ন হবে শীঘ্রই। এরপরও যদি পাকিস্তান বিধ্বংসী কিছু করতে যায় তবে ফলাফল ভাল হবে না। আর এই টুইটকে শেয়ার করেই রিচা চাড্ডা লিখলেন, ‘গালওয়ান সেস হাই’। অভিনেত্রীর এহেন ট্যুইট দেখে রেগে আগুন ভারতীয়রা। মনের পাতায় উঠে আসছে ২০২০ এর সেই মর্মান্তিক ঘটনা।

৬ ও ১৫ই জুন এর ভারত-চিনের সেই মুখোমুখি সংঘর্ষ। লাদাখের গালওয়ান উপত্যকা সেদিন রক্তাক্ত হয়েছিল ভারতীয় সেনার নিথর দেহে। ১৫ জুন এর সংঘর্ষে প্রাণ যায় ২০ জন ভারতীয় সেনার ও আহত হন কমপক্ষে ৭৬ জন। পরিস্থিতি হাতের বাইরে বেরিয়ে গেলে ভারতীয় সেনা আগ্নেয়াস্ত্র ব্যবহার করতে পারে এমন সিদ্ধান্তও নেওয়া হয়েছিল। সেই তিক্ত স্মৃতি আজও ভুলতে পারেননি কেউই। সেনাদের ত্যাগ নিয়ে মজা করছেন রিচা? তাঁদেরকে উস্কাচ্ছেন? সবকিছু নিয়েই ফাজলামি করেন বলি তারকারা! প্রশ্ন উঠছে এমনও।

কেউ লিখলেন, “রিচা চাড্ডা আমাদের দেশের সেনাবাহিনীর ত্যাগ এবং সাহসকে অমর্যাদা করেছেন। গালওয়ানে যা ঘটেছিল, তারপরেও তাঁর কেউ উক্তি… ধিক্কার জানাই”। ভারতীয় সেনাকে মাঝেমধ্যেই খোঁটা দেন রিচা, FIR দায়ের করা হয়েছে তাঁর বিরুদ্ধে। নিউজ এবং পাবলিসিটি পেতেই যে রিচা নিজের দেশের সেনাবাহিনীকে নিয়ে মজা করেন সেই বিষয়েও স্পষ্ট দাবি করেছেন মহারাষ্ট্রর বিজেপি নেতা রাম কদম।

ভারতের সেনাবাহিনীর কাছে ক্ষমা চাইতেই হবে, রিচাকে ধিক্কার জানাচ্ছেন সকলে। এসি ঘরে বসে যে এর থেকে বেশী কিছু আসতে পারে না, এমন মন্তব্যও শোনা গেল। আর্ম ফোর্সকে অবমাননা করা একেবারেই সঠিক নয়। সোশ্যাল মিডিয়ায় অভিনেত্রীকে নিয়ে তুমুল শোরগোল। বলিউডকে বয়কট করার ডাক দিলেন অনেকেই।

দর্শকদের রোষানলে ক্ষমা চাইলেন রিচা। আবারও টুইট করেই ক্ষমা প্রার্থনা করলেন তিনি। লিখলেন, “আমার কোনও খারাপ উদ্দেশ্য ছিল না। তিনটি শব্দ যদি আপনাদের আঘাত করে থাকে তবে ক্ষমা চাইছি। আমি দুঃখিত। বিশ্বাস করুন আমার দাদু নিজেও ভারতীয় সেনার সদস্য ছিলেন। ভারত চিন যুদ্ধে তাঁর পায়ে গুলি লেগেছিল। একজন সৈনিক জখন শহিদ হন অথবা আঘাত পান তাতে পুরো পরিবারের ওপর আঘাত আসে। আমি জানি তখন কি হয়…এটা খুব আবেগপ্রবণ আমার জন্য”।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Richa chadda mocked indian army galwan taunt