বড় খবর

দৌর্দন্ডপ্রতাপ নেত্রী মায়াবতীর ভূমিকায় রিচা চাড্ডা, প্রকাশ্যে ‘ম্যাডাম চিফ মিনিস্টার’-এর ট্রেলার

রিচার দুর্ধর্ষ পারফর্ম্যান্সের ইঙ্গিত মিলল প্রথম ঝলকেই। দেখুন ট্রেলার।

Richa

ছোট করে ছাঁটা চুল। চোখে স্থির লক্ষ্যভেদী দৃষ্টি। মুখে হুংকার। প্রত্যন্ত গ্রাম থেকে উঠে আসা অনাথ এক মেয়ের রাজপাট সামলানোর স্বপ্ন। তুখোড় বুদ্ধিসম্পন্ন। ‘রণংদেহী’ রাজনীতিক মায়াবতীর ভূমিকায় ধরা দিলেন রিচা চাড্ডা (Richa Chadha)। নেপথ্যে, ‘ম্যাডাম চিফ মিনিস্টার’ (Madam Chief Minister)। বহুজন সমাজবাদী পার্টির নেত্রী তথা উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রীর ভূমিকায় বলিউড অভিনেত্রীকে যে দিব্যি মানিয়েছে, তার ইঙ্গিত মিলল ছবির ট্রেলারেই।

সদ্য মুক্তি পেয়েছে ‘ম্যাডাম চিফ মিনিস্টার’-এর ট্রেলার। সেখানেই মায়াবতীর ভূমিকায় দেখা গেল রিচাকে। এই প্রথম কোনও বলিউড বায়োপিকের মুখ্য চরিত্রে অভিনয় করেছেন তিনি। তাঁর দুর্ধর্ষ পারফর্ম্যান্সের ইঙ্গিত মিলল প্রথম ঝলকেই। উত্তরপ্রদেশের এক দলিত মেয়ের জাতীয়স্তরে নেত্রী হয়ে ওঠার গল্প। যেখানে কিনা তথাকথিত শিক্ষিত সমাজের কাছে মেট্রো পরিষেবার থেকে মন্দির গড়ে তোলাই অধিক গুরুত্বপূর্ণ। ট্রেলারে সেই ধর্মীয় মেরুকরণের রাজনীতির আঁচও পাওয়া গেল। বায়োপিকের পরিচালকের আসনে সুভাষ কাপুর। যিনি কিনা আরশাদ ওয়ারসি অভিনীত ‘জলি এলএলবি’-র মতো ছবি পরিচালনা করেছেন এর আগে।

দেশের প্রথম তফসিলি জাতিভুক্ত মহিলা মুখ্যমন্ত্রী মায়াবতী। চারবার তিনি উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী হয়েছিলেন। পরিচালকের ফ্রেমে ধরা দেবে এক সাধারণ দলিত মেয়ে থেকে মায়াবতী হয়ে ওঠার গল্প। দাপুটে নেত্রীর রাজনৈতিক জীবন থেকে ব্যক্তিগত জীবন- এই দুই-ই বায়োপিকের প্রতিপাদ্য বিষয়। সিনেপর্দায় সেই দৌর্দন্ডপ্রতাপ মহিলা রাজনীতিকের চরিত্র কতটা সাফল্যের সঙ্গে ফোটাতে পারেন রিচা চাড্ডা, এখন সেটাই দেখার। আগামী ২২ জানুয়ারি মুক্তি পাচ্ছে ‘ম্যাডাম চিফ মিনিস্টার’। এর আগে কানাঘুষো শোনা গিয়েছিল, মায়াবতীর চরিত্রে অভিনয়ের জন্য নাকি বিদ্যা বালান-সহ মোট ৮ নায়িকার কাছে প্রস্তাব গিয়েছিল। তবে শেষমেশ রিচাকেই নির্বাচন করেছেন সুভাষ কাপুর।

প্রসঙ্গত, বর্তমানে বলিউডের পরিচালক-প্রযোজকরা মেতেছেন বায়োপিকে। খেলোয়ার থেকে রাজনৈতিক ব্যক্তিত্ব, পরিচালকদের ফ্রেমে দেখা গিয়েছে অনেকের জীবনকাহিনি। লোকসভা ভোটের আগে যখন নরেন্দ্র মোদি এবং রাহুল গান্ধীর বায়োপিক নিয়ে জল্পনা-কল্পনা তুঙ্গে, ঠিক তখনই শোনা গিয়েছিল বলিউডে আরেক রাজনৈতিক ব্যক্তিত্বের জীবনকাহিনি অবলম্বনে তৈরি হতে চলেছে বায়োপিক। বহুজন সমাজবাদী পার্টির নেত্রী মায়াবতীকে নিয়ে বায়োপিক করতে চলেছেন সুভাষ কাপুর। যে সিনেমা এখন মুক্তির অপেক্ষায় দিন গুনছে।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Richa chadha plays bahujan samajwadi party chief mayawatis role in biopic trailer released

Next Story
KIFF-এর উদ্বোধনী অনুষ্ঠানে থাকছেন শাহরুখ, জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়shah-rukh
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com