বড় খবর

সিনে ইন্ডাস্ট্রিতে লাস্যময়ীর স্ট্রাগল, যৌন আবেদনের গল্প বলবে রিচার ‘শাকিলা’, প্রকাশ্যে ট্রেলার

পর্দায় ‘শাকিলা’র ভূমিকায় রিচা কতটা দর্শকদের মন জয় করতে পারলেন? সেটাই দেখার।

shakeela

পর পর সুপারহিট ফিল্ম। সিনেমা সুপারহিট করার উদ্দশে প্রযোজক-পরিচালকরা তাঁর পিছনে লাইন দিয়ে পড়ে থাকতেন। পর্দায় ‘শাকিলা’ মানেই হাউজফুল শো। সেই প্রজন্ম তাঁকে আখ্যা দিয়েছিল ‘সেক্স বম্ব’। নয়ের দশক। দাক্ষিণাত্যের সিনেপর্দায় তখন দেদার আগুন ঝরাচ্ছেন শাকিলা। বিতর্কিত জীবন। একাধিক সম্পর্ক। ব্যক্তিগত জীবনের চড়াই-উতরাই, যশ, খ্যাতি, অর্থের অধিকারী, কোথায় যেন হারিয়েই গেলেন সেই অভিনেত্রী। এবার দক্ষিণী সিনে ইন্ডাস্ট্রির সেই খ্যাতনামা অভিনেত্রী ‘শাকিলা’র (Shakeela) জীবনকাহিনিই উঠে আসছে রুপোলি পর্দায়। সদ্য প্রকাশ্যে এল ‘শাকিলা’র ট্রেলার। মুক্তির আগেই মূল চরিত্রে যেন আগুন ধরিয়ে দিলেন রিচা চাড্ডা (Richa Chadha)।

সিল্ক স্মিথার মৃত্যুর পর দক্ষিণী সিনে ইন্ডাস্ট্রিতে যেন বিরাট এক শূন্যস্থান তৈরি হয়েছিল। আর সেই অভাবপূরণ করতেই সিল্কের উত্তরসূরী হিসেবে আবির্ভাব শাকিলা বেগমের। তবে শুধু উত্তরসূরী বললেও হয়তো ভুল হবে। দ্রাবিড়ভূমের ফিল্ম ইন্ডাস্ট্রিতে নিজস্ব অভিনয় দক্ষতা ও যৌন আবেদনে শাকিলা রীতিমতো নিজের আলাদা জায়গা করে নিয়েছিলেন। সেই শাকিলার চরিত্রেই রিচা চাড্ডা যে দর্শকদের একেবারেই নিরাশ করবেন না, ট্রেলারেই মিলল তার ইঙ্গিত। শাকিলার বায়োপিকের পরিচালকের আসনে ইন্দ্রজিৎ লঙ্কেশ। ট্রেলারে রিচা ছাড়াও বলিউডের আরও এক দক্ষ অভিনেতার দেখা মিলল। তিনি পঙ্কজ ত্রিপাঠি (Pankaj Tripathi)। মাত্র ২ মিনিটের ট্রেলারে সাউথ সুপারস্টারের ভূমিকায় নজর কাড়লেন পঙ্কজও।

বড়দিনে মুক্তি পাবে শাকিলার বায়োপিক। হিন্দি, তামিল, তেলুগু, কন্নড় ও মালয়ালম- এই পাঁচটি ভাষায় প্রেক্ষাগৃহে আসছে এই ছবি। শাকিলার প্রথম সিনেমা ‘প্লে-গার্লস’। সেই সময় তাঁর বয়স মাত্র ১৬। পর্দায় লাস্যময়ীর যৌন আবেদন দেখে সিনে নির্মাতারা তখনই বুঝে গিয়েছিলেন যে ইন্ডাস্ট্রিতে এই মেয়ে লম্বা দৌঁড়ের ঘোড়া। ভুল প্রমাণ করেননি শাকিলা। এরপর থেকে প্রায় ২৫০টি অ্যাডাল্ট সিনেমায় অভিনয় করেছেন। তাঁর অভিনয়ের গুণমুগ্ধ লাখো দর্শক। তবে আক্ষেপ, সেরকম একজন অভিনেত্রী এখন প্রচারের আড়ালেই থাকেন। সেভাবে আর শাকিলাকে নিয়ে আলোচনা হয় না। অনেকেই হয়তো তাঁর জীবনের স্ট্রাগল, সাফল্য ও চূড়ান্ত ব্যর্থতার কাহিনি জানেন না। আর দর্শকদের কাছে ঠিক এই কাহিনি পৌঁছে দেওয়ার জন্য ইন্দ্রজিৎ শাকিলার বায়োপিকের কথা ভেবেছিলেন। এখন দেখার পর্দায় ‘শাকিলা’র ভূমিকায় রিচা কতটা দর্শকদের মন জয় করতে পারলেন?

দেখুন ট্রেলার-

Web Title: Richa chadha starrer shakeela trailer released looks promising

Next Story
কৃষি বিল নিয়ে ‘বিতর্কিত’ মন্তব্যের জের, বিজেপি সাংসদ সানির নিরাপত্তা বাড়ালো কেন্দ্রSunny-deol
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com