বড় খবর

কোভিড পরিষেবায় Citizens’ Response, অভিনব উদ্যোগ ঋদ্ধি-পরম-অনুপমদের

বিনামূল্যে অক্সিজেন দেওয়ার ব্যবস্থা শুরু হয়েছে আজ থেকে। জেনে নিন হেল্পলাইন নম্বর।

riddi

চারিদিকে মৃত্যু মিছিল। অক্সিজেনের হাহাকার। হাসপাতালে পর্যাপ্ত শয্যা নেই। শ্বাস নিতে চাওয়ার আর্তি। প্লাস্টিকে মোড়া লাশের ভীড় দেখে কাঁদছে মানবজাতি। অতিমারীর এই আপতকালীন পরিস্থিতিতে সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছেন বিনোদুনিয়ার তারকারা। কোথায় অক্সিজেন পাওয়া যাচ্ছে, কোন হাসপাতালে বেড মিলছে, চিকিৎসা পরিষেবার এমন যাবতীয় তথ্য সোশ্যাল মিডিয়ায় মুহূর্তে মুহূর্তে আপডেট করছেন দেব, সৃজিত মুখোপাধ্যায়, স্বস্তিকা মুখোপাধ্যায় থেকে শুরু করে শ্রীলেখা মিত্র, বিরসা দাশগুপ্ত-সহ অনেকেই। এরমাঝেই অভিনব উদ্যোগ নিল Citizens’ Response। তবে এবার আর সোশ্যাল মিডিয়ায় শুধু তথ্য শেয়ার নয়, বরং অতিমারীর চরম পরিস্থিতিতে মানুষের পাশে দাঁড়াতে একযোগে ময়দানেই ঝাঁপিয়ে পড়লেন তাঁরা।

কোভিড আক্রান্ত তথা তাঁদের পরিবারকে আর যাতে নাজেহাল না হতে হয়, সেই ভাবনা থেকেই Citizens’ Response-এর এমন উদ্যোগ। যার সঙ্গে যুক্ত রয়েছেন পরমব্রত চট্টোপাধ্যায় (Parambrata Chatterjee), অনুপম রায় (Anupam Roy), তাঁর স্ত্রী পিয়া চক্রবর্তী, ঋদ্ধি সেন (Riddi Sen), ঋতব্রত মুখোপাধ্যায়, সুরঙ্গনা বন্দ্যোপাধ্যায়, অনুষা বিশ্বনাথন ও রাজর্ষি নাগ-সহ আরও অনেকে।

পাটুলির কন্দর্পপুর ওয়েলফেয়ার সোসাইটিতে আপাতত কোভিড রোগীদের বিনামূল্যে অক্সিজেন দেওয়ার ব্যবস্থা শুরু হয়েছে আজ থেকে। ইতিমধ্যেই চালু হয়েছে তাদের হেল্পলাইন নম্বরও।

হেল্থ অ্যান্ড ইকোডিফেন্স সোসাইটি নামে একটি স্বেচ্ছাসেবী সংস্থা এবং বাংলা সংস্কৃতি মঞ্চের যৌথ উদ্যোগেই চালু হয়েছে এই পরিষেবা। করোনায় আক্রান্তরা যেখানে বিনামূল্যে অক্সিজেনের পরিষেবা পাবেন। থাকবেন চিকিৎসক, নার্সও। হাসপাতালে বেড পেতে যে সময়টা লাগছে, তখনই অনেক রোগীর অক্সিজেন স্যাচুরেশন লেভেল কমে যাচ্ছে, এই মাঝের সময়টাই খুব বিপজ্জনক। সেই সময়টা অক্সিজেন সাপোর্ট দিয়ে যাতে কোভিড রোগীর প্রাণ বাঁচানো যায়, সেটাই Citizens’ Response-এর প্রচেষ্টা। রোগীর নাম, ডিটেলস ও অক্সিজেন স্যাচুরেশন লেভেল কত, বিশদ তথ্য জমা দিয়ে যোগাযোগ করতে হবে।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Riddi sen parambrata chatterjee anupam roys citizens response initiative for covid treatment

Next Story
‘বিধায়ক’ হয়েই চণ্ডীপুরের ময়দানে, অতিমারী ঠেকাতে ‘প্রত্যয়ী’ সোহম, ‘মন্ত্রী’ হওয়ার জল্পনাsoham
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com