বড় খবর

কৃষকদের সমর্থনে সুর চড়ালেন গ্রেটা থুনবার্গ, পপস্টার রিহানা, ‘তেড়ে এলেন’ কঙ্গনা

মার্কিন পপস্টারকে ‘বোকা’ আখ্যা কঙ্গনার! বললেন, “চুপ করে বসো। আমরা তোমাদের মতো দেশ বিক্রি করছি না!”

kangana

কৃষক আন্দোলন রুখতে দুর্গে পরিণত করা হয়েছে দিল্লিকে। বিক্ষোভকারীদের শায়েস্তা করতে রাজধানীর তিন সীমানায় এখন কাঁটাতার, ব্যারিকেডের ঘেরাটোপ। বিশ্বের বৃহত্তম গণতান্ত্রিক দেশের খেটে খাওয়া মানুষগুলির এমন আন্দোলন দেখছে গোটা বিশ্ব। ভারতের কৃষক আন্দোলন সাড়া ফেলেছে আন্তর্জাতিক ময়দানেও। সীমান্ত-কাঁটাতার পেরিয়ে দেশের অন্নদাতাদের জন্য এবার আওয়াজ তুললেন মার্কিন পপ তারকা রিহানা এবং কিশোরী পরিবেশকর্মী গ্রেটা থুনবার্গ। গোটা বিশ্বকে তাঁরা চোখে আঙুল দিয়ে মনে করিয়ে দিলেন যে আজকের প্রেক্ষিতে এই কৃষক আন্দোলন কতটা প্রাসঙ্গিক এবং কেন এই বিষয়ে সরব হওয়া প্রয়োজন। নজর এড়ায়নি কঙ্গনা রানাউতের। অতঃপর রিহানাকে পালটা কষিয়ে উত্তর দিতেও পিছপা হলেন না বলিউডের ‘কন্ট্রোভার্সি ক্যুইন’।

মঙ্গলবার কিছুটা চমক দিয়েই রিহানার টুইটারে উঠে এল রাজধানীতে চলমান কৃষক বিক্ষোভের ছবি। সিএনএন-এর একটি খবরের লিংক শেয়ার করে মার্কিন পপ তারকা আন্তর্জাতিক দরবারে প্রশ্ন ছুঁড়ে দেন যে, “কেন আমরা এই বিষয়ে কথা বলছি না?” এদিন রাতেই ওই একই লিংক শেয়ার করে গ্রেটা থুনবার্গ জানান, “আমরা ভারতের কৃষক বিদ্রোহের পাশে রয়েছি।”

উল্লেখ্য, কৃষক বিক্ষোভ নিয়ে রিহানার টুইট প্রকাশ্যে আসার মুহূর্তের মধ্যেই তা টুইটারে ট্রেন্ডিং হয়ে যায়। পপস্টারের ওই টুইট স্বাভাবিকভাবেই নজর এড়ায়নি কঙ্গনারও। এরপরই রিহানাকে পালটা উত্তর দিতে ঝাঁপিয়ে পড়েন কঙ্গনা। মার্কিন পপ তারকাকে একহাত নিয়ে কঙ্গনার টুইট, “বোকা, চুপ করো। আমরা তোমাদের মতো দেশ বিক্রি করছি না! কেউ এ সব নিয়ে কথা বলছে না, কারণ ওরা কৃষক নয়, ওরা আসলে সন্ত্রাসবাদী। যারা দেশ ভাগ করতে চাইছে। যাতে টুকরো টুকরো হয়ে যাওয়া আমাদের দেশের নিয়ন্ত্রণ নিতে পারে চিন এবং সেখানে চিনা উপনিবেশ গড়ে তুলতে পারে। ঠিক যেমনটা আমেরিকায় হয়েছে।” কঙ্গনার এমন মন্তব্যে ভারতীয় তারকা হিসেবে লজ্জায় পড়েছেন সোনম কাপুর। রিহানা আমি দুঃখিত বলেও টুইট করলেন।

Web Title: Rihanna greta thunberg raises voice for indias ongoing farmer protest kangana ranaut lashes out

Next Story
ফুটন্ত চা পড়ে গাল পুড়েছে স্বস্তিকার, কেরালার স্পায়ে সুস্থ হয়ে উঠছেন অভিনেত্রী
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com