scorecardresearch

বড় খবর

রিহানাকে সমর্থন, তাপসীকে ‘দেশের বোঝা’ আখ্যা কঙ্গনার, টুইটযুদ্ধে সরগরম নেটদুনিয়া

করণ, অক্ষয়, অজয়দের একহাত নিয়ে তাপসীর মন্তব্য, “আপনাদের প্রোপাগাণ্ডা শিক্ষক হওয়ার দরকার নেই।” তাতেই তেড়ে গেলেন কঙ্গনা।

রিহানাকে সমর্থন, তাপসীকে ‘দেশের বোঝা’ আখ্যা কঙ্গনার, টুইটযুদ্ধে সরগরম নেটদুনিয়া

কৃষক আন্দোলনের সমর্থনে টুইট করে গেরুয়া শিবিরের বিড়ম্বনা বাড়িয়েছেন পপস্টার রিহানা (Rihanna) আর পরিবেশকর্মী গ্রেটা থুনবার্গ। সেই প্রেক্ষিতেই সমালোচনা করে সোচ্চার হয়েছিলেন করণ জোহর, অক্ষয় কুমার, অজয় দেবগন, একতা কাপুর থেকে শচিন তেন্ডুলকর অবধি। প্রত্যেকের মুখেই একসুর- “ভারত-বিরোধী মিথ্যা কোনও প্রোপাগান্ডার ফাঁদে পা দেওয়া উচিত নয়। একত্রিত হয়ে এই বিদেশি অপপ্রচার রুখতে হবে।” বলিউডের ডাকসাইটে তারকাদের সেই মন্তব্যেই বেজায় চটেছেন তাপসী পান্নু (Tapsee Pannu)। সাফ বললেন, “আপনাদের প্রোপাগাণ্ডা শিক্ষক হওয়ার দরকার নেই।” নজর এড়ায়নি কঙ্গনা রানাউতের (Kangana Ranaut)। অমনি তাপসীকে পালটা দিতে নেমে পড়েছেন ময়দানে।

কোনওরকম রেয়াত না করেই তাপসীকে ‘দেশের বোঝা’, ‘বি-গ্রেড অভিনেতা’ বলে তেড়ে গেলেন কঙ্গনা। রিহানার টুইট নিয়ে বলিউডের একাংশ যখন বিরোধিতা করছে, ঠিক সেই সময়েই তাপসী সুর চড়ান মার্কিন পপস্টার রিহানার কৃষকবিক্ষোভের সমর্থনে টুইট নিয়ে। বলেন, “একটা টুইট যদি আপনাদের একতা নষ্ট করে, একটা মশকরা যদি আপনাদের বিশ্বাসে আঘাত হানে কিংবা একটা শো যদি আপনাদের ধর্মীয় ভাবাবেগে আঘাত করে, তাহলে অন্যদের প্রোপাগান্ডা শিক্ষক না হয়ে আগে আপনাদের নিজেদের মূল্যবোধ মজবুত করা উচিত।”

তাপসীর এই টুইট দেখে ফের ‘রণংদেহি’ কঙ্গনা রানাউত পালটা উত্তর দেন। অভিনেত্রীর মন্তব্য, “বি-গ্রেড লোকের বি-গ্রেড চিন্তাভাবনা। প্রত্যেকের উচিত নিজের দেশ কিংবা পরিবারের পাশে দাঁড়ানো। এটাই কর্ম, এটাই ধর্ম। বিনামূল্যে খাবার খেয়ে শুধু দেশের বোঝা হওয়া উচিত না। এইজন্যই আমি এদের বি-গ্রেড বলি।”

অন্যদিকে কমেডিয়ান কুণাল কামরাও বলিউড তারকাদের হঠাৎ দেশভক্তি নিয়ে কটাক্ষ করেছেন, তাঁর কথায়, “মার্কিন পপতারকার একটা ছয় শব্দের টুইট পুরো দেশকে নাড়িয়ে দিল! যা কিনা এতদিন ধরে চলা কৃষক আন্দোলনও পারলো না। আর এঁরাই বলে কিনা পশ্চিমী সংস্কৃতি আমাদের উপর প্রভাব ফেলতে পারে না।”

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Rihanna tweet row kangana ranaut slams tapsee pannu says burden on nation