বড় খবর

অতিমারীতে ‘চরম আর্থিক সঙ্কটে’ যৌনকর্মীরা, সাহায্যের হাত বাড়ালেন ঋতুপর্ণা সেনগুপ্ত

অনটনের সঙ্গে যুঝে চলা পতিতালয়ের সেই যৌনকর্মীদের পাশে দাঁড়ালেন।

Rituparna sengupta

অতিমারীর (Pandemic) জেরে যে বিশেষ করে নিম্নবিত্ত শ্রেণীর মানুষেরা সবচাইতে বেশি সমস্যার সম্মুখীন হচ্ছে, তা বোধহয় আর আলদা করে বলার প্রয়োজন পড়ে না। দিন আই দিন খাই মানুষগুলোর রোজগারের পথ বন্ধ। বাড়ির ভাঁড়ারে থাকা চাল, ডাল, অত্যাবশকীয় রসদও অনেকেরই ফুরিয়েছে। যৎসামান্য সঞ্চিত অর্থ দিয়েও আর কদিন? অতঃপর সাহায্যই ভরসা! ঠিক এরকম একটি অবস্থায় কিন্তু সমস্যায় পড়েছেন যৌনকর্মীরাও। খাবার-রেশন তো দূরের কথা, গতবছর থেকে প্রতিনিয়তই এই আর্থিক সঙ্কটের সঙ্গে যুঝে চলতে হচ্ছে তাঁদের। এবারও তাঁদের সমস্যার কোনওরকম সুরাহা হয়নি। অনটনের সঙ্গে যুঝে চলা পতিতালয়ের সেই যৌনকর্মীদের দিকেই সাহায্যের হাত বাড়িয়ে দিলেন টলিউড অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত (Rituparna Sengupta)।

কালীঘাট মন্দিরের কাছাকাছি যৌনপল্লীতে গিয়ে অত্যাবশকীয় খাদ্যসামগ্রী এবং স্যানিটারি ন্যাপকিন পৌঁছে দেওয়া হয়। পাশাপাশি বাচ্চাদের দুধ-পাউরুটি এবং বিস্কুট জাতীয় খাবারও বিতরণ করা হয়। এই উদ্যোগ মূলত
অভিরূপ সেনগুপ্ত এবং তাঁর দল ‘প্রয়াস’-এর মস্তিষ্কপ্রসূত। অভিরূপই এই উদ্যোগের কথা জানান ঋতুপর্ণা সেনগুপ্তকে। তৎক্ষণাৎ রাজি হয়ে যআন অভিনেত্রী। নিজে যদিও এই মুহূর্তে সিঙ্গাপুরে, তবে আর্থিক অনুদান দিয়ে এই প্রয়াসে শামিল হয়েছেন অভিনেত্রী।

যৌনপল্লির ২০০ জন মহিলার হাতে শুকনো খাবার, স্যানিটারি ন্যাপকিন, দৈনন্দিন রান্নার কিছু বাজার তুলে দেওয়া হয়েছে। ঋতুপর্ণা সেনগুপ্ত জানালেন,”বাইরে থাকার ফলে নিজে সশরীরে উপস্থিত থাকতে পারিনি। অভিরূপ-ইআমায় এই উদ্যোগের কথা বলেন। যৌনকর্মীদের জীবনযাত্রা নিয়ে যখন ছবি করেছিলাম তখন অনেক কিছু শিখেছি, ওঁদের কাছ থেকে। ওদের জীবনযুদ্ধকে আমি সম্মান করি। তাই এই কঠিন পরিস্থিতিতে ওদের জন্য কিছু করতে পেরেছি, এটাই আমার কাছে অনেক বড় পাওনা।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Rituparna sengupta extends help towards sex workers

Next Story
‘অনেকবার বলা সত্ত্বেও নুসরত বিয়ের রেজিস্ট্রি এড়িয়ে গিয়েছে’, বিস্ফোরক নিখিল জৈনNusrat Jahan, Nikhil Jain, Tollywood
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com