বড় খবর

বাস্তবের মিশেলে নারীর ক্ষমতায়নের গল্প বলবেন ঋতুপর্ণা, সঙ্গী শাশ্বত ও পরমব্রত

নারী নির্যাতন, রাজনৈতিক আস্ফালনের ছোঁয়াও রয়েছে চিত্রনাট্যে। জানুন বিশদে।

rituparna

‘আহারে’ ছবির পর আবারও পরিচালক রঞ্জন ঘোষের সঙ্গে জুটি বাঁধলেন ঋতুপর্ণা সেনগুপ্ত (Rituparna Sengupta)। যে ছবি বলবে নারীর ক্ষমতায়নের গল্প। ‘তথাকথিত’ আধুনিক সমাজে আজও যেভাবে প্রতি পদে পদে নারীদের নির্যতনের শিকার হতে হয়। সম্মুখীন হতে হয় নানা সমস্যার। এমনকী, সামাজিক ইস্যু নিয়ে প্রতিবাদ করলেও খুন-ধর্ষণের হুমকি খেতে হয়, বাস্তবের সেই জলন্ত ইস্যু নিয়েই রঞ্জন ঘোষ ছবি তৈরি করতে চলেছেন। নাম ‘মহিষাসুরমর্দিনী’। এই ছবিতেই নারীর ক্ষমতায়ণের গল্প বলবেন ঋতুপর্ণা সেনগুপ্ত।

বিশেষভাবে উল্লেখ্য, এই ছবিতে ঋতুপর্ণা সেনগুপ্তর পাশাপাশি দুই গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করবেন শাশ্বত চট্টোপাধ্যায় (Saswata Chatterjee) এবং পরমব্রত চট্টোপাধ্যায় (Parambrata Chatterjee)। সোশিও-পলিটিক্যাল ড্রামা। একজন রাজনৈতিক নেতার চরিত্রে দেখা যাবে শাশ্বত চট্টোপাধ্যায়কে। অন্যদিকে পরমব্রত চট্টোপাধ্যায় অভিনয় করবেন একজন পুলিশের চরিত্রে। কানাঘুষো তো অন্তত এমনটাই শোনা যাচ্ছে। এছাড়াও ‘মহিষাসুরমর্দিনী’ ছবিতে দেখা যাবে আরও অনেক অভিনেতাকে। রয়েছেন সাহেব ভট্টাচার্য, কৌশিক কর, পৌলমী দাস, শ্রীতমা দে, শুভ্রশঙ্খ দাস, অভ্যুদয় দে, অরুণিমা হালদার, আরিয়ুন ঘোষের মতো তারকারা।

সদ্য ছবির শুটিং শুরু হয়েছে চুঁচুড়ায়। ‘অন্তর্দৃষ্টি’র শুটিং শেষ করে উত্তরাখণ্ড থেকে ইতিমধ্যেই লোকেশনে পৌঁছে গিয়েছেন ঋতুপর্ণা। পরমব্রতও তাই। মাসখানেক এক ওয়েব সিরিজের শুটিংয়ে মুম্বইতে ছিলেন তিনি। এবার মায়ানগরী থেকে শহরে ফিরেই রঞ্জন ঘোষের ‘মহিষাসুরমর্দিনী’ ছবির শুটিংয়ে যোগ দিয়েছেন।

পরিচালক রঞ্জন ঘোষের কথায়, ছবির প্রেক্ষাপট সামাজিক-রাজনৈতিক হলেও ‘মহিষাসুরমর্দিনী’র কাহিনি ভিন্ন। দেশে প্রতি মুহূর্তে নারীরা অত্যাচারিত হচ্ছেন। যে মানুষ মাটির প্রতিমাকে পুজো করেন দেবী বিশ্বাসে, সেই তাঁরাই আবার নারীর লাঞ্ছনার কারণ হন কোনও না কোনও ক্ষেত্রে। সমাজের এই অন্ধকার দিকের কাহিনিই তুলে ধরা হয়েছে চিত্রনাট্যে। যাতে কিনা সাম্প্রতিক রাজনৈতিক পরিবেশের ছোঁয়া এবং সম্পর্কের জটিল দিকও রয়েছে।

Web Title: Rituparna sengupta parambrata chatterjee saswata chatterjees upcoming venture mahishasurmardini

Next Story
সলমনের ঘোড়া কিনতে গিয়ে আর্থিক প্রতারণার শিকার, আদালতের দ্বারস্থ মহিলা!salman
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com