বড় খবর

সিঙ্গাপুরে বসেই ‘বড় উদ্যোগ’, বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের ভ্যাকসিনের ব্যবস্থা ঋতুপর্ণার

ফোনে কথা বলে কলকাতার এক কোভিড রোগীকেও হাসপাতালে ভর্তি করালেন অভিনেত্রী।

rituparna sengupta

করোনার (Covid-19) দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত জনজীবন। পরিস্থিতির মোকাবিলা করতে নাজেহাল স্বাস্থ্য পরিকাঠামো। সাধারণ মানুষ থেকে বিনোদুনিয়ার ব্যক্তিত্বরা দাঁড়িয়েছেন একে অপরের পাশে। সমাজের এমন মানবিক মুখ নিঃসন্দেহে নজির গড়েছে। সেই প্রেক্ষিতেই এবার এগিয়ে এলেন ঋতুপর্ণা সেনগুপ্ত (Rituparna Sengupta)। সিঙ্গাপুরে বসেই রাজ্যের এই চরম করোনা পরিস্থিতি ভাবিয়ে তুলেছে তাঁকে। তিনি যে শুধু উদ্বিগ্ন তাই নয়। বরং, সুদূর সিঙ্গাপুরে বসেই কলকাতার কোভিড রোগীকে হাসপাতালে ভর্তি করাচ্ছেন তো আবার কখনও বা সাহায্যের আর্তি শুনে নিজে যোগাযোগ করছেন হাসপাতালের সঙ্গে। তবে এর মাঝেই বড়সড় এক উদ্যোগ নিয়েছেন অভিনেত্রী। বিশেষ ক্ষমতাসম্পন্ন শিশুদের জন্য ভ্যাকসিনের ব্যবস্থা করেছেন।

এই অতিমারীতে যেসব বাচ্চারা তাঁদের মা-বাবাকে হারিয়েছে, তাঁদের দত্তক নেওয়ার বিষয়টিকেও বেজায় গুরুত্ব দিচ্ছেন অভিনেত্রী।

অভিনেত্রী তাঁর এই মানবিক উদ্যোগে পাশে পেয়েছেন উডল্যান্ড হাসপাতালের সিইও রূপালি বসুকে। তাঁর সাহায্যে যৌথ উদ্যোগেই বিশেষ ক্ষমতাসম্পন্ন শিশু এবং স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মীদেরকে ভ্যাকসিন দেওয়ার বন্দোবস্ত করেছেন। প্রয়াস নামে যে স্বেচ্ছাসেবী সংস্থা বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের নিয়ে কাজ করে, তাঁদের উদ্যোগেই এই ভ্যাকসিনেশন প্রক্রিয়া চলবে।

“বিশেষ চাহিদাসম্পন্ন শিশুরা যেভাবে কোভিডে আক্রান্ত হচ্ছে, তা সত্যিই চিন্তার বিষয়। কারণ, ওঁরা তো নিজের ভাবপ্রকাশে সেভাবে সক্ষম নয়। ওদের দেখভাল, যত্নের প্রয়োজন হয়। এই পরিস্থি ওদের জন্য সত্যই খুব বেদনাদায়ক। সেই ভাবনা থেকেই আমার পক্ষে যতটা সম্ভব আমি ওদের জন্য হাসপাতালের বেড, অক্সিজেন জোগাড় করা চেষ্টা করছি”, বলছেন অভিনেত্রী।

পাশাপাশি, এই অতিমারীতে (Pandemic) যেসব বাচ্চারা তাঁদের মা-বাবাকে হারিয়েছে, তাঁদের দত্তক নেওয়ার বিষয়টিকেও বেজায় গুরুত্ব দিচ্ছেন অভিনেত্রী। এইমুহূর্তে সিঙ্গাপুরে নিজের পরিবারের সঙ্গেই রয়েছেন, কিন্তু অতিমারী পরিস্থিতিতে এত দূরে থেকেও যথাসম্ভব নিজের সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন ঋতুপর্ণা সেনগুপ্ত। গত লকডাউনেও দুস্থদের পাশে দাঁড়িয়েছিলেন, এবারও তার অন্যথা হল না।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Rituparna senguptas great initiative towards special kids arranged vaccine for them

Next Story
বেসরকারি হাসপাতালে বিল ‘১৮ লক্ষ’! কাকার মৃত্যুর পর মুখ্যমন্ত্রীর ‘দ্বারস্থ’ সাহেব চট্টোপাধ্যায়saheb
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com