বড় খবর

NCB-র আপত্তি খারিজ কোর্টে! একবছর পর রিয়াকে ব্যাঙ্ক অ্যাকাউন্ট ব্যবহারে অনুমতি

NCB Drug Case: কোর্টের নির্দেশের পরেই খবর, তদন্তকারী সংস্থা তাঁকে মোবাইল, ল্যাপটপ এবং ব্যাঙ্ক অ্যাকাউন্ট ব্যবহার সংক্রান্ত এনওসি নিয়ে যেতে বলেছে।

Sushant singh Rajput, Rhea Chakraborty, Bollywood

NCB Drug Case: বিশেষ মাদক আদালতের নির্দেশে বড়সড় স্বস্তি পেলেন রিয়া চক্রবর্তী। প্রায় এক বছর পর ব্যাঙ্ক অ্যাকাউন্ট-সহ মোবাইল এবং ল্যাপটপ ব্যবহারের অনুমতি পেলেন অভিনেত্রী। যদিও আদালতে করা রিয়ার এই আবেদনের বিরোধিতা এসেছে মাদক-কাণ্ডে তদন্তকারী সংস্থা এনসিবির তরফে। কিন্তু সেই বিরোধিতা উপেক্ষা করেই অভিনেত্রীকে ব্যাঙ্ক অ্যাকাউন্ট-সহ বাজেয়াপ্ত ইলেক্ট্রনিক গ্যাজেট ব্যবহারের অনুমতি দেওয়া হয়েছে।

আদালতে লেখা আবেদনে রিয়ার উল্লেখ, ‘তিনি পেশায় মডেল এবং অভিনেত্রী। সেই সংক্রান্ত পারিশ্রমিক তাঁর বাজেয়াপ্ত ব্যাঙ্ক অ্যাকাউন্টেই ঢোকে। পাশাপাশি নিজের জীবনযাপন এবং সংসার খরচ বাবদ টাকা সেই পারিশ্রমিক থেকেই ব্যবহার হয়। তাঁর সঙ্গে যুক্ত অন্য পেশার মানুষদের বেতন দিতেও অর্থের প্রয়োজন। এমনকি, ভাই শৌভিক চক্রবর্তীর যাবতীয় খরচ দিদি হিসেবে তিনি সামলান। গত বছর সেপ্টেম্বর থেকে তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্ট বাজেয়াপ্ত থাকায় নানাক্ষেত্রে সমস্যায় পড়ছেন অভিনেত্রী। তাই আদালত তাঁর আবেদন বিবেচনা করুক।‘

এদিন কোর্টের নির্দেশের পরেই খবর, তদন্তকারী সংস্থা তাঁকে মোবাইল, ল্যাপটপ এবং ব্যাঙ্ক অ্যাকাউন্ট ব্যবহার সংক্রান্ত এনওসি নিয়ে যেতে বলেছে। তবে এনসিবি সূত্রে খবর, তদন্ত এখনও চলছে। এই আবহে কোর্টের নির্দেশে প্রভাবিত হতে পারে সেই তদন্ত।

এদিকে, গত বছর ১৪ জুন সুশান্তের মৃত্যুর পর রিয়াকেই কাঠগড়ায় তোলে একটা মাধ্যম। পাশাপাশি তাঁর বিরুদ্ধে শুরু হয় মাদক মামলা। এনসিবি তাঁকে গ্রেফতার করে। একমাস জেলবন্দি থাকার পর গত বছর অক্টোবরে জামিন পেয়েছেন এই অভিনেত্রী। সেই সময় থেকে তদন্তের স্বার্থে বাজেয়াপ্ত ছিল রিয়ার মোবাইল, ল্যাপটপ এবং ব্যাঙ্ক অ্যাকাউন্ট।

অপরদিকে, জ্বর থাকায় গত সপ্তাহে এনসিবির তলবে হাজিরা দিলেন না আরিয়ান খান। রবিবার এই তদন্তকারী সংস্থার নতুন দল তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকেছিল। কিন্তু জ্বর অনুভব করায় এনসিবি অফিসে যাননি শাহরুখ-পুত্র। তবে কোর্টের নির্দেশ মেনে শুক্রবার তদন্তকারী সংস্থার মুম্বই অফিসে হাজিরা দিয়েছেন। প্রতি সপ্তাহে তাঁকে এই হাজিরার নির্দেশ দিয়েছে বম্বে হাইকোর্ট। একাধিক অভিযোগ ওঠায় ইতিমধ্যে আরিয়ান মামলা থেকে অপসারিত করা হয়েছে সমীর ওয়াংখেড়েকে। এই মামলার এখন তদন্তের দায়িত্বে সঞ্জয় কুমার সিং। কেস ডায়রি বুঝতে শনিবার দিল্লি থেকে মুম্বই পৌঁছেছেন এই এনসিবি-কর্তা। তারপরেই ডাক পড়েছিল আরিয়ানের।   

পাশাপাশি তোলাবাজির অভিযোগে অবশেষে আরিয়ান খান মাদক কাণ্ডের তদন্ত থেকে সরানো হল নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর আঞ্চলিক অধিকর্তা সমীর ওয়াংখেড়েকে। গত এক মাস ধরে রাজনৈতিক চাপানউতোর তাঁকে ঘিরে। শেষ পর্যন্ত চাপের মুখে তদন্তভার থেকে অব্যাহতি চেয়েছেন সমীর ওয়াংখেড়ে, এমনটাই এনসিবি সূত্রে খবর।

জানা গিয়েছে, আরিয়ানের মামলা-সহ মহারাষ্ট্রের মন্ত্রী নবাব মালিকের জামাইয়ের মামলা, অভিনেতা আরমান কোহলি মাদক মামলা-সহ পাঁচটি কেসের তদন্তভার ওয়াংখেড়ের কাছে থেকে নিয়ে দিল্লিতে এনসিবির কেন্দ্রীয় শাখাকে দেওয়া হয়েছে। গত এক মাস ধরে তাঁকে ঘিরে যেভাবে দোষারোপ, অভিযোগের পাহাড় জমছিল তাতে অস্বস্তির মধ্যে পড়েন খোদ ওয়াংখেড়ে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Riya chakraborty gets access to handle bank account and mobile gadget after one year of suspension entertainment

Next Story
বিদেশেও কেরামতি বজরংবলীরএবার চিনের বক্স অফিসে ২০০ কোটির টাকা ব্যবসা করল ‘বজরঙ্গি ভাইজান’।
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com