নিখিল আদবানীর মুঘলস ছবিতে ‘বাবর’ রনিত রায়

মুঘল সাম্রাজ্যের শুরু হয়েছিল বাবরের হাতে আর শেষ করেছিলেন ঔরঙ্গজেব। আর এবার বাবরের ভূমিকায় অভিনয় করবেন রনিত রায়, আর বাবরের ঠাকুমা ইসান দৌলতের চরিত্রে দেখা যাবে শাবানা আজমিকে।

By: Mumbai  Published: September 5, 2018, 5:59:11 PM

করণ জোহরের পিরিয়ড ড্রামা তখতের মুক্তির অনেক আগেই মুঘল শাসনকাল নিয়ে ছবি তৈরি করে ফেলবেন নিখিল আদবানী। আপাতত ছবির নাম শোনা যাচ্ছে ‘মুঘলস’, অ্যালেক্স রাদারফোর্ডদের ঐতিহাসিক উপন্যাস ‘এম্পায়ার অফ দ্য মুঘল’ দ্বারা অনুপ্রাণিত এই ছবি। মুঘল সাম্রাজ্যের শুরু হয়েছিল বাবরের হাতে, আর শেষ করেছিলেন ঔরঙ্গজেব। এবার বাবরের ভূমিকায় অভিনয় করবেন রনিত রায়, এবং বাবরের ঠাকুমা ইসান দৌলতের চরিত্রে দেখা যাবে শাবানা আজমিকে। বাবরের বোন খানজাদার ভূমিকায় পর্দায় আসতে চলেছেন দিয়া মির্জা।

অ্যালেক্স রাদারফোর্ডদের ইতিহাস-ভিত্তিক উপন্যাস ‘এম্পায়ার অফ দ্য মুঘল’ দ্বারা অনুপ্রাণিত এই ছবি

রনিত রায় বলেন, “আমি নিখিল আর শাবানা আজমির সঙ্গে কাজ করার কারণে ভীষণ উত্তেজিত। তবে এখনও আমি শুটিং শুরু করিনি।” ‘মুঘল’ নিয়ে ইন্ডিয়ান এক্সপ্রসে ডট কমের সঙ্গে কথা বলতে গিয়ে দিয়া মির্জা বললেন, “এটা যে কোনও অভিনেতার পক্ষে ভীষণ আনন্দের বিষয়, যে কোনও এক ঐতিহাসিক চরিত্রকে পর্দায় সে ফুটিয়ে তুলতে পারছে। মুঘল সাম্রাজ্য এমন একটা বিষয় যেটা নিয়ে আমার চিরকালই কৌতূহল ছিল। তার মধ্যে নিখিল, শাবানাজি এবং রনিতের সঙ্গে কাজ করতে পারছি, এটা অকল্পনীয়। তবে ছবিটা নিয়ে বলার এখনও সময় আসেনি। এখনও অনেক কাজ করতে হবে, আপাতত সেই দিকেই ফোকাস রাখছি।”

আরও পড়ুন, টেলিভিশন ডেবিউ করছেন জয়া প্রদা: আমার চরিত্রটা ভীষণ প্রগতিশীল

এদিকে নতুন ছবি ‘তখত’-এর কথা প্রকাশ্যে এনেছেন করণ জোহর। এই ঐতিহাসিক পিরিয়ড ড্রামায় অভিনয় করবেন অনিল কাপুর, করিনা কাপুর খান, রণবীর সিং, জাহ্নবী কাপুর, আলিয়া ভাট, ভিকি কৌশল, এবং ভূমি পেডনেকর। ‘তখতের’ মধ্যে দিয়েই মুঘল যুগে ফিরছেন করণ। আর ওদিকে জয়পুরে শুরু হতে চলেছে নিখিল আদবানীর ছবির শুটিং।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Ronit roy babur moghuls

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেটস
X