বড় খবর


বাম, তৃণমূল হয়ে বিজেপিতে! ‘গেরুয়া শিবিরে রুদ্রনীল কতদিন থাকবেন?’ প্রশ্ন সহকর্মীদের

অভিনেতার ‘রাজনৈতিক আদর্শগত স্থিরতা’ নিয়ে প্রশ্ন তুললেন গেরুয়া শিবিরের সক্রিয় কর্মী তথা বিনোদন জগতের তারকারা।

একসময় ছিলেন বামপন্থী মনোভাবাপন্ন। এরপর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) ঘনিষ্ঠ হিসেবে রুদ্রনীল ঘোষকে (Rudranil Ghosh) দেখা গিয়েছে তৃণমূল সরকারের অ্যাডমিনিস্ট্রেশন পদে। ২০১৪ সালে পশ্চিমবঙ্গ বৃত্তিমূলক শিক্ষা ও প্রশিক্ষণ পর্ষদের সভাপতির দায়িত্বপদে বসানো হয়েছিল তাঁকে। যা আপাতত মেয়াদউত্তীর্ণ হয়েছে। এরপর ২০১৫ সালেই রাজ্য সরকারের জনপরিষেবা অধিকার কমিশনার করা হয়। সেসময়ে ২১শে জুলাইয়ের মঞ্চে, ফিল্মে ফেস্টিভ্যালে তাঁকে দেখা যেত। তবে সেই তাল আপাতত কেটেছে! অভিনেতার পালাবদল নিয়ে প্রশ্ন তুলেছেন টলিউডের সহকর্মীরাই। বিজেপিতে যোগ দিলেও রুদ্রনীলের রাজনৈতিক আদর্শগত স্থিরতা কতটা থাকবে? তা নিয়ে সন্দিহান গেরুয়া শিবিরের সক্রিয় কর্মী তথা বাংলা বিনোদন ইন্ডাস্ট্রির সঙ্গে জড়িত তারকারা। যাঁরা কিনা গত লোকসভা নির্বাচনের সময়ে পদ্ম শিবিরে যোগ দিয়েছিলেন।

ইতিমধ্যেই শুভেন্দু অধিকারী, শঙ্কুদেব পাণ্ডার সঙ্গে সাক্ষাৎ এবং তদুপরি সম্প্রতি নেতাজির জন্মজয়ন্তীতে ভিক্টোরিয়ায় গিয়ে মোদীর সঙ্গে অভিনেতার সেলফি পোস্ট, সেই জল্পনার যজ্ঞে ঘৃতাহূতি দিয়েছে বললেও অত্যুক্তি হয় না! রাজনৈতিক মহলের অন্দরে এখন জোর শোরগোল যে, আগামী ৩১ তারিখ অমিত শাহের সভাতেই নাকি রুদ্রনীল ঘোষ বিজেপিতে যোগ দিতে চলেছেন! আনুষ্ঠানিক ঘোষণা এখন শুধু সময়ের অপেক্ষামাত্র। তবে অভিনেতা এপ্রসঙ্গে এখনও স্পষ্ট করে কিছু বলেননি। আর তাঁর গেরুয়া শিবিরে যোগ দেওয়া নিয়ে জল্পনা যখন তুঙ্গে, তার মাঝেই প্রশ্ন উঠেছে, “বিজেপিতে এলেও তিনি কতদিন থাকবেন?” কারণ, একদা বামশিবির ঘেঁষা অভিনেতা রাজ্যে পরিবর্তনের হাওয়ায় তৃণমূলে যোগ দিয়েছিলেন।

প্রশ্ন তুলেছেন রুদ্রনীলের টলিউডের সহকর্মীরাই। সম্প্রতি এক সংবাদমাধ্যমে সেই প্রসঙ্গেই মুখ খুলতে দেখা গেল অভিনেতা অনিন্দ্য পুলক বন্দ্যোপাধ্যায়কে, যিনি কিনা বর্তমানে বিজেপির সক্রিয় একজন কর্মী। এপ্রসঙ্গে রুদ্রনীল কিন্তু স্পষ্ট। তাঁর কথায়, “তৃণমূল ছেড়ে যাঁরাই বিজেপিতে যোগ দিচ্ছেন, তাঁরা যেসব অভিযোগ তুলছেন, সেগুলোকে তো কিছুতেই মিথ্যে বলা যাচ্ছে না!” তবে বিজেপিতে যোগ দিচ্ছেন কিনা, তা এখনও ধোঁয়াশাই রেখেছেন অভিনেতা।

প্রসঙ্গত রাজ্য-রাজনীতি বর্তমানে সরগরম। গ্ল্যামার ইন্ডাস্ট্রির সঙ্গে রাজনীতি মিলে মিশে একাকার। কারও গেরুয়া শিবিরে নাম লেখানোর জল্পনা হাওয়ায় ভাসছে, কেউ বা আবার দলবদলের হাওয়ার মাঝেই রাজ্যের শাসক দলে যোগ দিচ্ছেন, তো কাউকে বা আবার দেখা যাচ্ছে ‘অ-পোক্ত’ বামদুর্গকে ফের খড়-মাটি লেপে দাঁড় করানোর প্রচেষ্টা চালাতে। সব মিলিয়ে একুশের বিধানসভা নির্বাচন এখন মধ্যমণি। ভোটের আগে রাজ্য-রাজনীতিতে দল-বদলের হাওয়া। একের পর এক তৃণমূল নেতামন্ত্রী শিবির বদলাচ্ছেন। এর মাঝেই জানুয়ারির গোড়া থেকে জোর জল্পনা, তৃণমূলের সঙ্গে দীর্ঘদিন ধরে জড়িত অভিনেতা রুদ্রনীল ঘোষও (Rudranil Ghosh) নাকি এবার গেরুয়া শিবিরে নাম লেখাতে চলেছেন। সেই প্রেক্ষিতেই এবার টলিউড অভিনেতার রাজনৈতিক আদর্শগত স্থিরতা নিয়ে প্রশ্ন তুললেন গেরুয়া শিবিরের সক্রিয় কর্মী তথা বিনোদন জগতের তারকারা।

Web Title: Rudranil ghosh faces critism over bjp joining speculation row

Next Story
ষড়যন্ত্র! লালকেল্লা ইস্যুর অভি’নেতা’র সঙ্গে মোদি-শাহের ছবি, বিতর্কে কী সাফাই দীপ সিধুর?
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com