‘ধর্ষণ’ নিয়ে মুখ খুলে ক্ষমা চাইলেন রুদ্রপ্রসাদ

শনিবার সোশ্যাল মিডিয়ায় মুখ খুললেন রুদ্রপ্রসাদ সেনগুপ্ত। একটি ভিডিও করে কেন তিনি উক্ত মন্তব্য করেছিলেন তাও বুঝিয়ে বলেন এবং সঙ্গে সঙ্গে ক্ষমাও চেয়ে নেন।

By: Kolkata  Published: Mar 13, 2019, 7:35:51 PM

শুক্রবার সোশ্যাল মিডিয়ায় উঠেছিল ঝড়। যার কেন্দ্রে ছিলেন বর্ষীয়ান অভিনেতা-নাট্যকার রুদ্রপ্রসাদ সেনগুপ্ত। বিতর্কের জল এতদূর গড়ায়, যে পরের দিনই নেটিজেনদের কাছে ভিডিও মারফৎ ক্ষমা চাইলেন কিংবদন্তী এই নাট্যব্যক্তিত্ব। তিনি বলেন, “আমি সেদিন জনৈক ব্যক্তির প্রশ্নের উত্তরে বলেছিলাম, যদি ভীষণ দুর্দশাগ্রস্ত পরিস্থিতিকে বদলাতে না পারি, সেটাকে মেনে নিতে হবে। তবে আমার সেই কথোপকথনে অনেকে আঘাত পেয়েছেন। সেই কারণেই আমি ক্ষমাপ্রার্থী। আবার শব্দের দ্বারা কেউ দুঃখ পেলে মাফ করে দেবেন।”

শুক্রবার সোশ্যাল মিডিয়ায় রুদ্রপ্রসাদের একটি ভিডিও ক্লিপ ভাইরাল হয়ে যায়। সেখানে দেখা যায়, ফেব্রুয়ারীতে দিল্লির ন্যাশনাল স্কুল অফ ড্রামা আয়োজিত একটি অনুষ্ঠানে বক্তব্য রাখছেন রুদ্রপ্রসাদ। সেখানেই বিরূপ অবস্থার মোকাবিলা কীভাবে করবেন তা বোঝাতে গিয়ে তিনি বলে বসেন, “এক চিনা দার্শনিক বলেছিলেন, যদি তুমি ধর্ষণ রুখতে না পারো, তাহলে তা উপভোগ করো।” এভাবে কঠিন পরিস্থিতিকে সামলাতে ধর্ষণ ও উপভোগের উপমা টানায় শোরগোল পড়ে নেটপাড়ায়। পরিচালক অনিকেত চট্টোপাধ্যায় সেই ভিডিও শেয়ার করে লিখেছিলেন, “কী বলা যায় বলুন তো? এত insensitive?? ইনি!!!”

আরও পড়ুন, ‘ভবিষ্যতের ভূত’ নিয়ে প্রতিবাদে পথে সৌমিত্র, অপর্ণা, আরও বিশিষ্টরা

একজন অভিজ্ঞ নাট্যব্যক্তিত্বের এহেন মন্তব্য শুনে বিরক্তি প্রকাশ করেছিলেন আরও অনেকেই। তার জেরেই শনিবার সোশ্যাল মিডিয়ায় মুখ খুললেন রুদ্রপ্রসাদ। একটি ভিডিও করে কেন তিনি উক্ত মন্তব্য করেছিলেন তা বুঝিয়ে বললেন এবং সঙ্গে সঙ্গে ক্ষমাও চেয়ে নেন। তিনি জানিয়েছেন, শব্দচয়নে তাঁর আরও সতর্ক থাকার প্রয়োজন ছিল।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook


Title: Rudraprasad Sengupta : অবলীলায় 'ধর্ষণ'কে উদাহরণ হিসাবে ব্যবহারে বিতর্ক, ক্ষমা চাইলেন রুদ্রপ্রসাদ

Advertisement

ট্রেন্ডিং