বড় খবর

‘কোভিডজয়ীরা প্লাজমা দান করুন’, অতিমারীর বাড়বাড়ন্তে আবেদন ‘করোনাজয়ী’ রুক্মিণী মৈত্রর

অভিনেত্রী বিশদে জানিয়েছেন যে, কারা প্লাজমা দিতে পারবেন, আর কারা পারবেন না। দেখে নিন সেই ভিডিও।

rukmini

মুম্বইতে প্রথম বলিউড ছবির শুটিং করতে গিয়ে নিজেও প্রাণঘাতী ভাইরাসের শিকার হয়েছিলেন। করোনায় আক্রান্ত হয়ে ভর্তি ছিলেন লীলাবতী হাসপাতালে। সেই সময়ে খুব কাছ থেকে দেখেছেন, মুমূর্ষু কোভিডরোগীদের প্লাজমা, অক্সিজেন, হাসপাতালের বেডের জন্য হাহাকার। তবে বর্তমানে করোনাকে হারিয়ে পুরোপুরি সুস্থ রুক্মিণী মৈত্র (Rukmini Maitra)। রাজ্যের বাড়ন্ত অতিমারী পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন অভিনেত্রীও। সেই প্রেক্ষিতেই এমতাবস্থায় একে অপরের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার বার্তা দিলেন রুক্মিণী। তাঁর মন্তব্য, “কোভিডজয়ীরা দয়া করে প্লাজমা দান করুন। যাতে কিনা আপনি একজন রোগীকে বাঁচানোর পাশাপাশি তাঁর পরিবারের পাশেও দাঁড়াতে পারেন।”

করোনা ভাইরাসের (Corona Virus) দ্বিতীয় ঢেউ আছড়ে পড়তেই বাংলার পরিস্থিতি বেজায় সঙ্গীন। প্রতিনিয়ত যুঝতে হচ্ছে অতিমারীর সঙ্গে। বিগত ২৪ ঘণ্টায় নতুন করে পশ্চিমবঙ্গে কোভিডের শিকার ১৫, ৯৯২ জন। এতদিনের তথ্যের নীরিখে মৃতের সংখ্যাও ভাঁজ ফেলে দিয়েছে স্বাস্থ্যবিদদের কপালে। হাসপাতালগুলোতে কোভিড রোগী ভর্তি করাতে কিংবা একটা অক্সিজেন সিলিন্ডার পেতে নাজেহাল হতে হচ্ছে সাধারণ মানুষকে। এই কঠিন সময়ে করোনা (Covid-19) রোগীকে দ্রুত সুস্থ করে তোলার জন্য প্লাজমার ভূমিকা ঠিক কতটা, তা রুক্মিণীর মৈত্রর জানা। আর সেই প্রেক্ষিতেই জনসাধারণের কাছে আর্জি জানিয়েছেন যে, এই সময়ে যেন মানুষ একে অপরের পাশে দাঁড়ান। সাহায্যের হাত বাড়িয়ে দেন।

ইনস্টাগ্রামে একটি ভিডিও করে অভিনেত্রী বিশদে জানিয়েছেন যে, কারা প্লাজমা দিতে পারবেন, আর কারা পারবেন না। রুক্মিণী জানালেন, “শেষ ১৪ দিনে যদি করোনাজয়ীদের শরীরের করোনার কোনওরকম উপসর্গ না থাকে, সেক্ষেত্রে তাঁরা প্লাজমা দান করতে পারেন। তবে গর্ভবতী, ডায়াবেটিক রোগীরা প্লাজমা দিতে পারবেন না।” ঠিক কী বললেন রুক্মিণী মৈত্র? দেখে নিন সেই ভিডিও।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Rukmini maitra urges to donate plasma

Next Story
তারকাপ্রার্থীদের ফোন নম্বর ফাঁসে ‘কাঠগড়ায়’ সিপিএম! শ্রীলেখার ‘যুক্তি’, ‘বুদ্ধিদীপ্ত বদমায়েশি’Sreelekhaa
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com