বড় খবর

এনআরসি ইস্যুতে আবার ট্রেন্ডিং রূপম ইসলামের ‘সংহতি জানাই’

‘বয়কট এনআরসি’ শীর্ষক একটি পেজে পোস্ট করা হয় রূপম ইসলামের এই পুরনো মিউজিক ভিডিওটি যা প্রায় দেড় বছর আগে মুক্তি পেয়েছিল রূপম ইসলামের ইউটিউব চ্যানেলে।

Rupam Islam No NRC song
ছবি: রূপম ইসলামের ভিডিও থেকে
Rupam Islam: দেশের সাম্প্রতিক পরিস্থিতি ও এনআরসির বিরোধিতার মধ্যেই সামনে এল রূপম ইসলামের পুরনো একটি গান ‘সংহতি জানাই’। রূপম বরাবরই বিভিন্ন সামাজিক ইস্যুতে গানের মাধ্যমে তাঁর নিজস্ব দৃষ্টিভঙ্গি ও অবস্থানকে তুলে ধরেন। এর আগে ‘হোক কলরব’-এর সময়েও তাঁর গান উদ্বুদ্ধ করেছিল আন্দোলনকারীদের। তাঁর এই পুরনো গানটি সম্প্রতি শেয়ার করা হয়েছে ‘বয়কট এনআরসি’ শীর্ষক একটি ফেসবুক পেজে।

এনআরসি বয়কট ও সিটিজেনশিপ অ্যামেন্ডমেন্ট অ্যাক্টের বিরোধিতায় মুখর বাংলা। বিনোদন জগতের অনেকেই প্রকাশ্যে সিএএ বিরোধিতায় তাঁদের স্পষ্ট মতামত জানিয়েছেন। ১৯ ডিসেম্বর কোনও রাজনৈতিক পতাকা ছাড়াই নাগরিকদের এনআরসি-সিএএ বিরোধী মিছিলে হেঁটেছেন অপর্ণা সেন, কৌশিক সেন, অভিনেতা অনির্বাণ ভট্টাচার্য, মৌসুমি ভৌমিক, ডিজাইনার অভিষেক রায়-সহ বিনোদন জগতের বহু ব্যক্তিত্বরা।

আরও পড়ুন: নাগরিকত্ব আইনের প্রতিবাদে আটক রামচন্দ্র গুহ, নিন্দায় সরব চলচ্চিত্র জগৎ

ওই মিছিলের আগের দিন, ১৮ ডিসেম্বর, ফেসবুকে ‘বয়কট এনআরসি’ শীর্ষক একটি পেজে পোস্ট করা হয় রূপম ইসলামের এই পুরনো মিউজিক ভিডিওটি যা প্রায় দেড় বছর আগে মুক্তি পেয়েছিল রূপম ইসলামের ইউটিউব চ্যানেলে। দেখে নিতে পারেন সেই গানটি নীচের লিঙ্কে ক্লিক করে–

রূপম ইসলামের এই গানে সামগ্রিকভাবেই যে কোনও শ্রেণিবঞ্চনা নিয়ে সরব হয়েছেন রূপম। মাস দুয়েক আগে যাদবপুর বিশ্ববিদ্যালয়ে পড়ুয়াদের বিক্ষোভের সময়েও ফেসবুকের একাধিক পেজে শেয়ার করা হয়েছিল এই গানটি। খুবই আড়ম্বরহীন অথচ নান্দনিক এই প্রতিবাদী মিউজিক ভিডিওর চিত্রায়নের ভাষা। গানের ভাষাও সহজ। সম্ভবত তাই সাম্প্রতিক প্রতিবাদের প্রেক্ষিতেও ট্রেন্ডিং হয়ে উঠেছে এই গানটি।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Rupam islam old song trending

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com