scorecardresearch

বড় খবর

‘মুম্বইয়ের শিল্পীদের নিয়ে এত আদিখ্যেতা করেন কেন?’, বিতর্কের আগুন জ্বালালেন রূপঙ্কর

বাংলার শিল্পীদের হয়ে সুর চড়ালেন রূপঙ্কর। দেখুন কী বললেন?

‘মুম্বইয়ের শিল্পীদের নিয়ে এত আদিখ্যেতা করেন কেন?’, বিতর্কের আগুন জ্বালালেন রূপঙ্কর
রূপঙ্কর বাগচি

“কেকে… কেকে.. হু ইজ কেকে, ম্যান? আমরা বাংলার শিল্পীরা অনুপম রায়, আমি, সোমলতা, ইমন চক্রবর্তী, রাঘব, মনোময়, উজ্জ্বয়িনী, রূপম ইসলাম অনেক বেটার গান গাই কেকে-র থেকে। যে কোনও সময়ে। যে কোনও শোয়ে। অনেক অনেক ভাল গান গাই কেকে-র থেকে”, বিস্ফোরক রূপঙ্কর বাগচি। শুধু তাই নয়, বলিউডি গায়ককে নিয়ে বাংলার শ্রোতা-ভক্তদের এত উচ্ছ্বাস, উন্মাদনা দেখেও বেজায় তিতিবিরক্ত তিনি। সেই প্রেক্ষিতেই সোজাসাপ্টা প্রশ্ন ছুঁড়ে দিয়েছেন, “আপনারা বম্বের শিল্পীদের নিয়ে এত উত্তেজিত কেন? আর কতদিন ধরে এভাবে বম্বের পিছনে ঘুরবেন?”

প্রসঙ্গত, কেকে সম্প্রতি শো করতে এসেছিলেন নজরুল মঞ্চে। সেই শোয়ের ভিডিও দেখেই ফেসবুক লাইভ করেন রূপঙ্কর। সেখানেই বিস্ফোরক মন্তব্য গায়কের। বলেন, “কেকে-র শো নিয়ে খুব উত্তেজনা। দারুণ গায়ক, তাতে কোনও সন্দেহ নেই। তবে এই ভিডিওটা দেখার পর যেটা মনে হল, সেটা হচ্ছে আমাদের কলকাতা শহরে যে সমস্ত গায়ক-গায়িকারা, জাতীয় স্তরে কেকে যেমন নাম করেছেন, বাংলাতেও এরকম অনেকেই নাম করেছেন। কেকে যে পরিমাণ টাকা রোজগার করেন, আঞ্চলিক স্তরের কোনও শিল্পী সেটা আন্দাজ করা তো দূরঅস্ত, কল্পনাও করতে পারবেন না।”

এরপরই গায়কের মন্তব্য, “তো কেকে-র ভিডিও দেখে ভাবলাম, এরকম ভিডিও তো আমাদের এখানকার অনেক শিল্পীর-ই রয়েছে। এই যেমন ধরুন- অনুপম রায়, আমি, সোমলতা, ইমন চক্রবর্তী, রাঘব, মনোময়, উজ্জ্বয়িনী, ক্যাকটাস, রূপম সবারই এরকম পারফরম্যান্সের ভিডিও সোশ্যাল মিডিয়ায় থাকে। কেকে-র থেকে আমরা সবাই ভাল গান গাই। তো আমাদের নিয়ে, বাংলার শিল্পীদের নিয়ে আপনারা এত উত্তেজনা বোধ করেন না কেন? কী কারণে?”

বর্তমানে একটি ওয়েব সিরিজের শুটে ওড়িশায় রয়েছেন রূপঙ্কর বাগচি। সেখান থেকেই ফেসবুক লাইভে ক্ষোভ উগরে দেন, বাঙালি শ্রোতাদের মুম্বইের শিল্পীদের নিয়ে মাতামাতি দেখে। শুধু তাই নয়, শ্রোতাদের পাঠও পড়ালেন গায়ক। রূপঙ্কর বলেন, “দক্ষিণ ভারত, পাঞ্জাব, ওড়িশার মানুষদের দেখে শিখুন। বাঙালি হোন ভাই …। আপনারা দয়া করে একটু বাঙালি হয়ে উঠুন।”

[আরও পড়ুন: গ্যাংস্টারের নিশানায় ছিলেন অরিজিৎ সিং-ও! ৫ কোটি চেয়ে এসেছিল ‘হুমকি ফোন’]

প্রসঙ্গত দিন কয়েক আগেই দক্ষিণী বনাম হিন্দি ভাষা নিয়ে কিচ্চা সুদীপ ও অজয় দেবগণের টুইটে বিতর্ক-সমালোতনার ঝড় বয়ে গিয়েছিল। দক্ষিণী রাজ্যগুলোতে সংশ্লিষ্ট প্রদেশের সিনেমা, শিল্পীদের নিয়ে বেজায় মাতামাতি করা হয়। সেখানে বলিউড সিনেমার ক্রেজ সেভাবে চোখেই পড়ে না। এবার গায়ক রূপঙ্কর বাগচি, সেই একই বিতর্ককে যেন আরেকটু উসকে দিলেন। সেই প্রেক্ষিতেই তাঁর বক্তব্য, “আর কতদিন ধরে এভাবে বম্বের পিছনে ঘুরবেন? আপনারা দয়া করে একটু বাঙালি হয়ে উঠুন।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Rupankar bagchi asks bengali fans why give priorities mumbai singers