scorecardresearch

বড় খবর

রাবণকে ‘হিরো’র তকমা! বিজেপির রোষানলে পড়ে ক্ষমা চাইলেন সইফ আলি খান

কী বললেন অভিনেতা?

রাবণকে ‘হিরো’র তকমা! বিজেপির রোষানলে পড়ে ক্ষমা চাইলেন সইফ আলি খান

সম্প্রতি ‘আদিপুরুষ’ (Adipurush) ছবি প্রসঙ্গে বলতে গিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন সইফ আলি খান (Saif Ali Khan)। রাবণকে ‘দয়ালু’ তকমা দিয়ে সিনেমায় সীতাহরণকে ন্যায়ের দৃষ্টিতে দেখানোর কথা বলেছিলেন নবাব। যার জেরে সমালোচনার ঝড় বয়ে যায়। রোষানলে পড়েছেন বিজেপিরও। রাম কদম নামে গেরুয়া শিবিরের এক নেতাও সইফের এমন মন্তব্যের কড়া প্রতিবাদ করে বলেছিলেন, “কোনওমতেই এধরণের মন্তব্য সহ্য করা হবে না! যদি ‘আদিপুরুষ’ ছবিতে হিন্দুধর্মকে আঘাত করা হয়, তবে সেটা মেনে নেব না আমরা।” তুমুল বিতর্কের পর এবার ড্যামেজ কন্ট্রোল করতে ময়দানে নামলেন খোদ সইফ আলি খান। জানালেন, কাউকে আঘাত করার কোনও উদ্দেশ্যই তাঁর ছিল না।

একটি বিবৃতি জারি করে সইফ জানিয়েছেন, “জানতে পারলাম, আমার একটি মন্তব্য তুমুল বিতর্কের সৃষ্টি করেছে। এতে কিছু মানুষের ভাবাবেগ আঘাতপ্রাপ্ত হয়েছে। কিন্তু আমি উদ্দেশ্যপ্রণোদিত ভাবে কিছু বলিনি। তাই আমার মন্তব্যটি ফিরিয়ে নিয়ে আমি নিঃশর্তভাবে ক্ষমা চাইছি। ভগবান রাম আমার কাছে চিরকালই একজন প্রকৃত হিরো। অমঙ্গলের বিরুদ্ধে মঙ্গলের লড়াই ও জয় এই ছবির মূল বিষয়বস্তু। কোনওপ্রকার ধর্মীয় বিকৃতি করা হয়নি ‘আদিপুরুষ’ ছবিতে।”

প্রসঙ্গত, রামায়ণের প্রেক্ষাপটে তৈরি হচ্ছে ‘আদিপুরুষ’ ছবিটি। প্রভাসের এই আগামী ছবি নিয়ে ইতিমধ্যেই সিনেদর্শকদের মধ্যে উত্তেজনার পারদ চড়েছে। ২০২২ সালের সেপ্টেম্বর মাসে আসতে চলেছে ‘আদিপুরুষ’। যাতে কিনা খলনায়ক অর্থাৎ রাবণের চরিত্রে দেখা যাবে সইফ আলি খানকে। রামের চরিত্রে অভিনয় করছেন দক্ষিণী সুপারস্টার প্রভাস। অন্যদিকে সীতার ভূমিকায় থাকছেন কৃতী শ্যানন। আর সেই ছবি নিয়েই এক সাক্ষাৎকারে বিতর্কিত মন্তব্য করেছিলেন সইফ। সংশ্লিষ্ট সিনেমায় নিজের চরিত্র সম্পর্কে এক সংবাদমাধ্যমকে সাক্ষাৎকার দিতে গিয়ে বলিউডের নবাব বলেছিলেন, রাবণের মানবিক দিক এবং সীতাহরণ কতটা ন্যায়সঙ্গত ছিল, সেটাই দেখানো হবে ছবিতে। ব্যস, এরপর থেকেই নিন্দার ঝড় ওঠে নেটদুনিয়ায়। অতঃপর বিজেপির রোষানলে পড়ে এবার ক্ষমা চাইলেন সইফ আলি খান।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Saif ali khan apologises for adipurush controversy row