scorecardresearch

পছন্দের নায়িকাদের দলে করিনার নামই নিলেন না সইফ! ভুল শুধরে অভিনেত্রী বললেন…

সইফকে কী বললেন করিনা?

পছন্দের নায়িকাদের দলে করিনার নামই নিলেন না সইফ! ভুল শুধরে অভিনেত্রী বললেন…
করিনা-সইফ

নায়িকা ছাড়া আবার সিনেমা হয় নাকি? একদল তো শুধু হিরো হিরোইনকে দেখতেই সিনেমা হলে দৌড়ান। পছন্দের অভিনেত্রী হলে তো আর কোনও কথা নেই। সেই কারণেই যখন ফিল্ম ফেস্টিভ্যালের অনুষ্ঠানে সইফ আলি খানকে ( Saif Ali Khan ) নায়িকাদের ভূমিকা নিয়ে প্রশ্ন করা হল, তখনই তরতরিয়ে বলতে শুরু করলেন অভিনেতা, তবে তাঁর পছন্দের তালিকায় ছিলেন না করিনা ( Kareena Kapoor Khan )!

সিনেমার সঙ্গে তবে সম্পর্ক মায়ের সূত্রেই। শর্মিলা ঠাকুরের ছেলে বলে কথা। সেইসময় ডাকসাইটে সুন্দরীদের মধ্যে একজন ছিলেন শর্মিলা। যেমন তাঁর রূপ, তেমন তাঁর কথা বলার স্টাইল। মাকে দেখে বড় হয়েছেন, তাই সিনেমায় নারীদের ভূমিকা ঠিক কতটা সেই প্রসঙ্গে অনেক কিছুই জানেন তিনি। তাই তো বললেন, “নারী চরিত্র ছাড়া সিনেমা শুরু হতেই পারত না। সিনেমা নিয়ে চিন্তা করলেই যেন একের পর এক ডাপুটে অভিনেত্রীদের কথা মনে পড়ে। মারলেন দায়েট্রিক, অড্রে হেপবার্ন এঁরা সকলেই আমার খুব পছন্দের” – কিন্তু একের পর এক নায়িকাদের কথা বললেও নিজের স্ত্রীয়ের নাম নিতে ভুলে গেলেন সইফ।

কিন্তু করিনা যে করিনাই। তিনিও আস্তে করে ভুল শুধরে দিলেন। সইফ কে থামিয়ে বলে ওঠেন, “তোমার স্ত্রীও”.. আর সঙ্গে সঙ্গে নিজের ভুল বুঝতে পেরেও বাক্য সম্পূর্ন করলেন অভিনেতা। বললেন, একদম, আমার মিষ্টি সুন্দর বউও। এসবের মাঝেও কিন্তু নিজের মায়ের গুণগান করতে ভুললেন না সইফ। মাত্র ১৬ বছর বয়সে সত্যজিৎ রায়ের হাত ধরে সিনেমায় অভিনয় শুরু করেছিলেন শর্মিলা, এ কম বড় কথা? সেই বিষয়েও উল্লেখ করলেন সইফ- বললেন, “আমার মাও দীর্ঘ এতবছর সিনেমার সঙ্গে জড়িয়ে। সত্যজিৎ রায়ের হাত ধরে শুরু। আমি মনে করি মেয়েদের মধ্যে একটা তেজ এবং স্নেহশীল ভাব রয়েছে, সেটাই সিনেমার ক্ষেত্রেও প্রকাশ পায়”।

একটু খেয়াল করলেই দেখা যাবে, বর্তমানে নারীকেন্দ্রিক ছবি কিন্তু মারাত্মক চর্চায়। শুধু তাই নয়, দর্শক পছন্দ করছেন সেই ছবি। শুধু সিনেমা নয়, ড্রামা থেকে ওয়েব সিরিজ পিছিয়ে নেই মেয়েরা। করিনা বলেন, সারা পৃথিবী থেকে এত অভিনেত্রীরা এসেছেন, উদযাপন করছেন এটাই তো সবথেকে বড় বিষয়। এখন মেয়েরা একদম সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন সিনেমার ক্ষেত্রে।

প্রসঙ্গত, করিনা সইফ ছাড়াও সেই ফিল্ম ফেস্টিভ্যালের মঞ্চে উপস্থিত ছিলেন বলিউডের অনেকেই। শাহরুখ, কাজল থেকে প্রিয়াঙ্কা চোপড়া, বাদ পড়েননি বিগশট তারকারা। জেদ্দা শহরে উদযাপিত হচ্ছে সিনেমার এই মহা উৎসব।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Saif ali khan forget to mention kareenas name actress reaction