বড় খবর

#MeToo: সাজিদ খানকে শো কজ নোটিশ পাঠাল ইন্ডিয়ান ফিল্ম ও টেলিভিশন ডিরেক্টরস অ্যাসোসিয়েশন

“ইন্ডিয়ান ফিল্ম ও টেলিভিশন ডিরেক্টরস অ্যাসোসিয়েশনের চোখে আপনার এই আচরণ অত্যন্ত অসম্মানের ও অপমানজনক। এই কারণে আমরা আপনার কাছ থেকে জবাব আশা করছি সাত দিনের মধ্যে।”

সাজিদ খানের বিরুদ্ধে নোটিশ পাঠাল IFTDA

সোমবার ইন্ডিয়ান ফিল্ম ও টেলিভিশন ডিরেক্টরস অ্যাসোসিয়েশন শোকজ নোটিশ পাঠাল পরিচালক সাজিদ খানকে। বহু মহিলা তাঁর বিরুদ্ধে যৌন নিগ্রহের অভিযোগ আনার পর এই সিন্ধান্ত নেয় অ্যাসোসিয়েশন। অ্যাসোসিয়েশন চায়, এক সপ্তাহের মধ্যে তাঁর বিরুদ্ধে আনা অভিযোগ নিয়ে কথা বলুন পরিচালক। তরপরই তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

নোটিশে বলা হয়েছে, “সাংবাদিক করিশ্মা উপাধ্যায়ের মেল পেয়ে আমরা স্তম্ভিত। এমনকি রেচেল হোয়াইট, সিমরন সুরির মতো অভিনেত্রীরাও আপনার বিরুদ্ধে একই অভিযোগ আনছেন। যে আপনি ‘হামশকলস’ ও ‘হিম্মতওয়ালা’ ছবির পরিচালক হওয়ার ফলে ক্ষমতার অপব্যবহার করেছেন। ইন্ডিয়ান ফিল্ম ও টেলিভিশন ডিরেক্টরস অ্যাসোসিয়েশনের চোখে আপনার এই আচরণ অত্যন্ত অসম্মানের ও অপমানজনক। এই কারণে আমরা আপনার কাছ থেকে জবাব আশা করছি সাত দিনের মধ্যে। উত্তর না পেলে নিয়মানুযায়ী আপনার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে, প্রয়োজনে আপনার অনুপস্থিতিতে।”

সাজিদ খানকে পাঠানো নোটিশ

ইন্ডিয়ান এক্সপ্রেস ডট কমের সঙ্গে কথা বলার সময় রেচেল হোয়াইট সাজিদ খান সম্পর্কে বলেন, “আমার জীবনে দেখা সবথেকে ঘিনঘিনে মানুষ উনি। এটা নয় যে উনি ভয়ঙ্কর, বা এটাও নয় যে বিষয়টি যৌনতা সংক্রান্ত। উনি অসুস্থ, একজন লম্পট। যেটা ওনার চোখে মুখেই ফুটে ওঠে।”

অভিনেত্রী বিপাশা বসু, যিনি ‘হামশকলস’ ছবিতে সাজিদ খানের সঙ্গে কাজ করেছেন, ইন্ডিয়ান এক্সপ্রেস ডট কমকে বলেন, “মহিলাদের সঙ্গে ভীষণ অভদ্র ব্যবহার করতেন। সবার সামনে অশ্লীল জোকস বলতেন। আমার সঙ্গে এসব করার চেষ্টা করেননি কখনও। তবে হামশকলসের সময় মেয়েদের জন্য পরিবেশটা খুব অপ্রীতিকর ছিল। আর সেই কারনেই আমি ছবিটা থেকে সরে এসেছিলাম। সবাই সেটা জানে, আমি আগেই পরিষ্কার করে বলেছি।”

অভিনেত্রী সিমরন সুরিও পরিচালকের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ এনেছিলেন। তিনি ইন্ডিয়ান এক্সপ্রেস ডট কমকে বলেন, সাজিদ খান তাঁকে লুক টেস্টের জন্য বাড়িতে যেতে বলেছিলেন এবং তারপরেই তাঁর সঙ্গে আপত্তিজনক ব্যবহার করেন পরিচালক।

Read in English,Indian Film and Television Directors’ Association sends show-cause notice to Sajid Khan

Web Title: Sajid khan showcause notice sexual harassment me too

Next Story
প্রকাশ্যে এল কসৌটি জিন্দেগি কি-র কমলিকার লুক
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com