সাজিদ খানকে একবছরের জন্য সাসপেন্ড করল ফিল্ম ও টেলিভিশন সংগঠন

সাংবাদিককে যৌন হেনস্থার অভিযোগ উঠেছিল পরিচালক সাজিদ খানের বিরুদ্ধে। প্রকাশ্যে পরিচালকের বিরুদ্ধে মুখ খুলেছিলেন বিপাশা বসু, দিয়া মির্জা ও লারা দত্তরা।

By: Mumbai  Updated: December 12, 2018, 11:10:52 AM

পরিচালক সাজিদ খানকে একবছরের জন্য সাসপেন্ড করল ইন্ডিয়ান ফিল্ম এন্ড টেলিভিশন ডিরেক্টর’স অ্যাসোসিয়েশন। সাংবাদিককে যৌন হেনস্থার অভিযোগ উঠেছিল পরিচালক সাজিদ খানের বিরুদ্ধে, মুখ খুলেছিলেন এক অভিনেত্রী ও সহকারী পরিচালকও। প্রকাশ্যে পরিচালকের বিরুদ্ধে তোপ দেগেছিলেন বিপাশা বসু, দিয়া মির্জা ও লারা দত্তরা। বুধবার এএনআই টুইটে জানতে পারা যায়, ”যৌন হেনস্থার অভিযোগের ভিত্তিতে সাজিদ খানকে এক বছরের জন্য সাসপেন্ড করল ইন্ডিয়ান ফিল্ম এন্ড টেলিভিশন ডিরেক্টর’স অ্যাসোসিয়েশন। #MeToo”.

নভেম্বরে সাজিদ খানকে শোকজ নোটিস পাঠায় IFTDA, নোটিসে বলা ছিল, ”আপানার লজ্জাজনক কাজগুলোয় ইন্ডিয়ান ফিল্ম ও টেলিভিশন অ্যাসোসিয়েশনের সম্মানহানি হয়েছে। সেই কারণে সংগঠন আপনার কাছ থেকে এই নোটিস পাওয়ার সাত দিনের মধ্যে সমস্ত ঘটনার জাবাবদিহি চাইছে। তারপরেই অন্য কোন ব্যবস্থা নেওয়া হবে”।

নোটিসের জবাবে, সাজিদ সমস্ত অভিযোগ অস্বীকার করেন এবং বলেন অভিযোগকারীরা তার কাজের ও ব্যক্তিগত জীবন নষ্ট করতে চাইছে। যৌন হেনস্থার অভিযোগের পর সাজিদ টুইটে করেন।

প্রসঙ্গত, সাজিদ খানের কথা শোনার জন্য একটি কমিটি গঠন করা হয়েছে IFTDA এর তরফে। তারপরেই অশোক পন্ডিত পিটিআইকে বলেন, সাজিদ খানের মামলায় আমরা দু পক্ষকেই শুনেছি, সাজিদ খান ও অভিযোগকারিনীরা প্রত্যেকেই নিজেদের কথা বলেছেন। ICC (ইন্টারনাল কমপ্লেন্টস কমিটি অফ IFTDA) একত্রে এক সপ্তাহের মিটিংয়ের পর একটি সিন্ধান্ত নেবে এবং সেখানে আইনজীবী ও ফেডারেশন উপস্থিত থাকবেন।

Read the full story in English 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Sajid khan suspended iftda metoo movement57233

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement