scorecardresearch

বড় খবর

সলমনের ক্যানভাসে মাদার টেরিসা, নারীদের শ্রদ্ধার্ঘ্য জানাতে আঁকলেন ‘মাদারহুড’ সিরিজ, দেখুন

প্রথমবার সোলো এক্সিবিশনে সলমনের পেইন্টিং, মুগ্ধ ভাইজান-ভক্তরা, দেখুন ভিডিও।

সলমনের ক্যানভাসে মাদার টেরিসা, নারীদের শ্রদ্ধার্ঘ্য জানাতে আঁকলেন ‘মাদারহুড’ সিরিজ, দেখুন
সলমন খান

সময় পেলেই অবসরে ভাইজান যে রং-তুলি নিয়ে ছবি আঁকতে বসেন, একথা সলমন খান-ঘনিষ্ঠদের অনেকেরই জানা। গোটা লকডাউনের সময় পানভেলের ফার্মহাউজে থাকাকালীনও বেশ কয়েকটা ছবি এঁকে ফেলেছিলেন তিনি। সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে অনুরাগীদেরও গুণমুগ্ধ করেছেন সেসময়ে। সলমনের ছবি আঁকার প্যাশন অবশ্য আজ থেকে নয়। দীর্ঘদিন ধরেই তাঁর এই শখ। সময় পেলেই আঁকতে বসে পড়েন। ক্যানভাসে নিজের মনের ভাব ফুটিয়ে তোলেন। নিজের আঁকা ছবি বিক্রির অর্থ একাধিকবার সমাজকল্যাণমূলক কাজেও লাগিয়েছেন ভাইজান। আর এবার নারীদের শ্রদ্ধার্ঘ্য জানাতে তৈরি করে ফেললেন একটা পুরো সিরিজ। যাঁর নাম সলমন রেখেছেন ‘মাদারহুড’।

মঙ্গলবার ৮ মার্চ নারীদিবস উপলক্ষেই ‘মাদারহুড’ সিরিজের প্রদর্শনী শুরু করেছেন সলমন খান। এই প্রথমবার সোলো এক্সিবিশনে সলমনের পেইন্টিং। মুম্বইয়ের ‘গ্যালারি জি’-তে প্রদর্শিত হচ্ছে ভাইজানের আঁকা একগুচ্ছ ছবি। প্রতিটা ক্যানভাসেই নারীকাহিনী ফুটে উঠেছে।

প্রসঙ্গত এর আগেও অবশ্য সলমন খানের আঁকা ছবি রাজা রবি বার্মা ও অবনীন্দ্রনাথ ঠাকুরের আঁকার সঙ্গে বেঙ্গালুরুর এক চিত্র প্রদর্শনীতে প্রদর্শিত হয়েছিল। যা নিয়ে বেজায় লজ্জায় পড়ে গিয়েছিলেন ভাইজান। সোশ্যাল মিডিয়ায় সেকথা জানিয়েওছিলেন। তবে মঙ্গলবার নারীদিবসে নিজের আঁকার একটি ভিডিও শেয়ার করে সলমন লিখেছেন, “যা ইচ্ছে হয় তাই করো, কিন্তু মা-কে জ্বালিও না কখনও। আন্তর্জাতিক নারীদিবসের শুভেচ্ছা।”

উল্লেখ্য, বলিউডে পা রাখার বহুকাল আগে থেকেই রং-তুলি নিয়ে ছবি আঁকতে বসে যেতেন সলমন। কোনওদিন আঁকার প্রশিক্ষণ নেননি। নিজেই শিখেছেন। কাজের বাইরে দিনের বেশিরভাগ সময় এখন সলমন আঁকাতেই দেন। বিশাল ক্যানভাসে ফুটিয়ে তোলেন তাঁর ভাবনা। মাদার টেরিজার মানবিক, সমাজকল্যাণমূলক কাজের থেকে অনুপ্রেরণা পেয়েই এবারের সিরিজ তৈরি করেছেন অভিনেতা। সলমন খানের সোলো এক্সিবিশনের ওয়েবসাইটেই দেওয়া রয়েছে এই তথ্য।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Salman khan first solo exhibition motherhood