বড় খবর


‘সঠিক সিদ্ধান্ত নেওয়া উচিত’, কৃষক আন্দোলন নিয়ে মুখ খুললেন সলমন

বলিউড তারকারা যখন বিদেশি অপপ্রচার রোখার বিরুদ্ধে সরব, তখন ‘ভাইজান’ কিন্তু হাঁটলেন অন্য পথে। ঠিক কী বললেন তিনি?

Salman Khan Farmer's Protest

কৃষক আন্দোলনের সমর্থনে টুইট করে গেরুয়া শিবিরের বিড়ম্বনা বাড়িয়েছেন পপস্টার রিহানা (Rihanna) এবং পরিবেশকর্মী গ্রেটা থুনবার্গ। সেই প্রেক্ষিতেই সমালোচনা করে সোচ্চার হয়েছিলেন করণ জোহর, অক্ষয় কুমার, অজয় দেবগন, একতা কাপুর থেকে শুরু করে শচিন তেন্ডুলকরের মতো ব্যক্তিত্বরা। প্রত্যেকের মুখেই একসুর- “ভারত-বিরোধী মিথ্যা কোনও প্রোপাগান্ডার ফাঁদে পা দেওয়া উচিত নয়। একত্রিত হয়ে এই বিদেশি অপপ্রচার রুখতে হবে।” তবে বলিউড ভাইজান কিন্তু সেই দলে ভিড়লেন না, বরং সংশ্লিষ্ট ইস্যুতে হাঁটলেন খানিক অন্যপথে।

আজ্ঞে, সলমন খান (Salman Khan) যাঁকে কিনা দেশের রাজনৈতিক কোনও ইস্যু নিয়ে কোনও দিনই কোনও মন্তব্য করতে দেখা যায় না, এবার তিনি মুখ খুললেন রাজধানীর অব্যাহত কৃষক আন্দোলন নিয়ে। প্রথমবার। ভাইজানের মন্তব্য, “যে সিদ্ধান্ত নিলে ভাল হয়, সেটাই করা উচিত। সবচাইতে সঠিক সিদ্ধান্তই নেওয়া উচিত। সবথেকে মহৎ কাজটাই করা উচিত।” উল্লেখ্য, ভাইজান কিন্তু তাঁর মন্তব্যে কোথাও কৃষকদের হয়ে কিংবা সরকার পক্ষের কথা উল্লেখ করেননি। তবে তাঁর বক্তব্যে এই ‘মহৎ’ কাজের উল্লেখকেই অনুরাগীদের একাংশ ধরে নিয়েছেন যে, তিনি কৃষকদের সমর্থনেই কথাটা বলেছেন।

প্রসঙ্গত, এর আগে নিজের পানভেলের ফার্মহাউসে চাষ করার ছবি আপলোড করে দেশের অন্নদাতাদের সম্মান জানিয়েছিলেন তিনি। বলেছিলেন, “জয় জওয়ান, জয় কিষাণ।”

সম্প্রতি মুম্বইয়ের এক অনুষ্ঠানে হাজির ছিলেন সলমন। সেখানেই এক সাংবাদিক দেশের সবচাইতে চর্চিত তথা প্রাসঙ্গিক বিষয় কৃষক বিক্ষোভ নিয়ে তাঁর উদ্দেশে প্রশ্ন ছুঁড়ে দিয়েছিলেন। সাধারণত প্রশ্ন না-পসন্দ হলে সলমন যে চটে যান, সে বিষয়ে অনেকেই অবগত। কিন্তু এই বিষয়ে এড়িয়ে যাননি ভাইজান। বরং বেশ দৃঢ়তার সঙ্গেই উত্তরটা দিয়েছেন। বলেছেন, “এই মুহূর্তে দাঁড়িয়ে দেশের জন্য সবথেকে মহৎ কাজটাই করা উচিত।”

Web Title: Salman khan opens up on farmers protests

Next Story
ফের বিতর্কিত মন্তব্য কঙ্গনার, ‘ধোবি কা কুত্তা’ বলে আক্রমণ রোহিত শর্মাকেkangana rohit
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com