scorecardresearch

‘এসব ফালতু কাজ কেন করছো?’, সঞ্জয় দত্তের কাছে জোর ধমক খান রণবীর

রণবীর কাপুরকে কেন শাঁসিয়েছিলেন সঞ্জুবাবা?

রণবীরকে (Ranbir Kapoor) বাবার মত আগলে রেখেছেন সঞ্জয় দত্ত (Sanjay Dutt)। সেই কারণেই তার ওপর যেমন রাগ করেন তেমনই স্নেহও দেখান। মাঝে মধ্যে নাকি রণবীরের সিনে কেরিয়ার নিয়ে ক্ষেপে আগুনও হয়ে যেতেন। কিন্তু কেন? ভিন্ন ধাঁচের সিনেমা করার পরেও রণবীরকে মনে ধরত না সঞ্জু বাবার?

সঞ্জয় দত্তের সঙ্গে রণবীরের সম্পর্ক দারুণ। এর আগেও সঞ্জু বাবার বায়োপিকে অভিনয় করেছেন তিনি। সেইসময় থেকেই দুজনকে একসঙ্গে সিলভার স্ক্রিনে দেখতে চেয়েছিলেন সকলে। আর এবার একেবারেই সোনায় সোহাগা! ‘সামশেরা’ ছবিতে দুই মহারথী কাজ করেছেন একসঙ্গে। সঞ্জয় চিরকালই হিরোসেন্ট্রিক ছবিতে বেশি বিশ্বাসী, তাই বোধহয় রণবীরের স্ক্রিপ্ট চয়েস দেখে একেবারেই খুশি হতেন না। সম্প্রতি রণবীর এক সাক্ষাৎকারে বলেন, “সঞ্জু স্যার সবসময়ই আমার পাশে ছিলেন। আমায় এগিয়ে যাওয়ার সাহস যুগিয়েছেন । তবে এই নতুন ধারার-ভিন্ন স্বাদের সিনেমায় আমি অভিনয় করছি দেখলেই রেগে যেতেন। রীতিমতো চিৎকার করতেন আমার ওপর”। কী বলেছিলেন সঞ্জু?

. আরও পড়ুন [ ললিত-প্রেম নিয়ে ‘নির্বাক’ সুস্মিতা, সম্পর্কের কথা জানেনই না বাবা-ভাই ]

অভিনেতা বলেন, “আমি দু বছর ধরে উনার জিমে ট্রেনিং নিতাম। তখন ‘রকস্টার’ আর ‘বরফির’ জন্য কাজ করছি। একদিন ডেকে বললেন, দুই বছর ধরে জিম করছিস তোর বডি কোথায়? এখন বরফি করছিস, এরপর কী লাড্ডু, প্যাঁড়া – এসব ছবি করবি?” তথাকথিত মেইন স্ট্রিম ছবির বাইরে অন্যধাঁচের ছবিতে রণবীর কাজ করুক, এটাই না-পসন্দ সঞ্জু বাবার। বারবারই তাকে বলতেন, নিজের বাস্তবিক চরিত্র থেকে বেরিয়ে ধুয়াধর অ্যাকশন ফিল্ম জাতীয় ছবি কর।

এদিকে, সহকর্মী হিসেবে রণবীরের প্রশংসায় পঞ্চমুখ সঞ্জয় দত্ত। তার বক্তব্য, একজন অসাধারণ অ্যাকশন স্টার হিসেবে ও কাজ করেছে। যথেষ্ট গর্ব হয়। রণবীর নিজেও বাবার মতই ভালবাসেন তাকে। সোজাসুজি জানান, এরকম একজন মানুষকে সঙ্গে পেয়ে আমি ধন্য। এমনকি ঋষি কাপুর নিজেও সঞ্জুর চরিত্রে ছেলেকে অভিনয় করতে দেখে যথেষ্ট অবাক হয়েছিলেন। বারবার একটাই কথা জিজ্ঞেস করেছিলেন, “এটা রণবীর? আমি তো ভাবলাম সঞ্জয় নিজেই”। যদিও বা রণবীরের কেরিয়ারে ‘রকস্টার’ কিংবা ‘বরফি’ অথবা ‘রাজনীতি’র মত ছবির অবদান বিরাট – তবে প্রায় বছর চারেক পর দুটি ভিন্ন স্বাদের ছবি নিয়েই কাপূর তনয় ফিরছেন সিলভার স্ক্রিনে।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Sanjay dutt shouts at ranbir kapoor for his films choice