বড় খবর

আইনি বিপাকে ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’, মামলা দায়ের বনশালি ও আলিয়ার বিরুদ্ধে

‘পদ্মাবত’-এর পর আবারও কাঠগড়ায় সঞ্জয়লীলা বনশালি। কিন্তু কেন? জানুন বিশদে।

sanjay-leela

সঞ্জয়লীলা বনশালির (Sanjay Leela Bhansali) বহু প্রতীক্ষিত ছবি ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’। আলিয়া ভাটকে নিয়ে এই ছবির কথা ঘোষণার পর থেকেই সিনেদর্শকদের উন্মাদনার অন্ত নেই! লকডাউনে দীর্ঘদিন কাজ বন্ধ থাকার পর অবশেষে নিউ নর্ম্যালে সিনেমার কাজ শুরু করেছিলেন পরিচালক। কিন্তু তার মাঝেই ঘটল বিপত্তি। আইনি বিপাকে জড়ালেন বনশালি এবং আলিয়া ভাট। তাঁদের বিরুদ্ধে অভিযোগ, ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’র (Gangubai Kathiawadi) জীবনকাহিনিকে ভুলভাবে তুলে ধরছেন তাঁরা। যার ফলে দর্শকরা বিভ্রান্ত হতে পারেন। আর সেই অভিযোগের ভিত্তিতেই আলিয়া ভাট (Alia Bhatt) ও সঞ্জয়লীলা বনশালির বিরুদ্ধে মামলা দায়ের হল।

‘পদ্মাবত’-এর পর আবারও কাঠগড়ায় সঞ্জয়লীলা বনশালি। এবার তাঁর আগামী ছবি ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’র জন্য। শুটিং এখনও ঢের বাকি। তার আগেই আইনি বিপাকে ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’। বায়োপিকের পথে বাদ সেধেছে গাঙ্গুবাইয়ের পরিবার খোদ। এই সিনেমায় বনশালি নাকি তাঁর জীবনকাহিনিকে ভ্রান্তভাবে দেখানোর চেষ্টা করছেন। এমনটাই অভিযোগ তুলেছে গাঙ্গুবাইয়ের পরিবার। যার জেরে বম্বে সিভিল কোর্টে মামলা দায়ের হয়েছে আলিয়া ভাট, বনশালির পাশাপাশি ‘মাফিয়া ক্যুইনস অফ মুম্বই’ বইটির লেখক হোসেন জায়দির বিরুদ্ধেও। যে বইয়ের উপর ভিত্তি করেই তৈরি হচ্ছে বনশালির সিনেমা। সূত্রের খবর, জানুয়ারির ৭ তারিখে কোর্টে হাজিরা দিতে হবে তাঁদের।

যদিও এখনও অবধি ছবির নির্মাতাদের তরফে কোনওরকম মন্তব্য করা হয়নি। তবে এই মামলার জল কতদূর গড়ায়, তার উপরই যে এই বায়োপিকের ভবিষ্যৎ নির্ভর করছে, অনেকেই এমনটা মনে করছেন। উল্লেখ্য, গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়িকে মুম্বইয়ের মাফিয়া ক্যুইন বলা হয়। কারণ একটাই, তাঁর পেশার অন্তরালে বড়সড় ডন-মাফিয়াদের সঙ্গে তাঁর ওঠাবসা ছিল। কারণ, কম বয়সেই জীবন তাঁকে এক অভিজ্ঞতার সাক্ষী করেছিল। মাত্র পাঁচশ টাকার বিনিময়ে পতিতাপল্লীতে তাঁকে বিক্রি করে দিয়েছিল স্বামী। সেই থেকেই অন্যভাবে পথ চলা শুরু হয় গাঙ্গুবাইয়ের। সেই নারীর জীবনকাহিনিই পর্দায় তুলে ধরতে চলেছেন বনশালি। তবে সিনেমার কাজ শেষ হওয়ার আগেই আইনি বিপাকে জড়াতে হল তাঁকে।

প্রসঙ্গত, লকডাউনের সময় শুটিং বন্ধ ছিল। সেই সময়ে পড়ে থেকে নষ্ট হয়েছে বহুমূল্য সিনেমার সেট। যার জেরে বনশালি আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ তো হয়েইছেন। উপরন্তু নতুনভাবে সেট গড়ে তুলতে হয়েছে। এখন আবার গোদের উপর বিঁষফোড়ার মতো এই মামলা।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Sanjay leela bhansalis next film gangubai kathiawadi lands in legal trouble

Next Story
করোনা থাবা বসিয়েছিল শরীরে! মারণ ভাইরাসকে জব্দ করে সুস্থ হয়ে উঠছেন মুনমুন সেনmunmun-sen
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com