বড় খবর

রহস্য-রোমাঞ্চে মোড়া বৈবাহিক সম্পর্কের গল্প ‘কফিন’, রয়েছেন শাশ্বত ও সোনালি

প্রতি পদে পদে রহস্য-রোমাঞ্চের ছোঁয়া রয়েছে দর্শকদের জন্য।

‘কফিন’, এক খ্রিষ্টান দম্পতির সম্পর্কের টানাপোড়েনের গল্প। এখানে যেমন প্রেম আছে, বিশ্বাস আছে, যত্ন আছে, আবার সেই সম্পর্কে রয়েছে হিংসা, সন্দেহ, যন্ত্রণাও। তবে সেই সম্পর্কই শিকার হয় এক বিশাল ষড়যন্ত্রের। আর সেখানেই ঘোরে গল্পের মোড়। প্রায় ২০ মিনিটের এই ভিন্ন স্বাদের ছবিতে অভিনয় করেছেন শাশ্বত চট্টোপাধ্যায় (Saswata Chatterjee) এবং সোনালি চৌধুরি (Sonali Choudhury)।

তা গল্পটা কীরকম? অ্যান্টনি একজন প্রতিষ্ঠিত লেখক। এক অসুস্থ স্ত্রীকে নিয়ে তাঁর সংসার। যার নাম এমিলি। অসুস্থতার কারণে এমিলি মাঝেমধ্যেই আজকাল অদ্ভুদ সব আচরণ করে। যে পরিস্থিতিতে স্বামী অ্যান্টনিকে হারানোর ভয় যেন একটু বেশি করেই তার বুকে চেপে বসেছে। আর সেই কারণেই স্বামীর আশেপাশে কোনও মহিলাকে সে আর সহ্যও করতে পারে না। কিন্তু অ্যান্টনি? সেও কী স্ত্রীয়ের প্রতি এরকমই আচরণ করে? না! একা হাতে স্ত্রীর পাগলামি আর লেখার কাজ সামলাতে সামলাতে সে বিধ্বস্ত। কাজেই তাদের সম্পর্কে মাঝেমধ্যেই নানান অশান্তির দেখা দেয়। আর তার মধ্যে হঠাৎই অ্যান্টনি একদিন এক অদ্ভুত সিদ্ধান্ত নিয়ে নেয়। কী সেই সিদ্ধান্ত? সেটাই ছবির মূল চমক।

ভীষণ নাটকীয়ভাবেই ছবির গল্প উপস্থাপনা করা হয়েছে। প্রতি পদে পদে রহস্য-রোমাঞ্চের ছোঁয়া রয়েছে দর্শকদের জন্য। কিন্তু দর্শকদের বলে রাখা ভাল যে, গল্পের মূল কাহিনি ধরে ফেলেছি, ধরে ফেলেছি ভাবলেও শেষ অবধি না দেখা পর্যন্ত আসল চমক ঠাহর করা দায়! ২০ মিনিটের এই ছোট ছবি পরিচালনা করেছেন তাপসী রায়। লেখক অ্যান্টনির চরিত্রে অভিনয় করেছেন শাশ্বত চট্টোপাধ্যায়। আর তার অসুস্থ স্ত্রী এমিলির ভূমিকায় দেখা যাবে সোনালি চৌধুরিকে।

স্বল্পদৈর্ঘ্য ছবি ‘কফিন’-এর ক্যামেরার দায়িত্বে ছিলেন মধুরা পালিত। যিনি কিনা বাংলা ইন্ডাস্ট্রিতে কাজ করার পাশাপাশি এখন মুম্বইয়েও বেশকিছু কাজ করছেন। সম্পাদনা করেছেন শর্মিষ্ঠা ঝা। সংগীত পরিচালনা করেছেন বিশ্ববিজয় সেন। শর্টফিল্মের প্রযোজক কল্যাণ ভৌমিক। ভিন্ন স্বাদের ২০ মিনিটের এই ছবি কোথায় দেখতে পাবেন? তাহলে বলে দিই, বর্তমানে ফিল্মেরাঅ্যাপে ‘কফিন’-এর স্ট্রিমিং চলছে।

Web Title: Saswata chatterjee sonali choudhurys short film coffin

Next Story
বড় পর্দায় প্রত্যাবর্তন শাহরুখের, সঙ্গী দীপিকা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com