বড় খবর

‘ক্ষমতা থাকলে সায়নীর গায়ে হাত দিয়ে দেখাও’, বিজেপিকে হুঁশিয়ারি মমতার

প্রসঙ্গ সায়নী-তথাগতর টুইট তরজা। “বাংলায় ধমকালে মুখ লিউকোপ্লাস্টার দিয়ে বন্ধ করে দেবে মানুষ”, পুরুলিয়ার সভা থেকেই বিজেপি নেতা তথাগত রায়কে একহাত নিলেন মুখ্যমন্ত্রী।

mamata-sayani

“ক্ষমতা থাকলে সায়নীর (ঘোষ) গায়ে হাত দিয়ে দেখাক বিজেপি। বয়স হলেও ভীমরতি যায়নি। নাতনির বয়সি মেয়েকে প্রতিদিন হুমকি দিয়ে যাচ্ছেন”, পুরুলিয়ার সভা থেকেই বিজেপি নেতা তথাগত রায়কে হুঁশিয়ারি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee)। সায়নী ঘোষ (Sayani Ghosh) এবং তথাগত রায়ের টুইট-তরজায় সোশ্যাল মিডিয়া এখন কার্যত রণক্ষেত্র। কেউ কাউকে একচুল জায়গা ছেড়ে দিতে নারাজ। বামপন্থী মনোভাবাপন্ন সায়নীকে নিয়ে কটু মন্তব্য করতে যেমন বর্ষীয়ান বিজেপি নেতার বাঁধছে না, ঠিক তেমনই পালটা বাক্যবাণ ছাড়তেও পিছপা হচ্ছেন না টলিউড অভিনেত্রী। ইতিমধ্যে পুরনো এক পোস্টকে হাতিয়ার করে সায়নীর বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করে ফেলেছেন তথাগত রায় (Tathagata Roy)। এবার পুরুলিয়া সফরে গিয়ে সেই প্রেক্ষিতেই মুখ্যমন্ত্রী একহাত নিলেন বিজেপি নেতা তথা মেঘালয় ও ত্রিপুরার প্রাক্তন রাজ্যপাল তথাগতকে।

কোনওরকম রেয়াত না করেই বিজেপি নেতাকে কটাক্ষ করে হুঁশিয়ারি দিলেন, “ক্ষমতা থাকলে টলিউডের গায়ে হাত দিয়ে দেখাক তো! সায়নীর মতো ফিল্ম ইন্ডাস্ট্রির একটা বাচ্চা মেয়েকে ধমক-চমক দিচ্ছে। আজকে সকালেও শুনেছি, যে ওঁকে নাকি বিজেপি থেকে ধমকানো হচ্ছে। এত বড় স্পর্ধা? বিজেপি তুমি দিল্লি, উত্তরপ্রদেশ, বিহারে ধমকাও। বাংলার কাউকে ধমকানোর সাহস পাও কোথা থেকে? বাংলায় ধমকালে মুখ লিউকোপ্লাস্টার দিয়ে বন্ধ করে দেবে মানুষ। এত সোজা নয়। ক্ষমতা থাকে তো সংস্কৃতিপ্রেমী মানুষদের গায়ে হাত দিয়ে দেখাও। বয়স হলেও ভীমরতি যায় না। নাতনির বয়সি মেয়েকে প্রতিদিন হুমকি দিয়ে যাচ্ছে। তাঁর স্বাধীনভাবে ব্যক্তিগত মতামত প্রকাশের অধিকার নিশ্চয়ই আছে।”

tathagata roy

 

উল্লেখ্য, এক চ্যানেলের টক শোয়ে ‘জয় শ্রী রাম’ ধ্বনি নিয়ে মুখ খুলেই বিপাকে পড়েন সায়নী ঘোষ। একপর থেকেই বিজেপির চক্ষুশূল হয়ে দাঁড়িয়েছেন অভিনেত্রী। সোশ্যাল মিডিয়ায় ক্রমাগত আক্রমণের সম্মুখীন হতে হচ্ছে তাঁকে। শুক্রবারই তথাগত রায় সায়নী ঘোষকে ট্যাগ করে টুইটে লেখেন, “আপনি শিবলিঙ্গে কন্ডোম পরিয়েছেন, যা কিনা হিন্দুধর্মের অপমান। ভারতীয় সংবিধানের ২৯৫ এ ধারার (ইচ্ছাকৃত ও বিদ্বেষমূলকভাবে কোনও সম্প্রদায়ের ধর্মীর ভাবাবেগে আঘাত হানা) ভিত্তিতে গুরুতর অপরাধমূলক। অ-জামিনযোগ্য এই অপরাধের জন্য জরিমানার পাশাপাশি ৩ বছরের জেল হয়। সুতরাং ফল ভোগ করার জন্য তৈরি থাকুন।” শুধু তাই নয়, আসামে বসবাসকারী এক হিন্দু ব্যক্তিও যে সায়নীর এই টুইটে আঘাতপ্রাপ্ত হয়ে গুয়াহাটির এক থানায় অভিযোগ দায়ের করছেন অভিনেত্রীর বিরুদ্ধে, সেকথাও টুইট করে প্রকাশ্যে আনেন বিজেপি নেতা।

Web Title: Sayani ghosh tathagata roys tweet controversy row cm mamata banerjee lashes out at bjp

Next Story
সম্পর্ক নিয়ে জল্পনা তুঙ্গে! তার মাঝেই কুলগাছিতে শো করতে বিপদের মুখে যশ-নুসরতNusrat
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com