scorecardresearch

দায়িত্ব বুঝে নিতে কুণালের কাছে ‘ক্লাস’ নিচ্ছেন তৃণমূলের রাজ্য সম্পাদক সায়ন্তিকা

দলের গুরুত্বপূর্ণ পদ। অতঃপর নায়িকার কাঁধে দায়িত্বও এখন অনেক বেশি।

Sayantika Banerjee, TMC, Kunal Ghosh

Sayantika Banerjee: গত শনিবার তৃণমূল কংগ্রেসের ওয়ার্কিং কমিটির বৈঠকে বড়সড় সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যুব তৃণমূলের সভানেত্রী পদে যেখানে সায়নী ঘোষকে (Saayoni Ghosh) বসানো হয়েছে, সেখানে রাজ্য সম্পাদক হিসেবে নির্বাচিত করা হয়েছে সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়কে (Sayantika Banerjee)। দলের গুরুত্বপূর্ণ পদ। অতঃপর নায়িকার কাঁধে দায়িত্বও এখন অনেক বেশি। আর সেই প্রেক্ষিতেই দলের অগ্রজ কুণাল ঘোষের কাছে পাঠ নিচ্ছেন তৃণমূলের নব নির্বাচিত রাজ্য সম্পাদক সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়।

প্রসঙ্গত, বুধবারই তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক কুণাল ঘোষের (Kunal Ghosh) সঙ্গে দেখা করেছেন সায়ন্তিকা। আর সেই সাক্ষাৎ যে নিছক সৌজন্যমূলক নয়, সেই ইঙ্গিতও স্পষ্ট মিলল তাঁর পোস্টে। কুণালের সঙ্গে এই সাক্ষাৎকে তৃণমূলের তারকানেত্রী আগামী দিনে দলের রণনীতির জন্য প্রথম পদক্ষেপ হিসাবে বর্ণনা করেছেন।

[আরও পড়ুন: বিতর্ক সামলাতে ব্যস্ত ‘সাংসদ নুসরত’! Yaas বিধ্বস্ত বসিরহাটে গিয়ে ত্রাণ দিচ্ছেন ‘সায়ন্তিকা’]

ক্যামেরাবন্দি সেই মুহূর্তকে ইনস্টাগ্রামে পোস্ট করে সায়ন্তিকা লিখেছেন, “আজ তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক মাননীয় কুণাল ঘোষের সঙ্গে সৌজন্য সাক্ষাৎকারের একটি মুহূর্ত। আগামিদিনে দলের ক্রিয়া কৌশলের প্রয়োজনীয় রণনীতির প্রথম পদক্ষেপ সম্পন্ন হল। জয় হিন্দ, জয় বাংলা।”

প্রসঙ্গতএকুশের বিধানসভা ভোটের (West Bengal Assembly Election 2021) মুখে তৃণমূলে (TMC) যোগ দিয়েছিলেন সায়ন্তিকা। উপরন্তু নির্বাচনী টিকিটও পেয়েছেন। তবে বাঁকুড়ায় (Bankura) প্রচারের ময়দানে বেজায় কসরত করলেও ভোটে জিততে পারেননি তিনি। কিন্তু নির্বাচনী মার্কসিটে নিজেদের কেন্দ্র থেকে তৃণমূলকে আগের থেকে অনেকটাই এগিয়ে নিয়ে গিয়েছেন সদ্য রাজনীতির ময়দানে পদার্পণ করা অভিনেত্রী।

[আরও পড়ুন: Buddhadeb Dasgupta: ‘মাস্টার চলে গেলেন’, আবেগপ্রবণ প্রসেনজিৎ; আফশোস ঋতুপর্ণারও]

সায়ন্তিকা দলনেত্রীর প্রিয়পাত্রী। প্রচারের ময়দানেই মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) তরফে দরাজ সার্টিফিকেট পেয়েছিলেন। তবে নির্বাচনী হারের পরও কিন্তু দমে যাননি অভিনেত্রী। বরং বাঁকুড়ায় বিনামূল্যে দুয়ারে অক্সিজেন পরিষেবা চালু করেছেন, খুলেছেন কোভিড সেফ হোম। তৃণমূলের তারকা নেত্রীর এমন স্পিরিট মুগ্ধ করেছে অনেককেই। সেই প্রেক্ষিতেই দলের তরফে বিশেষ পদে বসানো হয়েছে সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়কে। আর গুরুদায়িত্ব পেয়েই ময়দানে ঝাঁপিয়ে পড়েছেন তিনি। দলের সাধারণ সম্পাদক কুণাল ঘোষের সঙ্গে দেখা করে আগামী দিনের রণনীতি সজ্জায় মগ্ন সায়ন্তিকা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Sayantika banerjee met kunal ghosh