scorecardresearch

বড় খবর

৫৬-তে পা শাহরুখের, জন্মদিনে ফ্যানেরা বলছেন, ‘সব মন্নত পূর্ণ হোক’

কিং অফ রোম্যান্স-এর জন্মদিনে সেজে উঠেছে মন্নত। সকাল থেকেই শুভেচ্ছার বন্যা। টুইটারে ট্রেন্ডিং।

Shah Rukh Khan Birthday, Shah Rukh Khan, SRK, SRK birthday, Aryan Khan, Mannat, Shah Rukh Khan Mannat, Bollywood, king of romance, bollywood Badshah, শাহরুখ খান, শাহরুখের জন্মদিন, ৫৬তে পা শাহরুখের, বলিউড বাদশা, bengali news today
শাহরুখ খান

Shah Rukh Khan Birthday: জীবনের ৫৬টা বসন্ত পার করে ফেলেছেন। সিনেপর্দায় দেখা নেই গত তিন বছর ধরে। গত পঁচিশ বছরের কেরিয়ারে হাতে গোনা কটা ফিল্ম অ্যাওয়ার্ড পেয়েছেন। বিতর্ক-সমালোচনা একাধিকবার ঘিরে ধরেছে তাঁকে। তবে কঠিন সময়ে তাঁর টিকে থাকার লড়াই, দাঁতে দাঁত চেপে ময়দানে ফিরে দাঁড়ানোর লড়াই অগণিত ভক্তদের কাছে অনুপ্রেরণা। জীবনদর্শনের আস্ত দলিল। কেরিয়ারের ২৫টা বছর পেরিয়েও আজও তিনি দর্শকদের মনের ‘কিং অফ রোম্যান্স’। রাজ-রাহুল থেকে কবীর খান-মোহন ভার্গব… শাহরুখ অভিনীত চরিত্র বারবার মন কেড়েছে, পর্দায় তাঁর উপস্থিতি বাড়িয়েছে বুকের ধুকপুকানি। আজ সেই বলিউড ইন্ডাস্ট্রির কিং খানের জন্মদিন।

২ নভেম্বর। অনুরাগীদের কাছে উৎসবের মতোই। প্রতিবছর এই দিনে মন্নতের সামনে ভীড় করেন অনুরাগীরা। হাতে প্ল্যাকার্ড, ফুল, কেক… শুধুমাত্র শাহরুখকে একঝলক দেখবেন বলে। ভক্তদের নিরাশ করেন না বাদশাও। আজও মন্নতের বাইরে সেই একই ভীড়। বিগত কয়েক দিনে ছেলে আরিয়ান খানের (Aryan Khan) মাদককাণ্ডের জের তাতে বিন্দুমাত্র ভাঁটা টানতে পারেনি। আলোর রোশনাইয়ে সেজে উঠেছে মন্নত। মঙ্গলবার সকাল থেকেই শুভেচ্ছাবার্তার জোয়ার সোশ্যাল মিডিয়ায়। টুইটারে ট্রেন্ডিং। অনুরাগীদের মনে বিরাজ করার জন্য যে সবসময়ে পর্দায় হাজিরা দিতে হয় না, তা বোধহয় আবারও কিং খানই প্রমাণ করে দিলেন।

[আরও পড়ুন: বাবা-ছেলের পর্বতাভিযান, ৯ হাজার ফুট উঁচুতে ভিডিও করলেন ধর্মেন্দ্র-সানি]

অতিমারী হোক কিংবা কেরল-পশ্চিমবঙ্গের বন্যা, যথাসাধ্য পাশে থেকেছেন শাহরুখ। যে দুর্ভোগ নিজে পেরিয়ে এসেছেন জীবনে, দুঃস্থদের সমস্যা খুব ভালভাবে বোঝেন। তাই তো ফিল্ম ইন্ডাস্ট্রির হাজার হাজার মানুষ সমস্যায় পড়লেই কিং খানের স্মরণাপন্ন হন। তিনিও বাড়িয়ে দেন সাহায্যের হাত। ‘অভিনেতা শাহরুখের’ থেকেও তাঁদের কাছে আরও বড় ‘মানুষ শাহরুখ’- যিনি কারও দুঃখ দেখলে দু’হাত উজার করে বিলিয়ে দেন অবলীলাক্রমে। বিগত কয়েকদিন বহু ঝড়-ঝাপটা সামলেছেন। সেই প্রেক্ষইতেই আজ তাঁর জন্মদিনে অনুরাগীরা শুভেচ্ছা জানিয়ে বলছেন, “সব মন্নত পূর্ণ হোক”।

বলিউডের সুপারস্টার তিনি। জার্নি শুরু করেছিলেন টেলিভিশনের পর্দা থেকে। হাতে ছিল যৎসামান্য টাকা। আর বুকভরা স্বপ্ন। দিল্লি থেকে আরবসাগরের তীরে মুম্বইতে পাড়ি জমানোর লড়াইটা দাঁতে দাঁত চেপে লড়ে গিয়েছিলেন একাই। মাঝে ৩০ টা বছর। তিল তিল করে গড়ে তুলেছেন নিজের সাম্রাজ্য। বলিউডের তিন খানের তালিকায় আজও শীর্ষে শাহরুখ খান (Shah Rukh Khan)। নিজের যোগ্যতায়, মানবিকতায় দর্শক-অনুরাগীদের ভালবাসা কুড়িয়ে এসেছেন। যে রাস্তার সামনে ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থাকতেন, আজ সেখানেই শোভা পায় তাঁর উপার্জনের টাকায় গড়ে তোলা প্রাসাদোপম বাংলো মন্নত। প্রত্যেক ইদে, জন্মদিনে, উৎসবে সেখানে জমায়েত করেন কিং খান অনুরাগীরা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Shah rukh khan birthday updates mannat decked up fans gathered