বড় খবর

খারাপ দেখতে বলে অভিনয়ই ছেড়ে দিতে চেয়েছিলেন শাহরুখ

Shah Rukh Khan: সম্প্রতি শাহরুখ খান জানিয়েছেন তাঁর নিজের প্রথম ছবির রাশ দেখার অভিজ্ঞতা। নিজেকে নাকি অত্যন্ত কুৎসিত লেগেছিল তাঁর। এতটাই যে আর অভিনয় করবেন না ভেবেছিলেন।

Shah Rukh Khan considered himself ugly and thought of leaving films
ছবি: শাহরুখ খানের ফেসবুক পেজ থেকে

বিগত কয়েক বছরে শাহরুখের চেহারায় অনেকটা পরিবর্তন এসেছে বয়স ও স্ট্রেসজনিত কারণে। কিন্তু তাঁর আবেদন একটুও কমেনি। এমনকী নতুন প্রজন্মের ফ্যানেদের কাছেও তিনিই ড্রিমম্যান। অথচ একটা সময় ছিল যখন বলিউডের বাদশা ভেবেছিলেন তিনি আর অভিনয়ই করবেন না। তার কারণ প্রথম ছবির রাশ দেখে তাঁর নিজেকে অত্যন্ত কুৎসিত মনে হয়েছিল।

সম্প্রতি সংবাদসংস্থা আইএএনএস-কে শাহরুখ জানিয়েছেন, ‘রাজু বন গয়া জেন্টলম্যান’-এর শুটিংয়ের সময় তিনি আরকে স্টুডিওতে প্রত্যেকদিনের শুটিংয়ের রাশ দেখতেন। সেটা দেখতে গিয়ে তাঁর মনে হয় যে তাঁকে খুব খারাপ দেখতে। যখনই এটা মনে হয়, তার পরেই অভিনয় ছেড়ে দেওয়ার কথা ভেবেছিলেন শাহরুখ, এমনটাই জানিয়েছেন সম্প্রতি।

আরও পড়ুন: হাউসফুল ৪: মস্তিষ্ক বলতে পারে, ”থামো। অনেক হয়েছে। পারছি না”

”আমার চুলের স্টাইলটা খুব খারাপ দেখতে লাগছিল। আর নানা পটেকর, অমৃতা সিং, জুহি চাওলাদের সামনে আমার অভিনয়ও জঘন্য মনে হচ্ছিল। ওই সময় বিকেল ৪টে নাগাদ একটা এয়ার ইন্ডিয়ার ফ্লাইট ছিল যেটাতে টিকিটে ২৫ শতাংশ ছাড় থাকে। ওই ফ্লাইটের টিকিট কেটে আমি এয়ারপোর্ট অবধি চলে গিয়েছিলাম। আমার শুধুই মনে হচ্ছিল যে আমি অভিনেতা হতে পারব না। শেষ পর্যন্ত পরিচালক আজিজ মির্জা ও জুহি আমাকে বোঝাতে সক্ষম হয় যে ফাইনাল প্রিন্টে অনেক ভালো দেখতে লাগবে”, বলেন শাহরুখ।

Shah Rukh Khan in Raju Ban Gaya Gentleman
‘রাজু বন গয়া জেন্টলম্যান’-এ শাহরুখ।

সংবাদসংস্থাকে এর পর শাহরুখ জানান যদিও এর পরেও তাঁর নিজের লুক খুব খারাপই লেগেছিল। শুধু ওই ছবিতে নয়, তার পরের ছবিগুলিতেও তাঁর নিজের লুক একেবারেই পছন্দ হতো না। তবু মানুষ যে তাঁকে এত ভালোবেসেছেন, সেটা তাঁর কাছে বড় সৌভাগ্যের বিষয়, এমনটাই জানিয়েছেন শাহরুখ। ১৯৯২ সালে শাহরুখের প্রথম মুক্তিপ্রাপ্ত ছবি ছিল দিওয়ানা। কিন্তু প্রথম শুটিং হয়েছিল রাজু বন গয়া জেন্টলম্যান-এর। ওই ছবিটিও ১৯৯২ সালে মুক্তি পায়।

আরও পড়ুন: দ্রৌপদী দীপিকা, মধুর মন্টেনার সৌজন্যে স্বপ্নের চরিত্রে অভিনেত্রী

বলিউডের কিং খান এমনটাও জানালেন যে বেশ অনেকটা সময় লেগেছে তাঁর নিজেকে তারকা ভাবতে। ”আমার নিজেকে তারকা ভাবতে এখনও বেশ কষ্ট হয়। আমি নিজেকে আজও তারকা বলে মনে করি না। হ্যাঁ, অনেক সময় আমাকে তারকার মতো আচরণ করতে হয় ঠিকই কিন্তু সেটা মোটেই খুব একটা উপভোগ করি না। কিন্তু আমি আমার কাজটা ভালোবাসি”, সংবাদসংস্থাকে জানিয়েছেন শাহরুখ।

Web Title: Shah rukh khan considered himself ugly and thought of leaving films

Next Story
হাউসফুল ৪: মস্তিষ্ক বলতে পারে, ”থামো। অনেক হয়েছে। পারছি না”
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com