scorecardresearch

বড় খবর

নাম নিয়ে যত্ত তরজা! আলিয়াকে ‘আম্মা’ সম্বোধন কিং খানের, নিন্দুকেরা ফুড়ুৎ…

আলিয়া ভাটের নয়া নামকরণ করলেন শাহরুখ। শোরগোল নেটপাড়ায়।

নাম নিয়ে যত্ত তরজা! আলিয়াকে ‘আম্মা’ সম্বোধন কিং খানের, নিন্দুকেরা ফুড়ুৎ…
আলিয়াকে আদর করে নতুন নাম দিলেন শাহরুখ খান

২০১৬ সাল। প্রথমবার বড়পর্দায় একসঙ্গে কাজ করেন শাহরুখ খান ও আলিয়া ভাট। সেই ‘ডিয়ার জিন্দেগি’র সময় থেকেই শাহরুখ-আলিয়ার বন্ধুত্ব। কিং খানকে ভালবেসে এক বিশেষ নামেও ডাকেন আলিয়া। বলেন- ‘SR’। সবাই যখন SRK ডাকেন, তখন আলিয়া কেন ব্যতিক্রমী? প্রশ্ন তুলেছিলেন জনৈক। আর সেই কথোপকথন-ই এখন নেটপাড়ার আলোচ্য বিষয়।

আসলে #AskSRK সেশন মানেই ভক্তদের সঙ্গে শাহরুখের খোশমেজাজি আড্ডা। সোশ্যাল মিডিয়ার সুবাদে এভাবেই অনুরাগীদের সঙ্গে সরাসরি যোগাযোগ রাখেন শাহরুখ। সেখানেই এক ভক্ত জানতে চান যে, আলিয়া তাঁকে কেন শুধু SR বলে ডাকেন? উত্তরে কিং খান বলেন, হতে পারে সুইট বা রোমান্টিক কিংবা সিনিয়র বা রেসপেক্টেড বোঝানোর জন্য। যার বাংলা তর্জমা করলে দাঁড়ায়, মিষ্টি বা রোম্যান্টিক কিংবা অভিজ্ঞ, শ্রদ্ধেয় বোঝানোর জন্যই হয়তো ওই বিশেষ নামে ডাকেন আলিয়া।

অনুরাগীর সঙ্গে কিং খানের এই প্রশ্নোত্তর পর্ব নজর এড়ায়নি আলিয়া ভাটের। অতঃপর তিনিও যোগদান করলেন। শাহরুখের টুইট রিটুইট করে লিখলেন, ‘বলতে পারো সুইট আর রেসপেক্টেড’ অর্থাৎ মিষ্টি আর শ্রদ্ধেয় বোঝানোর জন্য। এর সঙ্গেই রণবীর-ঘরণী তথা নতুন মা আলিয়া যোগ করলেন যে, “তবে ২৫ জানুয়ারির পর থেকে আমি তোমাকে পাঠান বলেই ডাকব। দেখো আমি কতটা সৃজনশীল তাই না?…” আলিয়ার এমন উত্তর দেখে বলিউড বাদশাও সাড়া দিলেন। কাপুরবধূকে এক নতুন নাম দিয়ে ফেললেন।

পাল্টা টুইট করে শাহরুখ লেখেন, “ওকে বাচ্চা! আর এবার থেকে আমি তোমাকে ‘আম্মা ভাট কাপুর’ বলে ডাকব!” আলিয়াকে আদর করে যে নামকরণ করলেন শাহরুখ খান। তা দেখে গলে গেল নেটপাড়া। আর নিন্দুক সমালোচক যাঁরা বলিউড কিংয়ের খান পদবী ব্যবহার নিয়ে প্রশ্ন তুলেছিলেন, তারাও চুপ!

[আরও পড়ুন: ‘পাঠান’-এর ভুয়ো ট্রেলার নিয়ে তুমুল শোরগোল! ‘পিকচার অভি বাকি হ্যায়..’, আসছে কবে?]

প্রসঙ্গত, তেইশের শুরুতেই #AskSRK সেশন রেখে অনুরাগীদের ঝালিয়ে নিলেন শাহরুখ খান। উপরন্তু ‘পাঠান’ রিলিজের আগে এই প্রশ্নোত্তর পর্ব বেশ তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন অনেকে।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Shah rukh khan renames alia bhatt at asksrk session