৫৪-য় শাহরুখ এবং তাঁর চিরস্থায়ী স্টারডাম

ডেভিড লেটারম্যানকে, সম্প্রতি তাঁর শো মাই নেক্সট গেস্টস-এ শাহরুখ খান তাঁর জনপ্রিয়তা প্রসঙ্গে বলেছিলেন, "এটা আমার ধারণার অতীত," ঠিকই, কিং খান আজ বক্স-অফিসে সেভাবে ছেঁয়ে নেই তবে কেউই অস্বীকার করতে পারবেন না যে তিনি এখনও…

By: Shaikh Ayaz Mumbai  Updated: November 2, 2019, 10:14:36 AM

আই অ্যাম এন এমপ্লয়ি অফ দ্য মিথ অফ এসআরকে  – ডেভিড লেটারম্যানকে বলেছিলেন শাহরুখ।

শনিবার ৫৪ বছরে পা রাখলেন শাহরুখ খান।তাঁর ভক্তদের পক্ষে একথা হজম করা কঠিন হবে। ৫৪? পঞ্চাশটা চার? এই তো সেদিন যখন যুবক, হ্যান্ডসাম এনআরআই রাজ দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে পর্দায় এসেছিল, উরো-হপিং ছিল। যে মধ্যবিত্ত ভারতীয়দের প্রথমবার ইউরোপের সৌন্দর্য আস্বাদন করেছিলেন। প্রথম বিদেশী সুইস এবং ইংরেজি লোকালের ধারণা করিয়েছিল এবং যে শেষ পর্যন্ত তাঁর ভালবাসাকে ফিরে পেতে  দেশে ফিরে এসেছিলেন। বাউজির (প্রয়াত আমেরিশ পুরী) মতের বিরুদ্ধে গিয়ে, লড়াই করে সিমরনকে (কাজল) পেয়েছিল।

আরও পড়ুন, কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অভিনবত্বের ছোঁয়া, ঘোষণা কমিটির

রোমান্টিক রাজ ছাড়াও তিনি বলিউডের প্রিয় রাহুল।বক্সঅফিসে ব্লকবাস্টার দিল তো পাগল হ্যায় দেওয়ার পাশাপাশি, “রাহুল, নাম তো শুনা হোগা”র মতে সংলাপ দিয়েছিল। রাহুল- নামটাই শাহরুখের জন্য দর্শকের মস্তিষ্কে জায়গা করে নিল। “হাম এক বার জিতে হ্যায়, এক বার মরতে হ্যায়, শাদি ভি এক বার হোতি হ্যায়…অউর প্যার ভি…” স্নার্ট, নির্ভীক এটাই তো কুচ কুচ হোতা হ্যায়-র রাহুল।

তবে ডিডিএলজে, ডিটিপিএইচএস এবং কেকেএইচএইচএসের আগে, শাহরুখ ছিলেন স্টকার, ডর এবং আনজাম-এ। কভি হা কভি না-তে পরাজিত প্রেমিক সুনীল, ইয়েস বস-এ যুবক এবং অবশ্যই, ফৌজিতে সেনা।আর এই টিভি সিরিয়ালই তাঁর স্টারডমের টিকিট ছিল।

রাজ- রাহুল কীভাবে হ্যারি এবং বাউয়া সিং-এ পরিণত হল? সেখানে, শাহরুখ খান এবং স্টারডমের যে বিস্তৃত পদক্ষেপ সেগুলোর প্রতিফলন ঘটেছে বইকি। এমনকি এসআরকে ডেভিড লেটারম্যানের সঙ্গে তাঁর সাম্প্রতিক নেটফ্লিক্সের সাক্ষাত্কারে বলেছেন, ‘শাহরুখ খান’ একটা মিথ, একটা ধারণা, এমন এক আত্মা যা মরে যেতে অস্বীকার করে। সত্যিই তো তাই। তাঁর স্টারডাম অপ্রতিরোধ্য।

Read the full story in English 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Shah rukh khan turns 54 he can still command an audience

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
এক্সক্লুসিভ সাক্ষাৎকার
X