বড় খবর

চোখ রাঙাচ্ছে ওমিক্রন, দিল্লিতে বন্ধ হল সিনেমাহলের দরজা! ফের পিছল শাহিদ কাপুরের ‘জার্সি’

তাহলে কি ওটিটি রিলিজের দিকে হাঁটবেন শাহিদ? ফাঁস হল নির্মাতাদের তরফে।

Shahid Kapoor, Jersy, Shahid Kapoor starrer Jersy, Omicron update, Delhi Cinema Hall, Jersy release postponed, ওমিক্রন, জার্সি, শাহিদ কাপুরের জার্সি রিলিজ পিছল, দিল্লি সিনেমাহল বন্ধ হল, ওমিক্রন আতঙ্ক, bengali news today, Bollywood
শাহিদ কাপুর অভিনীত 'জার্সি'

আগামী শুক্রবার, বর্ষশেষের দিনেই মুক্তি পাওয়ার কথা ছিল শাহিদ কাপুর (Shahid Kapoor) অভিনীত বহু প্রতীক্ষিত ছবি ‘জার্সি’ (Jersy)। কিন্তু ৩১ ডিসেম্বর প্রেক্ষাগৃহে এই ছবি রিলিজ না করার সিদ্ধান্ত নিয়েছেন নির্মাতারা। নেপথ্যে, ওমিক্রনের (Omicron) বাড়বাড়ন্ত। জানা গিয়েছে, দেশে এই মারণ ভাইরাস যেভাবে চোখ রাঙাচ্ছে, তার জন্য মঙ্গলবারই দিল্লির সমস্ত প্রেক্ষাগৃহের দরজা বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে কেজরিওয়াল সরকার। মহারাষ্ট্রেও ৫০ শতাংশ দর্শক নিয়ে হল চলছে। অন্যান্য রাজ্যে সংক্রমণের হার বাড়লেও যে এই একই পরিণতি হবে, তা বলাই বাহুল্য। আর ঠিক এই পরিস্থিতির কথা মাথায় রেখে ছবি রিলিজ করতে চাইছেন না ‘জার্সি’ নির্মাতারা।

এক ব্যর্থ ক্রিকেটারের গল্প পর্দায় তুলে ধরতে নিজেকে এই ছবির জন্য পুরো নিংড়ে দিয়েছেন শাহিদ কাপুর। তাই গত দেড় বছর ধরে অপেক্ষার পর এবার যখন ‘জার্সি’ মুক্তির আলো দেখছিল, সেটাও বন্ধ হয়ে গেল ওমিক্রনের জন্য। তবে নির্মাতারা সাফ জানিয়ে দিয়েছেন যে, এই ছবি বড়পর্দায় দেখার, কোনওমতেই ওটিটি প্ল্যাটফর্মে রিলিজ করবে না। আগামী রিলিজ ডেট-ও জানানো হয়নি নির্মাতাদের পক্ষ থেকে। করোনা পরিস্থিতির কথা মাথায় রেখেই সিদ্ধান্ত নেওয়া হবে সেটা। সেই প্রেক্ষিতে ‘জার্সি’র প্রেক্ষাগৃহে আসার অপেক্ষা যে আরেকটু দীর্ঘ হল, তা বলাই যায়।

[আরও পড়ুন: করোনা আক্রান্ত সৌরভ, বন্ধ ‘দাদাগিরি’র শুটিং, স্যানিটাইজ করা হল সেট]

কোমল নাহাতা ও তরণ আদর্শের মতো দুই সিনে বাণিজ্য বিশ্লেষকের তরফেই ‘জার্সি’র রিলিজ ডেট পিছনোর কথা নিশ্চিত করা হয়েছে। ব্যর্থ এক ক্রিকেটারের গল্প বলবে এই ছবি। ক্রিকেটের ময়দান ছেড়ে এক ব্যক্তিকে গ্রাস করেছে হতাশা। স্ত্রী-সন্তান থাকা সত্ত্বেও যার সাংসারিক ভাবনা নেই। চোখ-মুখ ঘিরে রয়েছে অবসাদ। কর্মহীন। রোজ রোজ স্ত্রীর কাছে হাত পাততে হয় টাকার জন্য। আর সেই নিয়েই সংসারে অশান্তির সূত্রপাত। কিন্তু একসময়ে সেই মানুষটিই বাইশ গজ কাঁপাতেন ব্যাট-বল হাতে। সে কি আর ঘুরে দাঁড়াতে পারবে জীবনে? এমন এক হৃদয় বিদারক গল্পই বলবে শাহিদ কাপুরের ‘জার্সি’। সিনেমার অভিনয় করেছেন শাহিদের বাবা পঙ্কজ কাপুর (Pankaj Kapoor) এবং স্ত্রীয়ের ভূমিকায় রয়েছেন ম্রুণাল ঠাকুর (Mrunal Thakur)।

প্রসঙ্গত, ২০২০ সালে অতিমারীর কোপে গোটা বিশ্ব অর্থনীতিতে যেভাবে ধ্বস নেমেছিল, তার অনেকাংশে ভুগতে হয়েছে গোটা বিনোদুনিয়াকে। মাসের পর মাস প্রেক্ষাগৃহের দরজা বন্ধ থাকায়, রিলিজ করেনি বহু বিগ বাজেট সিনেমা। ওদিকে সিনে-ব্যবসায় আপোস করে ডিজিট্যালি মুক্তি পেয়েছে কিছু ছবি। কিন্তু গোটা বিনোদন ইন্ডাস্ট্রি যে ব্যাপক ক্ষতির সম্মুখীন হয়েছে, তা বোধহয় আর আলাদা করে বলার প্রয়োজন পড়ে না। তবে উৎসবের মরসুমগুলোয় সতর্কতা অবলম্বন করে সিনেমাহলের দরজা খুলতেই একাধিক তারকার ছবি রিলিজ করেছে। যেগুলোর রিলিজ ডেট পেতেও বেজায় বেগ পেতে হয়েছে পরিচালক-প্রযোজকদের।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Shahid kapoor starrer jersy release postponed due to omicron scare

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com