scorecardresearch

শাহরুখকে লাগাতার আক্রমণ, ‘কত নেমে গিয়েছি আমরা’, পাল্টা তোপ উর্মিলার

কতটা নিচে নামলে এই মন্তব্য করা সম্ভব, ক্ষুব্ধ ঊর্মিলা

শাহরুখের হয়ে মুখ খুললেন ঊর্মিলা

গতকাল লতা মঙ্গেশকরের ( Lata Mangeshkar ) শেষকৃত্য অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শাহরুখ খান ( Shah Rukh Khan )। অন্যান্যদের মত বর্ষীয়ান শিল্পীকে শ্রদ্ধা জানাতে গিয়েই দোয়া করেন তিনি। ইসলাম ধর্মের নিয়ম মাফিক ফু -ও দেন। এবং তাতেই ঘটেছে বিপত্তি। কারওর কারওর মতে যেখানে সম্পূর্ণ কাজটি হিন্দুমতে সম্পন্ন হয়েছে সেখানে শাহরুখ এটি না করলেও পারতেন। আবার বেশিরভাগ মানুষের কাছে এটি বিভেদের মধ্যে ঐক্য এই ভাবনাই শিরোধার্য। কেউ কেউ বলছেন, সঙ্গীত এবং লতাজীর কাছে যে ধর্মের কোনও জায়গা নেই, এটাই ভারত এটাই সংস্কৃতি। 

শাহরুখের এই দোয়া নিয়ে সরগরম নেট দুনিয়া। যদিও প্রথমে করজোড়ে লতাকে প্রণাম করেন তিনি। তারপরেও মন্ত্রিসভার সদস্য থেকে সাধারণ মানুষের অনেকেই এই মন্তব্য করেন, শাহরুখ কী এই কাজটা ঠিক করলেন? তিনি কি লতার গায়ে থুতু ফেললেন? ঘটনার সাপেক্ষেই মুখ খুলেছেন অভিনেত্রী ঊর্মিলা মাতন্ডকর ( Urmila Matondkor )। ক্ষোভের সুরেই বললেন, “সমাজ এত নিচু হয়ে গিয়েছে আজকাল যে বলার মত নয়। কি করে দোয়ার মত এক পবিত্র জিনিসকে থুতুর সঙ্গে তুলনা করা হয়?” সঙ্গেই দেশের মানুষদের প্রতিও বক্তব্য রাখেন তিনি। শাহরুখ এমন একজন মানুষ যিনি গোটা বিশ্বের কাছে ভারতের হয়ে প্রতিনিধিত্ব করেছেন, তাকে নিয়ে এমন ধারণা কীভাবে রাখা যায়? রাজনীতি খুব খারাপ জায়গায় পৌঁছেছে, এটি দুঃখজনক! 

শাহরুখের সঙ্গে লতার সম্পর্ক ছিল বেশ অন্যরকম। বিশেষ করে পরিচালক যশ চোপড়ার সূত্রেই দুজনের বন্ধন আরও গাঢ় হয়। তার শেষকৃত্যে পৌঁছেও যে শাহরুখ এইভাবে ট্রোল হচ্ছেন, সেটি অনেকেই মেনে নিতে পারছেন না। কেউ বলছেন, ইসলাম ধর্মের এই রীতি অনেকেই জানেন, দোয়া করে ফু দেওয়ার মত এই পবিত্র জিনিসকে নিচু চোখে না দেখলেই ভাল। 

প্রসঙ্গত, গতকাল ৯২ বছর বয়সে লতা মঙ্গেশকরের জীবনাবসান ঘটে। মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে মৃত্যু হয় তার। বলিউডের অনেকেই গেছিলেন কিংবদন্তি শিল্পীকে শেষ শ্রদ্ধা জানাতে….. আপাতত তার অস্থি সংগ্রহ করেছেন ভ্রাতুষ্পুত্র আদিনাথ মঙ্গেশকর, নিয়ম মেনে পবিত্র জলেই তাকে ভাসিয়ে দেওয়া হবে।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Shahrukh khan alleged on lata jis last rituals urmila opened up about socialism