বড় খবর

‘কোনও ফোকাস নেই কাজলের, কাজ করতে পারবে না’, কে সতর্ক করেছিল আমিরকে?

Shahrukh-Kajol: অভিনয় জীবনের প্রথম দিকে সেভাবে বন্ধুত্ব হয়নি শাহরুখ-কাজলের। কীভাবে সেই বন্ধুত্ব নিবিড় হল?

SRK, Kajal, Amir Khan, DDLJ

Shahrukh-Kajol: রাজ-সিমরান কিংবা রাহুল-অঞ্জলি। এই না শুনলেই চোখের সামনে ভেসে ওঠে দুটি মুখ, শাহরুখ খান এবং কাজল। নব্বইয়ের বলিউডের সুপারহিট এই জুটি অফস্ক্রিনে বেশ ভালো বন্ধু। যে সমীকরণের ছোঁয়া অনস্ক্রিনে বারবার ফুটে উঠেছে। কিন্তু একটা সময় ছিল, কাজলের অভিনয় দক্ষতা না-পসন্দ ছিল এসআরকে-র। এমনকি, আমির খানকে কাজলের সঙ্গে কোনও ছবি না কোর্টে পরামর্শ দিয়েছিলেন শাহরুখ। একটা পুরনো সাক্ষাৎকারের সুত্র ধরে সম্প্রতি এই দাবি করেন বলিউডের কিং খান।

শাহরুখ সেই সাক্ষাৎকারে বলেছিলেন, ‘কাজলের সঙ্গে বাজিগরে কাজের সময় আমির আমাকে জিজ্ঞাসা করছিল ও কেমন? কারণ দুই জনের একসঙ্গে কাজের কথা চলছিল। আমি আমিরকে বলেছিলাম খুব বাজে, কোনও লক্ষ্য নেই। ওর সঙ্গে কাজ করতে পারবে না।। সেই সন্ধ্যায় আমি মানুষের ঢল দেখেছিলাম সিনেমা হলে। তখন আমিরকে ফোনে বলেছিলাম আমি জানি না, কীভাবে হল! কিন্তু স্ক্রিনে ও অনবদ্য।‘

একইভাবে অভিনয় জীবনের প্রথম দিকে সেভাবে বন্ধুত্ব হয়নি শাহরুখ-কাজলের। কীভাবে সেই বন্ধুত্ব নিবিড় হল? এই প্রশ্নের জবাবে কাজল বলেন, ‘একদিন সেটে শাহরুখ এবং অন্যরা ক্লান্তি নিয়ে এসেছিল। আমি তখন ওর মেকআপ শিল্পীর সঙ্গে মারাঠিতে বকবক করছি। ওরা খুব খেপে গিয়েছিল। বলেছিল কে এত বকছে, পুরো মাথা ধরে গেল। খুব চুপচাপ ছিল শাহরুখ। কিন্তু আমি বকেই যাচ্ছিলাম। শেষমেষ চিৎকার করে শাহরুখ বলেছিল একটু থামবে? এভাবেই আমাদের বন্ধুত্ব শুরু হয়।‘ এখনও একইভাবে বকবক করে কাজল এবং তাঁকে ধমকে চুপ করায় শাহরুখ। সাক্ষাৎকারে এই দাবি করেছেন কিং খান।

আমির খান এবং কাজলকে দুটি বলিউড ছবিতে দেখা গিয়েছে। ‘ইশক’ এবং ‘ফনা’ বানিজ্যিকভাবে এই দুটি ছবি সফল। যদিও ডিডিএলজে’র পর পিছনে ফিরে তাকাতে হয়নি কাজলকে। বলিউডের দুই খান শাহরুখ এবং সলমনের সঙ্গে জুটি বেঁধে তিনি হিট ছবি দিয়ে গিয়েছেন বক্স অফিসকে। একাধিকবাড় তাঁর অভিনয় সমালোচকদের প্রশংসা কুড়িয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Shahrukh khan warned amir against kajol as co actor entertainment

Next Story
রোশনের বধূ ফেরত মামলায় কোর্টে গরহাজির শ্রাবন্তী, ভুল সমন গিয়েছে সওয়াল আইনজীবীরSrabanti Chatterjee
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com